গৌরব এবং গাইস'এর বাংলা গানের ভিডিও 'মঞ্চে ফেরারগান' - Songoti

গৌরব এবং গাইস'এর বাংলা গানের ভিডিও 'মঞ্চে ফেরারগান'

Share This

জনপ্রিয় ভারতীয় সংগীত শিল্পী গৌরব সরকার (সারেগামাপা ২০১৯ এর রানার আপ ) তার বাংলা গানের ভিডিও প্রকাশ করেছেন 'মঞ্চে ফেরারগান' ভারতের সমস্ত সংগীতশিল্পীদের জন্য উত্সর্গীকৃত যারা ৬ মাস পরে তাদের মঞ্চে ফিরে আসবে  কোভিড - ১৯ এর জন্য।সহযোগে অর্ণব চক্রবর্তী, সুভম মৈত্র, সৌগত মুখোপাধ্যায়, তাতাই দে, অর্ণব চক্রবর্তী, মৈনাক বিশ্বাস, শুভজিৎ সাহা। ২০২০ সালের ২৫ শে মার্চ থেকে ভারত কোভিড -১৯  মহামারীর কারণে দেশব্যাপী তালাবদ্ধ হয়ে পড়ে এবং তার পর থেকে দেশব্যাপী সংগীত পরিবেশনা সহ সমস্ত সাংস্কৃতিক কর্মকাণ্ডে ব্যাপক সমাবেশ নিষিদ্ধ ছিল। এখন ছয় মাস পরে আনলক ৪ এর পর্বের অধীনে, ২১ শে সেপ্টেম্বর থেকে, ভারত সরকার সামাজিক দূরের পরিবেশে ১০০ জনকে সীমাবদ্ধ রেখে সংগীত সংগীতানুষ্ঠান, সমাবেশ ইত্যাদির অনুমতি দিয়েছে। অতএব, সারাদেশে প্রচুর সংগীতশিল্পী স্বস্তির বায়ু নিশ্বাস ফেলবেন এবং তাদের আবেগ এবং পেশায় ফিরে আসবেন।

এটি একটি পরিচিত সত্য যে মহামারীটি বিশ্বজুড়ে আঘাত হানে, সঙ্গীত শিল্প উত্থাপনের অবস্থায় চলে গেছে, বিশেষত ছোট শিল্পী এবং লেবেলগুলি। সুরকারদের পরিবারের প্রাপ্য পরিশোধের জন্য তাদের মূল্যবান বাদ্যযন্ত্র বিক্রি করতে শোনা গেছে। অতএব, হৃদয় ছোঁয়া একটি ভিডিওতে, মাঞ্চে ফেরারগান গানটি সেই সমস্ত বঞ্চিত সংগীতশিল্পীদের তাদের মাথা উঁচু করে ধরে আবেগের জায়গায় ফিরে আসতে অনুরোধ করে।
এই সুরেলা গানে কণ্ঠ দিয়েছেন গৌরব সরকার আরও বলেছিলেন: “এই গানটি বিশ্বজুড়ে সমস্ত সংগীতজ্ঞদের জন্য উত্সর্গীকৃত যারা মহামারীর আকস্মিক প্রাদুর্ভাবের কারণে মঞ্চ থেকে দূরে থাকতে হয়েছিল। কিছু স্বল্প সময়ের সংগীতশিল্পীদের বেঁচে থাকার জন্য তাদের বাদ্যযন্ত্র বিক্রি করার কথা শোনা গিয়েছিল এবং অন্যরা শাকসবজি, মুদি ইত্যাদি বিক্রি করার মতো অপ্রচলিত পেশাগুলি অবলম্বন করেছিল বলে মাস পরে যখন ভারত সরকার ২১ শে সেপ্টেম্বর থেকে ২০২০ সাল থেকে ১০০ জনের একত্রিত হওয়ার অনুমতি দিয়েছে , আমি সেই সমস্ত ভুলে যাওয়া নায়কদের আহ্বান জানাতে চেয়েছিলাম তাদের গর্বের সাথে তাদের আবেগের পর্যায়ে ফিরে আসতে। এই ভোগান্ত আত্মার দুর্দশার চিত্র দেখানোর মতো কোনও গান এখনও হয়নি এবং আমি নিশ্চিত যে এই গানের ভিডিওটি এদেশের প্রতিটি সংগীতকারের অন্তর অনুভূতি প্রতিধ্বনিত করবে।"
সংগীত ভিডিওটি পশ্চিমবঙ্গের অনুকরণীয় স্থান যেমন সিঙ্গুর, চন্দননগর, ভদ্রেশ্বরের এবং কোভিড -১৯-এর নির্দেশিকা এবং এসওপি অনুসরণ করে গঙ্গার আশেপাশের একটি অঞ্চলে শ্যুট করা হয়েছে। শুটিং চলাকালীন, পুরো ইউনিট সবাই নিরাপদ ছিল তা নিশ্চিত করতে স্থানীয় লোকদের মধ্যে মুখোশ ইত্যাদি বিতরণ করেছিল। পার্কাসন, ড্রামস, গিটার ইত্যাদির মতো গান এবং সংগীত রেকর্ডিংগুলি সমস্ত সংগীতজ্ঞদের হোম স্টুডিও থেকে সম্পন্ন হয়েছিল।
মঞ্চে ফেরারগান, প্রযোজনা করেছে গানের ব্যান্ড ‘গৌরব এবং গয়েজ’। গৌরব সরকার রচিত এবং গেয়েছেন, চিত্রনাট্য, ভিডিও পরিচালনা ও সম্পাদনা করেছেন প্রশান্ত কুমার সুর।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages