আশীষ বসাকের একটি ডকু ফিকশন ফিল্ম দুই বাংলা - Songoti

আশীষ বসাকের একটি ডকু ফিকশন ফিল্ম দুই বাংলা

Share This

বার্তা প্রতিবেদন, কলকাতাঃ আশীষ বসাক পরিচালিত  ‘2 Bengals' -- 'Dui Bangla'   ইন্দো-বাংলাদেশী সামাজিক-সাংস্কৃতিক দিকগুলির প্রভাবের উপর একটি ডকু-ফিকশন ফিল্ম  পোস্টার লঞ্চ করা হয়েছিল।



'হ্যালো কোলকাতা' (থ্রিডি নিউজ, ইভেন্টস অ্যান্ড ফিল্মস) এবং 'অপু শিক্ষা ও পরিবর্তন আনয়ন ফাউন্ডেশন' (বাংলাদেশের এনজিও) যৌথভাবে উপস্থাপিত এই ছবিটি.  সম্প্রতি বাংলাদেশী সংযোগ-সহ একটি বই লিখেছেন আশীষ বসাক -  "" ডায়াল 'এম' for এম-ফ্যাক্টর' (ভারতে বসতি স্থাপনকারী মুসলমানদের অবস্থানের জন্য) ।
   'হ্যালো কোলকাতা এক্সিলেন্স অ্যাওয়ার্ডস'  প্রদান করা হয়েছিল ডাঃ সাদিয়া আহমদ, বীর মুক্তি যোদ্ধা ডাঃ এ.টি.এম আবদুল হান্নান, ফাহিমা আক্তার হোসনা, ডাঃ স্বপন রায় ও সানি সাহা, বিউটি কুইন সংগীতা সিনহা, ঝর্ণা সরকার,  beauty queen Ms. Sangita Sinha, Jharna Sarkar, Subir Ghosh, Sabir Ahmed, Jasmine Mitra, Gargi Gupta, Suhira Banerjee & others.   
   এনআরসি এবং সিএএর সময়ে, এটি চলচ্চিত্র-নির্মাতা আশীষ বসাক  একটি অন্তঃসংশোধন, যিনি সূক্ষ্ম ভারসাম্যের জন্য চেষ্টা করেছেন। ফিল্মটি এখানে এবং সেখানে লক্ষ লক্ষ বাঙালির মুখোমুখি হওয়া অগণিত পরীক্ষা ও দুর্দশার পরেও দুটি বেঙ্গালের মধ্যে সামাজিক-সাংস্কৃতিক যোগাযোগ স্থাপন করবে।

       আশীষ বসাকের "দ্বি বাংলা" সাধারণ মানুষের বেঁচে থাকার তীব্র ইচ্ছা এবং সকল প্রতিকূলতার পরেও বেঁচে থাকার তীব্র ইচ্ছা এবং সমৃদ্ধ আর্থ-সাংস্কৃতিক heritageকে বাঁচিয়ে রাখার জন্য প্রস্তুত রয়েছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages