আইটিসি নিমাইল ফ্লোর ক্লিনারটি ব্যবহার করে বর্ষায় মশা থেকে মুক্তি পান - Songoti

আইটিসি নিমাইল ফ্লোর ক্লিনারটি ব্যবহার করে বর্ষায় মশা থেকে মুক্তি পান

Share This

 কলকাতা ভারতে বর্ষার সময় আবহাওয়া খুব মনোরম, তাজা সবুজ বা পৃথিবীর গন্ধ হোক, পাশাপাশি বৃষ্টি ঝলকানো তাপ থেকে দারুণ স্বস্তি দেয়। তবে বর্ষার আগমনের সাথে মানুষ অনেক রোগ -জনিত মশার মুখোমুখিও হয়। ডেঙ্গু, ম্যালেরিয়া এবং চিকুনগুনিয়ার মতো মশার আক্রমণ বর্ষার যাদু দূর করে। এ জাতীয় পরিস্থিতিতে লোকেদের আইটিসি নিমাইলের মতো প্রাকৃতিক ফ্লোর ক্লিনার ব্যবহার করা উচিত যা বর্ষা মরসুমে মশা রক্ষায় খুব কার্যকর।

দুই সন্তানের মা এবং গৃহবধূ মৃদুলা সংঘভি সঠিক সমাধান খুঁজে পেয়েছেন। তিনি বলেন, "আমি নিমাইলের মতো প্রাকৃতিক ফ্লোর ক্লিনার ব্যবহার করি যার মধ্যে নিম তেল এবং কর্পূর রয়েছে। নিম তেল এবং কর্পূর উভয়ই মশার দূষক হিসাবে বিবেচিত। এই ফ্লোর ক্লিনারটি ব্যবহার করার পরে, আমি আমার বাড়িতে প্রবেশকারী মশার সংখ্যার মধ্যে একটি মারাত্মক হ্রাস দেখেছি এবং নিমাইল নিশ্চিত করে যে আমাকে কোনও বিষাক্ত রাসায়নিক গন্ধ পাবে না”।

এছাড়াও, আসুন মশার হাত থেকে মুক্তি পাওয়ার জন্য অন্যান্য বিকল্পগুলি একবার দেখে নেওয়া যাক:

নিমের নির্যাস: খুব কম রোগ রয়েছে যা নিম সমাধান করতে পারে না। অ্যান্টি-ব্যাকটিরিয়া, অ্যান্টি-ফাংগাল এবং অ্যান্টি-ভাইরাল হওয়ার কারণে নিম তেল একটি তীব্র গন্ধ তৈরি করে যা মশা দূর করে এবং আপনাকে সুরক্ষা দেয়।

কর্পূর: একটি বাটি পানিতে কিছু কর্পূর মিশিয়ে একটি ঘরে রাখুন, মশা কিছুক্ষণের মধ্যে চলে যায়। মনে রাখবেন প্রতি 2 দিনে জল পরিবর্তন করুন । যদি কোনও সংক্রমণ হয় তবে ঘরের দরজা এবং জানালাগুলি বন্ধ করে, 20-30 মিনিটের জন্য কর্পূর জ্বালিয়ে দেওয়ার জন্য তাদের পরামর্শ দেওয়া হয়।



লেবু এবং লবঙ্গ: এই পদ্ধতিটি অনেক পরিবারে ব্যবহৃত হয় - একটি করে লেবুকে অর্ধেক ভাগ করুন এবং প্রতিটিতে 5 টি লবঙ্গ যুক্ত করুন। এটি মশা দূরে রাখে, তবে প্রতিদিন লেবু পরিবর্তন করতে মনে রাখবেন, অন্যথায় আপনি তাদের উপর বসে মাছি দেখতে পাবেন।

তুলসী: পাত্র কিছু তুলসী পাতা নিয়ে ঘরের জানালায় রাখুন। তুলসী এমন কিছু প্রাকৃতিক বাষ্প নির্গত করে যা মশাকে বাসা থেকে দূরে রাখে।

মশারি জাল: যদি সম্ভব হয় তবে জানলা গুলিতে একটি মশারির জাল লাগানো যেতে পারে। জালটি এত ছোট যে তারা মশার ঘরে প্রবেশ করতে দেয় না, তবে বায়ুচলাচল করতে উপযুক্ত হয়।

No comments:

Post a Comment

Pages