আপনার ত্বকের যত্ন নিতে নিম এবং অ্যালো ভেরা ব্যবহার করুন - Songoti

আপনার ত্বকের যত্ন নিতে নিম এবং অ্যালো ভেরা ব্যবহার করুন

Share This


ভারতে গ্রীষ্মকাল প্রতি উত্তীর্ণ বছরের সাথে তীব্রতর হচ্ছে এবং বর্ষা প্রায় কোনও না কোনওভাবে আমাদের উপর পড়ে। উত্তাপের কারণে আমাদের ত্বক রুক্ষ এবং ট্যান হয়ে যায়, ঘাম এবং গ্রিম ছিদ্রগুলি বন্ধ করে দেয়, ফলে পরিণামে অসম ত্বকের স্বর হয়। ব্যয়বহুল পণ্য কিনতে আপনার পার্সের স্ট্রিংগুলি আলগা করার আগে, রান্নাঘরের বাগানে যাওয়ার সময় আর নিম এবং অ্যালোভেরার সন্ধান করার সময় এসেছে। ভিভেল নিম অয়েল এবং অ্যালো ভেরা বডি ওয়াশ এর সাহায্যে আপনি নিম এবং অ্যালোভেরার প্রাকৃতিক সৌভাগ্য দিয়ে আপনার ত্বককে সুরক্ষিত রাখতে পারেন।

অ্যালো ভেরায় ৭৫ টি সম্ভাব্য সক্রিয় উপাদান রয়েছে: ভিটামিন, এনজাইম, খনিজ, শর্করা, লিগিনিন, স্যাপোনিনস, স্যালিসিলিক অ্যাসিড এবং অ্যামিনো অ্যাসিড। এতে ভিটামিন এ (বিটা ক্যারোটিন), সি এবং ই রয়েছে যা অ্যান্টিঅক্সিডেন্টস। সুতরাং মূলত, এটি অনেকগুলি সিরাম এবং মুখোশগুলির শক্তিতে প্যাক করে যা আমরা একটি রিফ্রেশ জেল ব্যবহার করি। নিম, বিশেষত তেল ফর্মটিতে ফ্যাটি অ্যাসিড (ইএফএ) রয়েছে এবং অঙ্কুরোদগম অংশ বেশি থাকে।

দু'জনের সংমিশ্রণ এই মাসগুলিতে আমাদের উদ্বেগযুক্ত অবিরাম ত্বকের সমস্যার সাথে সহায়তা করতে পারে। এরা একটি দূষণবিরোধী হিসাবে কাজ করে, ত্বক পরিষ্কার করে এবং পোর্স খোলে সাথে ত্বক পুনরুজ্জীবিত, হাইড্রেট করে।

 এখন যেহেতু আপনি সুবিধাগুলি জানেন, এখন এই নম্র উপাদানগুলিকে অন্তর্ভুক্ত করার সময়। যদি আপনার এগুলি সহজেই উপলব্ধ না হয় তবে আপনার রান্নাঘরের বাগানে এগুলি রোপণ করার বিষয়টি বিবেচনা করুন। অথবা প্রতিদিন সহজে ভিভলে নিম অয়েল এবং অ্যালো ভেরা বডি ওয়াশ এর মতো ব্যবহারযোগ্য পণ্য ব্যবহার করুন, যার ১০০ মিলি দাম ৪০ টাকা এবং ২০০ মিলি দাম ৮০ টাকা।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages