লাঠিটিলা সীমান্ত পরিদর্শনে BSF ADG পঙ্কজ কুমার - Songoti

লাঠিটিলা সীমান্ত পরিদর্শনে BSF ADG পঙ্কজ কুমার

Share This

পাঞ্চজন্য রায়, পাথারকান্দি, আসাম : ভারত-বাংলা সীমান্তের বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখতে পাথারকান্দির লাঠিটিলা এলাকা পরিদর্শন করে গেলেন BSF-র ADG পঙ্কজ কুমার সিংহ। এক ঝটিকা সফরে এসে ভারত-বাংলা সীমান্তের লাঠিটিলা সীমান্ত ছাউনির চাম্পাবাড়ি elephant corridor সহ সীমান্ত এলাকার fancing-র কাজ সরজমিনে খতিয়ে দেখে সীমান্ত সুরক্ষা বহিনীর এই শীর্ষ আধিকারিক। 

বেলা ১১টার সময় তিনি নিজ regiment-র বিশেষ helicopter-এ স্থানীয় চাঁন্দখিরা খেলার মাঠে এসে পৌঁছে সোজা চলে যান লাঠিটিলা ভারত-বাংলাদেশ সীমান্তে। সেখানে গিয়ে ১মে smart fencing-র কাজ দেখে তারপর চাম্পাবাড়ি এলাকার উন্মুক্ত elephant corridor দেখেন। এরপর তিনি helicopter যোগে সোজা চলে যান করিমগঞ্জে। এ সময়ে তিনি helicopter-এ বসেই কুশিয়ারা নদীর উন্মুক্ত সীমান্তের বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখেন।

পরে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে ADG পঙ্কজ কুমার সিংহ বলেন, fancing-র কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। সীমান্ত এলাকায় বিচরণ করা অপরাধীদের ধরপাকড়ের জন্য এবার থেকে সীমান্ত সুরক্ষা বহিনীর জওয়ানরা বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরদের কাজে লাগাবে। কারণ মানুষ থেকে কুকুরের শ্রবণশক্তি ও ঘ্রাণশক্তি অনেক তীব্র। যার ফলে সীমান্ত এলাকার অনেক অপরাধ দমন করা আরও সহজ হবে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages