স্যাফায়ার ক্রিয়েশনস ডান্স কোং এর ২৯ বছরের উদযাপনে 'ট্রানজ' - Songoti

DEBI SAMMAN ADVERTISEMENT

স্যাফায়ার ক্রিয়েশনস ডান্স কোং এর ২৯ বছরের উদযাপনে 'ট্রানজ'

Share This


বার্তা প্রতিবেদন, কলকাতাঃ নতুন দশকে পা দেওয়ার এই সন্ধিক্ষণে সারা দেশ জুড়ে নৃত্যশিল্পীদের সঙ্গে এই মুহূর্ত আনন্দ ভাগ করে নেওয়ার।এই সময় অতীতের দিকে ফিরে তাকানোর এবং প্রতিটি মুহুর্তকে মনে করার যা এই পথ চলাকে এগিয়ে যাওয়ার জন্য সমৃদ্ধ করেছে এবং শক্তি জুগিয়েছে। গত ১২ অগাস্ট,২০২১ এ হয়ে গেল স্যাফায়ার ক্রিয়েশনস ড্যান্স কোং এর ২৯ এর উদযাপন।সংস্থার প্রাণপুরুষ ক্রিয়েটিভ ডিরেক্টর সুদর্শন চক্রবর্তী জানালেন সায়েন্স সিটির কাছে টপ ক্যাট, অফবিট সিসিইউ এ সন্ধ্যা ৬:১৫-৭:১৫ অনুষ্ঠিত হল এবারের এই বিশেষ অনুষ্ঠান।


ট্রানজ হল ট্রান্সমিট-ট্রানজিট-

ট্রান্সফর্ম এর মিশেল।এই পরিবেশনা স্যাফায়ারের মূল্যবোধের যা জ্ঞানের সঞ্চার  ও স্থানান্তর, জীবনকে রূপান্তরিত এবং ক্ষমতার  হাতিয়ার হিসেবে শিল্পকে উত্তীর্ণ করতে সাহায্য করে। অতীতের সাথে কোনো দ্বন্দ্ব না রেখে বরং ভবিষ্যতকে পুনরায় নতুন করে আবিষ্কারের জন্য এটি একটি মাধ্যম হিসাবে এগিয়ে নিয়ে যায় একটি  চিরস্থায়ী কর্মশালার মত ।

এই সন্ধ্যা এক দীর্ঘ পরম্পরার কথা বলল, যা প্রায়শই সমসাময়িক নৃত্যের প্রসঙ্গে উল্লেখ করা হয় না এবং এটি খুব কমই স্বীকৃত কারণ এই ফর্মটি নতুনত্ব অন্বেষণের বিষয়ে আর ভীষণ পরিবর্তনশীল। কিন্তু এখানে স্যাফায়ারের বিভিন্ন প্রজন্মের নৃত্যশিল্পীদের প্রায় তিন দশকের কাজের নিদর্শন নিয়ে হাজির হয়েছিলেন শিল্পীরা। এর মূল ভাবনা সুদর্শন চক্রবর্তীর , নৃত্য নির্দেশনায় কৌশিক দাস, অঙ্কিতা দত্তগুপ্ত, প্রসেনজিৎ দত্ত, সিলভেস্টার মার্দি এবং সুদর্শন চক্রবর্তী। আলো পরিকল্পনায় ছিলেন দীনেশ পোদ্দার। নৃত্য পরিবেশনায় অঙ্কিতা দত্তগুপ্ত, মঞ্জু রায় দত্ত, প্রসেনজিৎ দত্ত, দিব্যেন্দু নাথ, কৌশিক দাস, বিজয় শর্মা, সুমিতাভা সাহা, সুমিতা ভট্টাচার্য, রূপেশ মুখোপাধ্যায়, সৌমেন ব্যানার্জি, সুস্মিতা দে, সায়ন্তনী মুখোপাধ্যায়, রণজয় পোদ্দার, পল্লবী সাহা, মানিক পল এবং সুদর্শন চক্রবর্তী।

No comments:

Post a Comment


Debi Samman

Pages