টমাস কুক ইন্ডিয়ার সমীক্ষা অনুসারে ভ্রমণের ক্ষেত্রে কলকাতা শক্তিশালী চাহিদা সূচিত করেছে - Songoti

টমাস কুক ইন্ডিয়ার সমীক্ষা অনুসারে ভ্রমণের ক্ষেত্রে কলকাতা শক্তিশালী চাহিদা সূচিত করেছে

Share This

কলকাতা : ভারতের শীর্ষস্থানীয় ইন্টিগ্রেটেড ভ্রমণ পরিষেবা সংস্থা, টমাস কুক ইন্ডিয়ার জন্য কলকাতা একটি শীর্ষস্থানীয় বাজারের উৎস হিসেবে উঠে এসেছে। বিগত ১৮ মাসের বিধিনিষেধের পরে, সীমানা পুনরায় খোলার বিষয়ে ইতিবাচক ঘোষণা এবং ভ্যাকসিন গ্রহণের সঙ্গে, এই কোম্পানির ডেটা এই বিষয়টি তুলে ধরেছে যে কলকাতার গ্রাহকদের কাছ থেকে ভ্রমণের বিষয়ে প্রবলভাবে ইচ্ছা প্রকাশের ইঙ্গিত পাওয়া গিয়েছে। এর ফলে ২০২১-এর জুনে পুনরায় খোলার পর থেকে মাসে মাসে ভ্রমণের চাহিদা ৭০% বৃদ্ধি পেয়েছে। আসন্ন উৎসব এবং শীতকালীন মরসুমে, এক্সপো ২০২০ দুবাই এবং হানিমুন ভ্রমণের জন্য চাহিদার বৃদ্ধি কলকাতা থেকে ভ্রমণের বৃদ্ধিকে শক্তিশালী করছে৷ টমাস কুক ইন্ডিয়া`র  রিপোর্ট-এ দেখা গিয়েছে যে ভ্রমণের চাহিদা সামগ্রিকভাবে প্রাক-মহামারী স্তরের ৫৫% ফিরে এসেছে: ডোমেস্টিক ট্র্যাভেল বৃদ্ধি পেয়েছে ৩০০%; আন্তর্জাতিক ক্ষেত্রে বৃদ্ধি ৫০% (এই ডেটা`র তুলনা করা হয়েছে ২০১৯-এর সেপ্টেম্বর ও ২০২১-এর সেপ্টেম্বর-এর মধ্যে)। ওই ডেটায় দেখা গিয়েছে, মালদ্বীপ, সুইজারল্যান্ড, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক এবং মিশর হল শীর্ষ গন্তব্য, অন্যদিকে বর্তমানে এক্সপো ২০২০ দুবাই-এর বিষয়ে দ্রুত চাহিদা বৃদ্ধির ঘটনা দেখা যাচ্ছে। উপরন্তু, বিদেশি শিক্ষা ভ্রমণের জন্য কলকাতায় একটি জোরালো চাহিদাও প্রত্যক্ষ করা যাচ্ছে এবং টমাস কুক ইন্ডিয়া কোয়ারেন্টাইন প্যাকেজ সহ মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় ছাত্রদের ভ্রমণে ভালরকম সাহায্য করেছে।


টমাস কুক ইন্ডিয়ার বিস্তৃত নেটওয়ার্ক কলকাতায় ৭টি নিজস্ব মালিকানাধীন/ফ্র্যাঞ্চাইজি আউটলেট (লর্ডস সিনহা রোড, লেক গার্ডেন, নিউ আলিপুর, বালিগঞ্জ, সল্টলেক এএল২, সল্টলেক এসডিএফ বিল্ডিং, এবং চিনার পার্ক) এবং সমগ্র পূর্বাঞ্চল জুড়ে কলকাতা এবং গুরুত্বপূর্ণ ২-৩ টিয়ার শহর, যেমন, পাটনা, রাঁচি, ভুবনেশ্বর, কটক, গুয়াহাটিতে মোট ১৩টি আউটলেটকে কভার করে।

 

কলকাতা`র ভ্রমণ প্রবণতা:

টমাস কুক ইন্ডিয়ার সমীক্ষা কলকাতার জন্য অন্তর্দৃষ্টিপূর্ণ ভোক্তাদের আচরণ এবং ভ্রমণের প্রবণতা প্রকাশ করেছে

* আন্তর্জাতিক গন্তব্য পছন্দ করে ৬২%; তাদের কাছে প্রিয় গন্তব্যের মধ্যে রয়েছে মালদ্বীপ, দুবাই, মিশর, সুইজারল্যান্ড, ফ্রান্স ও রাশিয়া।

 

* ডোমেস্টিক হলিডে পছন্দ করে ৭৮%; উত্তর পূর্ব, রাজস্থানের সঙ্গে কাশ্মীর, লেহ-লাদাখ, হিমাচল প্রদেশ, আন্দামান, উত্তরাখণ্ড নিয়ে তাদের মধ্যে এখন প্রবল চাহিদা দেখা যাচ্ছে।  

 

*(*ডেটা ১০০%-এর সমান নয় কারণ গ্রাহকদের একাধিক পছন্দের বিকল্প সরবরাহ করা হয়েছিল)

 

সেরা অভিজ্ঞতা:

বাঙালি গ্রাহকরা অভিজ্ঞতামূলক ছুটি উপভোগ করে যেমন একটি দেশ, শহর, ইতিহাস ও সংস্কৃতি এবং খাবার ইত্যাদি`র জন্য লাদাখ, কাশ্মীর, রাজস্থান, হিমাচল এবং সমুদ্র সৈকতের গন্তব্যস্থলে গিয়ে ওয়াটার স্পোর্টস যেমন সি কার্টিং, স্নরকেলিং ইত্যাদি করা পছন্দ করে। সুইজারল্যান্ড এবং ফ্রান্সের ক্রিসমাস মার্কেটের উৎসবের সঙ্গে শীতকালীন ছুটির দিনগুলি অথবা রাশিয়ার ল্যাপল্যান্ড এবং নর্দার্ন লাইটস, নীল নদের জলযান, ক্যাপাডোসিয়া (তুরস্ক) তে হট এয়ার বেলুনিং এবং এক্সপো ২০২০ দুবাই তাদের কাছে টপ ফেভারিট।

 

চাহিদা`র প্রধান সেগমেন্টের অংশগুলি: পরিবার, তরুণ পেশাদার, মধুচন্দ্রিমা, ব্যবসা, ছাত্র আর আধ্যাত্মিক ভ্রমণ।

 

ভ্রমণ সঙ্গী: কলকাতার গ্রাহকরা পরিবারের সঙ্গে ভ্রমণ উপভোগ করেন (৫০%); বন্ধু/সহকর্মীদের একটি দল হিসাবে (২০%); দম্পতি (২৫%); একাকী (৫%)

 

এক্সপো ২০২০ দুবাই ২০২১-এর ৪র্থ কোয়ার্টার-এর জন্য বৃদ্ধিকে অনুঘটক হিসেবে কাজ করছে এবং চাহিদা ত্বরান্বিত করার জন্য, অনুমোদিত টিকিট রি-সেলার (ভারত) হিসাবে, টমাস কুক ইন্ডিয়া বিশেষ ডিল চালু করেছে: ৬১,০০০ টাকা-র (এয়ার-ইনক্লুসিভ হলিডে) এবং ২৮,০০০ টাকা-র (শুধুমাত্র ল্যান্ড)।

 

উৎসবের মরসুমের জন্য বিশেষ অফার: টমাস কুক ইন্ডিয়া আকর্ষণীয় ডিল ঘোষণা করেছে যেমন বাই ওয়ান গেট ওয়ান – নির্বাচিত ইন্ডিয়া ও ইন্টারন্যাশনাল হলিডে-তে কম্প্যানিয়ন ফ্রি; নির্বাচিত ইউরোপ ট্যুরে পরিবার প্রতি ৬০,০০০ টাকার একটি আর্লি বার্ড অফার; ইন্ডিয়া এক্সট্রাভ্যাগঞ্জা হলিডে-তে প্রায় ১০,০০০ টাকা মূল্যের তাজ ভাউচার। গভীরভাবে উপভোগের জন্য ১০ দিনের বিস্তৃত ভ্রমণপথ।

 

টমাস কুক (ইন্ডিয়া) লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, লেস্যার ট্রাভেল মিঃ রোমিল পন্থ বলেন, “কলকাতা আমাদের সেরা পারফরম্যান্স মার্কেটগুলির মধ্যে একটি হতে চলেছে এবং আমাদের হলিডে ব্যবসা আন্তর্জাতিক এবং দেশীয় ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখছে। এই বছর আমরা ভারতের অভ্যন্তরে ভ্রমণের জন্য উচ্চমাত্রায় চাহিদা দেখেছি, কলকাতার গ্রাহকরা আউটডোর অ্যাডভেঞ্চার এবং হিমাচল প্রদেশ, লেহ-লাদাখ, উত্তরাখণ্ড এবং উত্তর পূর্বের মতো পর্বতপ্রধান ভ্রমণ স্থানগুলি পছন্দ করছেন; আমাদের বাইক ট্রিপগুলি ব্যতিক্রমীভাবে ভাল করছে। যদিও মালদ্বীপ কলকাতার ভ্রমণার্থীদের কাছে শীর্ষ গন্তব্য হয়েছে, তাহলেও আমরা পরিবার এবং ব্যবসা/বাণিজ্য সমিতি জুড়ে এক্সপো ২০২০ দুবাই সহ ইউরোপ, তুরস্কের জন্য একটি শক্তিশালী উত্থান দেখতে পাচ্ছি।“

 

তিনি আরও বলেন, “দীপাবলি এবং নববর্ষের ছুটির জন্য আমাদের বিশেষ উৎসব হলিডে অফার এবং ছাড় ঘোষণা করতে পেরে আমি আনন্দিত। আমাদের কলকাতার গ্রাহকদের কাছে আমার ব্যক্তিগত আমন্ত্রণ রইল আমাদের শাখা পরিদর্শন করার জন্য এবং সামনের উৎসব এবং শীতের মরসুমে পরিবার ও বন্ধুদের সঙ্গে একটি সত্যিকারের স্মরণীয় হলিডে`র পরিকল্পনা করে নিন।“

 

তিনি বলেন, “আমাদের সমস্ত প্যাকেজ/ভ্রমণগুলি অ্যাপোলো ক্লিনিকের সঙ্গে সম্পৃক্তভাবে ব্যাপক সুরক্ষা প্রতিশ্রুতি এবং নিশ্চিত নিরাপদ ভ্রমণ প্রোগ্রাম- ট্র্যাভ শিল্ড দ্বারা সমৃদ্ধ :• ভ্যাকসিনেটেড ট্র্যাভেল এডভাইজার এবং কন্টাক্টলেস বুকিং • বিনামূল্যে পুনরায় সময়সূচি এবং বাতিলকরণ • কল অন ২৪/৭ চিকিৎসকের সঙ্গে কোভিড বীমা কভার • টিকা দেওয়া / কোভিড নেগেটিভ সহযাত্রী • কোভিড নেগেটিভ / ভ্যাকসিনেটেড ড্রাইভার, হোটেল স্টাফ • স্যানিটাইজড রুম এবং ভেহিকেল৷”

No comments:

Post a Comment

Pages