পুরোদস্তুর সিনেমা হল এবার থেকে রাধা স্টুডিও - Songoti

পুরোদস্তুর সিনেমা হল এবার থেকে রাধা স্টুডিও

Share This

লকাতা: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনের মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “টালিগঞ্জের রাধা স্টুডিও সংস্কার করা হয়েছে, যা চলচ্চিত্র শতবর্ষ ভবন হিসেবে পরিচিত। এবার থেকে ওখানে নিয়মিত ছবি দেখানো হবে”। সেই প্রতিশ্রুতি আজ বাস্তবায়িত হল। অবশেষে চলচ্চিত্র শতবর্ষ ভবনের ব্যবস্থাপনায় এবং নন্দনের সহযোগিতায় ১৫২ আসনের এই প্রেক্ষাগৃহ পথ চলা শুরু করল আজ। ঐতিহ্যবাহী রাধা স্টুডিও ৬ মে শুক্রবার থেকে খুলে দেওয়া হল জনগণের জন্য। প্রিভিউ থিয়েটার হিসেবেও ব্যবহার করা যাবে এই প্রেক্ষাগৃহ বলে জানানো হয়েছে।

রাধা স্টুডিও প্রেক্ষাগৃহের আনুষ্ঠানিক উদ্বোধনে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, পরিচালক গৌতম ঘোষ, হরনাথ চক্রবর্তী, সাংসদ-অভিনেতা দেব এবং বিধায়ক-অভিনেতা সোহম চক্রবর্তী।



রাজ্যের ক্রীড়া এবং বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, “আজকে নতুন ভাবে চালু হল রাধা স্টুডিও। এতে বাংলা সিনেমার প্রচার হবে, প্রসার হবে। কিন্তু আমাদের সবাইকে লক্ষ্য রাখতে হবে যে, আমরা নিজেদের জায়গা থেকে যাতে সরে না যাই। সত্যজিৎ রায়, ঋত্বিক ঘটক, মৃণাল সেন, তপন সিনহা বা ঋতুপর্ণ ঘোষ বাংলারই মানুষ এবং বাংলা চলচ্চিত্র নিয়েই কাজ করেছেন। তাই সবাই বাংলা ছবি দেখলে বাংলা ছবির আসল উন্নতি হবে”।

তথ্যসংস্কৃতি দফতরের প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন বলেন, “মুখ্যমন্ত্রী আবার প্রমাণ করে দিলেন যে তিনি সংস্কৃতি জগতের একমাত্র ‘ফ্রেন্ড ফিলোসফার অ্যান্ড গাইড’। সারা ভারতবর্ষের মানুষ বাংলা সিনেমা মানে টালিগঞ্জের কথাই বোঝে। আমার মামার বাড়ি এদিকে, আমি ছোটবেলা থেকেই অনেক ছবি দেখেছি। কিন্তু প্রায় অনেক প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে যাচ্ছে। সেই জায়গায় এই প্রেক্ষাগৃহ একটা নতুন পথ দেখাবে”।

প্রত্যেকদিনে তিনটে শো’য়ে ছবি দেখতে পাবেন দর্শকরা। প্রথম সপ্তাহে রাধা স্টুডিও প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘কিশমিশ’ (১ টা), ‘কলকাতার হ্যারি’ (৪ টে) এবং ‘দ্য একেন’ (৭ টা)। সম্পূর্ণ শীততাপ নিয়ন্ত্রিত এই প্রেক্ষাগৃহে টিকিটের মূল্য রাখা হয়েছে ৩০ টাকা। অনলাইনে বুক-মাই-শো থেকে টিকিট কাটা যাবে এবং ছবি শুরুর ৩০ মিনিট আগে থেকে কাউন্টার থেকেও পাওয়া যাবে টিকিট। ইতিমধ্যেই প্রথম শো হাউসফুল হয়েছে।

বুক-মাই-শো লিঙ্ক ঃ
https://in.bookmyshow.com/venue/cinema-centenary-building-kolkata/CCBW

বেশ কয়েক বছর ধরেই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সময়ে কিছু ছবি এখানে দেখানো হলেও চলচ্চিত্র উৎসবের বাইরে অন্য সময়ে ছবি দেখানো হয়নি চলচ্চিত্র শতবর্ষ ভবন নামে পরিচিত এই প্রেক্ষাগৃহে। টালিগঞ্জের এম আর বাঙুর হাসপাতালের ঠিক পাশেই এই ঐতিহ্যবাহী রাধা স্টুডিও।

 রিপোর্ট সৌজন্যঃ UNI Bangla

No comments:

Post a Comment

Pages