মাল্টি-ভার্স টেকনোলজিস লঞ্চ করল ইন কোল্যাব - Songoti

মাল্টি-ভার্স টেকনোলজিস লঞ্চ করল ইন কোল্যাব

Share This

 মাল্টি-ভার্স টেকনোলজিস প্রাইভেট লিমিটেড প্রথম বার সাধারণ মানুষের ব্যবহারের স্বার্থে একটি নিরাপদ নেটওয়ার্কিং এবং সহযোগিতার জন্য দেশের প্রথম ডিজিটাল মাধ্যম— ইন কোল্যাব বাজারে আনার ঘোষণা করল। ইন কোল্যাব একটি পাওয়ার-হাউস নেটওয়ার্ক অ্যাপ্লিকেশন যা তৈরি হয়েছে এক নিরাপদ বলয়ের মধ্যে আবিষ্কার করা, কানেক্ট করা, ভাবনার আদান প্রদান এবং সহযোগিতার স্বার্থে

 

নাগরিকরা এ বার একটি এন্ড-টু-এন্ড এনক্রিপটেড সিস্টেমের মাধ্যমে তাদের নিজেদের মধ্যে হোক কিংবা সরকারি বা বেসরকারি সংস্থার সঙ্গে নতুন কিছুর খোঁজ, যোগাযোগ স্থাপন, ভাবনার আদান প্রদান এবং লেনদেন করতে পারবেন।

 

মাল্টি-ভার্স টেকনোলজিস সংস্থার দর্শনই হল বর্তমান সময়ে এআই এবং কম্পিউটার ভিশনের মতো অত্যাধুনিক প্রযুক্তিকে ব্যবহারিক ক্ষেত্রে প্রয়োগ করা, যা তাদের এই বিটা-অ্যাপ্লিকেশনকে সাধারণ মানুষের ডাউনলোড এবং ব্যবহারের উপযোগী করে তোলে। বিভিন্ন সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশনের খামতিগুলো ভরাট করে ইন কোল্যাব। প্রযুক্তির দ্বারা নিয়ন্ত্রিত হয়ে নয়, বরং কোনও ব্যক্তিগত তথ্য না দিয়ে কিংবা ডেটা ব্রিচের ভয় ছাড়াই সাধারণ মানুষ যাতে প্রযুক্তিকে নিজেদের নিয়ন্ত্রণে রাখতে পারেন, পিয়ার-টু-পিয়ার এবং পারস্পরিক আদান প্রদান করতে পারেন, সেই ভাবনা থেকেই এটি তৈরি করা হয়েছে।



ব্যবসা হোক বা কোনও ব্যক্তি- সার্কেলস্, পাবলিক এবং লাইভ-লোকাল-এর মাধ্যমে দেশ-বিদেশের গণ্ডি পেরিয়ে একে অপরের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারবেন। লাইভ-লোকাল হল এমন একটি পার্সোনা যাতে আপনার নিকটবর্তী ক্ষুদ্র ব্যবসাটি গ্লোবাল এন্টারপ্রাইজগুলির ভিড়ে হারিয়ে না যায় এবং সমান ভাবে পরিষেবা প্রদানের সুযোগ পায়। সার্কেলস্ পার্সোনার সুবিধা হল, এর মাধ্যমে ব্যবহারকারীরা খুব তাড়াতাড়ি এই অ্যাপ্লিকেশনের মধ্যে গ্রুপ খুঁজে নিতে, তৈরি করতে, আলোচনা করতে পারবেন। এটি হল একটি অত্যন্ত আকর্ষণীয় ডিজিটাল সাপোর্ট যার মাধ্যমে সমমনস্ক মানুষেরা একে অপরের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারেন এবং এই কঠিন সময়ে দাঁড়িয়ে স্থানীয় ক্ষুদ্র ব্যবসাগুলি কাজ করার সুযোগ পায়।

 

নাগরিকদের হাতে বাড়তি নিয়ন্ত্রণ দিতে এবং ডেটা প্রাইভেসি সুনিশ্চিত করতে এই অ্যাপে ইউজাররা বিনামূল্য তাদের জন্য নির্ধারিত ২৫৬ –বিট এনক্রিপটেড পার্সোনাল স্টোরেজ পাচ্ছেন। এটি হল একটি ৫জিবি ভল্ট যেখানে গুরুত্বপূর্ণ কনটেন্ট, তথ্য, রসিদ, ছবি ইত্যাদি জমিয়ে রাখা যাবে। ওয়ার্ক পার্সোনা-র সঙ্গে আছে InfiniteVault যা এন্ড-টু-এন্ড ব্যাকআপের সুযোগ দেয় এবং এটি সমস্ত ডিভাইসের সঙ্গে সিঙ্ক করে ব্যবহার করা যায় যার মাধ্যমে কোনও এন্টারপ্রাইজের পিয়ারদের মধ্যে নিরাপদে যে কোনও সাইজের ফাইল আদান প্রদান করা যায়।

 

এর অ্যাক্টিভিটি ফিড হল অপর একটি বৈশিষ্ট যাতে পাওয়া যায় রিয়েল-টাইম ইনফরমেশন, সেই সঙ্গে রয়েছে ইন্টিগ্রেটেড এআই অ্যালগোরিদম। খুব শীঘ্রই এর সঙ্গে ফ্যাক্ট-চেকাররা যুক্ত হবে, যারা কনটেন্টের বিশ্বাসযোগ্যতাকে মান্যতা দেবেন। এর উদ্দেশ্য বাক্-স্বাধীনতা নিয়ন্ত্রণ করা নয় বরং নাগরিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি। কোন কনটেন্ট প্রকাশের যোগ্য আর কোনটা নয়, তার গোটাটাই বিভিন্ন ক্ষেত্রের বিশেষজ্ঞদের দ্বারা নিয়ন্ত্রিত হবে এমনকি তা যদি মাল্টি-ভার্স টেকনোলজিস-এর কোনও কনটেন্টও হয়। হাল্কা, ডিভাইস অ্যাগনস্টিক এবং টাস্ক স্পেসিফিক বিভিন্ন টুলস, যার নাম দেওয়া হয়েছে মাইক্রো-অ্যাপস এই সিস্টেম অ্যাপ্লিকেশনের সঙ্গে রয়েছে— যে অ্যাপলিকেশনগুলি আগে থেকেই রয়েছে কিংবা নতুন কোনও অ্যাপ্লিকেশন সেগুলির আধুনিকীকরণের জন্য কাস্টম ডেভেলপড‌্। in:collab-এর অ্যাডাপ্টেবল ইউআই এবং ডিরেক্ট টু কাস্টমার ফোকাসড ইউএক্স এন্টারপ্রাইজ এবং সরকারি সংস্থাগুলিকেও সাহায্য করবে কনটেন্ট শেয়ার করে সরাসরি ব্যবহারকারীদের সঙ্গে যোগাযোগ স্থাপনে।

 

লাইভ-লোকাল ফিচারটি ভারতের ৪.২ কোটি ক্ষুদ্র ব্যবসাকে আরও শক্তিশালী করবে। বর্তমানে দেশের শিল্পক্ষেত্রের ৯৫ শতাংশ ইউনিটে দেশের ৪০ শতাংশ কর্মক্ষম মানুষ কাজ করেন। লাইভ-লোকাল এই সব ইউনিটকে সাহায্য করবে যাতে তাদের প্রতেকের একটি ইকমার্স উপস্থিতি থাকে এবং তারা সরাসরি ক্রেতাদের সঙ্গে যোগাযোগ করতে পারে। এ বার স্থানীয় ক্ষুদ্র ব্যবসাটি তার কাছে থাকা নাগরিকদের পরিষেবা দিতে পারবে, ঠিক গ্লোবাল এন্টারপ্রাইজগুলি যেমন করে থাকে।

 

এটির লঞ্চ উপলক্ষে শ্রী এ এস রাজগোপালম্যানেজিং ডিরেক্টরমাল্টিভার্স টেকনোলজিস এবং এমডিসিইও নেক্সজেন টেকনোলজিস বলেন, এই সমাজে আমরা প্রত্যেকেই একে অপরের চেয়ে আলাদা এবং আমাদের মধ্যে নানা জটিলতাও রয়েছে। ইন কোল্যাব এমন ভাবে তৈরি হয়েছে যেখানে আমরা আমাদের ডিজিটাল ডেটার নিয়ন্ত্রণ নিজের হাতে রাখতে পারি এবং নিজের শর্তে কনটেন্ট শেয়ার করতে পারি বা দেখতে পারি। এটি এমন ভাবে প্রোগ্রাম করা হয়েছে যাতে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান একে অপরের সঙ্গে সহযোগিতা করতে পারে, সমমনস্ক গোষ্ঠির মানুষ নিজেদের মধ্যে যোগাযোগ স্থাপন করতে পারেন এবং গোটাটাই ডেটার ব্যক্তিগত গোপনীয়তা নিশ্চিত করে। কোন পার্সোনাতে কী তথ্য থাকবে তা সেই অ্যাকাউন্ট ইউজার ঠিক করতে পারবেন এবং ফিডে থাকা যে কোনও তথ্য ফ্যাক্ট-চেকারদের মাধ্যমে খুব তাড়াতাড়ি যাচাই করা যেতে পারে। ফেল এখানে তথ্যের আদান প্রদানে খুব দায়িত্বশীল ভাবে হবে। এটি এমন একটি সংস্থা, যারা সমগ্র ডিজিটাল ব্রহ্মাণ্ডের স্বাধীনতায় বিশ্বাসী, ইন কোল্যাব প্রতিটি ইউজারকে অ্যাকাউন্ট প্রতি দিচ্ছে বিনামূল্যে ২৫৬ বিট এনক্রিপ্টেড ৫জিবি স্টোরেজ যা ডিসেন্ট্রালাইজ করা। ফলে এখানে রাখা ডেটা থাকবে একবারে নিরাপদে। আমরা আশাবাদী যে এই সিস্টেম অ্যাপ্লিকেশন নিপাপত্তার বলয় গড়ে অনলাইনে সহযোগিতা, তথ্যের আদান প্রদান, গোষ্ঠীর মধ্যে ভাবনার আদান প্রদান ও আলাপ আলোচনার সুযোগ গড়ে দেবে।

 

ইন কোল্যাব অ্যাপের বৈশিষ্ট

 

·         এক অ্যাকাউন্ট মাল্টিপল পার্সোনা

·         ডেটা স্টোর করার জন্য বিনামূল্যে ৫জিবি সেন্ট্রালাইজড্ ক্লাউড ভল্ট

·         অপটিমাম শেয়ার এবং কনটেন্ট কোয়ালিটির স্বার্থে মাল্টি-মিডিয়া সাপোর্ট

·         মাইক্রো অ্যাপস্ অ্যাডাপ্ট এবং ইন্টিগ্রেট করার ক্ষমতা

·         নিরাপদ ও মসৃণ ওয়ার্কস্পেস কোল্যাবোরেশনের জন্য InfiniteVault™

·         জিও-লোকাল ব্যবসা এবং কেনাকাটির সুযোগের জন্য লাইভ লোকাল

·         কমিউনিটি গ্রুপস-এর মাধ্যমে কালচার কাল্টিভেশন

·         খবর এবং আপডেটস-এর বিশ্বাসযোগ্যতা এবং সামাজিক মান্যতার স্বার্থে ইন্টিগ্রেটেড এআই এনাবেলড্ অ্যালগোরিদম এবং ফ্যাক্ট-চেকারদের ট্যাগ করা কনটেন্ট

·         বেসরকারি সংস্থা এবং সরকারি কাজে ব্যবহারের জন্য গ্রুপস-এর মাধ্যমে ডিরেক্ট আউটরিচ ফাংশন

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages