এসআইডিবিআই ভারত এসএমই পরিষেবা প্ল্যাটফর্ম চালু করতে চলেছে - Songoti

এসআইডিবিআই ভারত এসএমই পরিষেবা প্ল্যাটফর্ম চালু করতে চলেছে

Share This
ভারত: ঋণ অ্যাক্সেস সহজ করার জন্য, ক্ষুদ্র শিল্প উন্নয়ন ব্যাংক (এসআইডিবিআই) ভারত এসএমই পরিষেবাদি প্ল্যাটফর্মটি চালু করতে প্রস্তুত রয়েছে। এন্টারপ্রাইজ ইকোসিস্টেমটিতে অন্তর্ভুক্তিমূলক অ্যাক্সেসকে ডিজিটালাইজ করার জন্য এটি একটি উদ্যোগ হবে  COVID-19 পোস্টের পরে ব্যবসায়িক ক্রিয়াকলাপের সাথে শারীরিক দূরত্ব অব্যাহত থাকবে, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ (এমএসএমই) ডিজিটাল পেমেন্ট সরঞ্জাম স্থাপন এবং এমবিআইবি করার জন্য গিয়ার করতে হবে প্ল্যাটফর্ম এবং ডিজিটাল ব্যাংকিং।
সিআইডিবিআইয়ের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আইএএস শ্রী মোহাম্মদ মোস্তফা বলেছেন, “সিডবিআই ইন্ডিয়া এসএমই সার্ভিসেস প্ল্যাটফর্মের নকশাকে রূপ দিয়েছে, যা কোভিড -১৯ সম্পর্কিত সমস্ত উদ্যোগকে শিক্ষিত, অ্যাক্সেস উন্নত করতে ও নিরীক্ষণের জন্য একক ডিজিটাল প্ল্যাটফর্ম হতে পারে। এটির সমস্ত এমএসএমই, এমএসএমই বাস্তুতন্ত্রের স্টেকহোল্ডার, ফিনান্সার, কর্পোরেশন, সরকার, নিয়ামক, কর্মচারী এবং সমিতি একটি ইন্টারেক্টিভ প্ল্যাটফর্মে রূপান্তরিত হবে। এটি এক জায়গায় এবং সব ধরণের উদ্যোগের জন্য এক জায়গায় থাকবে ”

এই প্ল্যাটফর্মের বৈশিষ্ট্যগুলি:

  •  এমএসএমইগুলি শুরু করা, ফাইন্যান্স ইকেওয়াইসি পাওয়া, ক্রেডিট বর্ধন করা, বৃদ্ধি পেতে, উপদেষ্টা, নেটওয়ার্ক অ্যাক্সেস, ভিডিও কল / ডিজিটাল সরঞ্জাম সহ সহায়তা পরিষেবা প্রাপ্তির বিষয়ে বিশ্বস্ত তথ্য সন্ধান করতে পারে।
  • ফিনান্সিয়ররা মার্কেটপ্লেস, ডকুমেন্টেশন সহায়তা এবং ঋণ পরিচালনার জন্য সন্ধান করতে পারে।


  • কর্পোরেশনগুলির বাজার অ্যাক্সেস, বাজার তথ্য, সরবরাহ চেইন সমাধান, অংশীদারিত্ব এবং সহযোগিতার সুযোগ থাকতে পারে।
  • সরকার নীতিমালা / প্রকল্পগুলি / কর্মসূচী, করের ব্যবস্থা এবং সংগ্রহের মাধ্যমে সরবরাহের প্রয়োজনীয়তা পূরণের বিষয়ে পদক্ষেপ নিতে ও নিরীক্ষণ করতে পারে।
  • নিয়ন্ত্রকরা ম্যাক্রো-অর্থনৈতিক প্রবণতা, সম্মতি, ঝুঁকি ব্যবস্থাপনা এবং পদ্ধতিগত দিকগুলি ট্যাপ করতে পারেন।
  • কর্মচারীরা নিবন্ধকরণ পরিষেবা, স্কিলিং / আপস্কিলিং, স্থানান্তরের সহায়তা, পুনর্বাসন ও আরও কিছু পেতে পারেন।
  •  শিল্প সমিতিগুলি অন্তর্দৃষ্টি এবং বিশ্লেষণ, অংশীদারি, ডিরেক্টরি ইত্যাদির জন্য উইন্ডো ব্যবহার করতে পারে।


No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages