ইংরেজি ভাষায় প্রথম বই লিখেই বিশ্বের ১৩ টি দেশে সাফল্য ও জাতীর পুরস্কার পেল নবদ্বীপের তীর্থেন্দু গাঙ্গুলি - Songoti

ইংরেজি ভাষায় প্রথম বই লিখেই বিশ্বের ১৩ টি দেশে সাফল্য ও জাতীর পুরস্কার পেল নবদ্বীপের তীর্থেন্দু গাঙ্গুলি

Share This


গোপাল বিশ্বাস, নদীয়াঃ কথায় আছে ইচ্ছে থাকলেই উপায় হয়, আর কোন কিছুর প্রতি আগ্রহ, নিষ্ঠা ও উদ্যোম ইচ্ছে শক্তিই এনে দিতে পারে জীবনে সাফল্য।এর বস্তবিক উদাহরন এখন নদীয়ার চৈতন্য নগরীর নবদ্বীপ এর ১৮ নং ওয়ার্ডের বাসিন্দা  তীর্থেন্দু গাঙ্গুলি। হ্যা, এই সেই নবদ্বীপ যাকে একদা প্রাচ্যের "সাহিত্যের অক্সফোর্ড " বলা হত।

অতীতেও বহু বার এমন দেখা গেছে বাঙালী রা তাদের- বিভিন্ন প্রতিভা দিয়ে বিশ্ব ব্যপি শাসন করেছে বা ক্ষ্যতি অর্জন করেছ, তীর্থেন্দু-সাফ্যলে যা আজও বর্তমান। পিতা কানোনেন্দু গাঙ্গুলি  পেশায় জজমান,ও মা রীতা দিবী,  র মধ্যবিত্ত পরিবারের  একমাত্র সন্তান তীর্থেন্দু গাঙ্গুলি।  সাধারণ মধ্যবিত্ত পরিবার হওয়াতে ছোট বেলা থেকেই জীবন যাত্রার মান ছিল সাধারন, উচ্চ শিক্ষাও হয় নবদ্বীপের সরকারি উচ্চ বিদ্যালয়ে।


কানোনেন্দু বাবু জানান, ছোট বেলা থেকেই তার ছেলের পড়াশোনা র পাশাপাশি ধার্মিক গ্রন্থ পড়া, ছবি আঁকা ও লেখা-লেখি সহ বিভিন্ন সাহিত্য -শিল্প কলার প্রতি আগ্রহ ও ইচ্ছে ছিল প্রবল।  আর সেই ইচ্ছে শক্তি আজ এত বড় সাফল্য এনে দিয়েছে তার ছেলেকে, যাতে তারা খুবই আনন্দিত ও আপ্লুত। আগামি দিনে তার আরও সাফল্য আসুক এই প্রত্যাসা তীর্থেন্দু-র বাবা,  মায়ের।

তীর্থেন্দু  জানান এত বড় সাফল্য ও সন্মান পেয়ে তিনি খুবই খুশি, তার লেখা বইটির নাম " ফায়ার ফ্লাই অফ লাভ", ২০১২ সাল থেকে বইটির লেখার কাজ শুরু করে ও ২০১৯ সালে তা প্রকাশ পায়,বই টিতে মোট ১০৮ টি ইংরেজি ভাষায় কবিতা আছে। কবিতা গুলো মূলত সামাজিক বিষয় বস্তু নিয়েই লেখা আছে। এটি তার প্রথম বই এবং এক সাথে বিশ্বের ১৩ টি দেশে জনপ্রিয় তা অর্জন করেছে। আাগামি দিনে একটি হিন্দু ধর্ম গ্রন্থ মহাভারত  নিয়ে তিনি কাজ করবেন এবং সেটি বাংলা, হিন্দ ও ইংরেজি,  তিন ভাষাতেই প্রকাশ হবে বলেও জানান,।
তার প্রথম প্রকাশিত বইটি এত দেশে একসাথে প্রকাশ বা সেলআওট হবার জন্য Inda Book Of Records  এর Category :  Debut Poetry Book Sold in Maximum Countries  এই পরস্কার, আগামি দিনে তাকে এগিয়ে নিয়ে যেতে উৎসাহ ও প্রেরনা দেবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages