বিনামূল্যে ইনসুলিন দেওয়ার ব্যবস্থা পিয়ারলেস হসপিটালে - Songoti

DEBI SAMMAN ADVERTISEMENT

বিনামূল্যে ইনসুলিন দেওয়ার ব্যবস্থা পিয়ারলেস হসপিটালে

Share This
আজকের এক বিশেষ ঘোষণায় সচেতনতা বার্তার মধ্যে দিয়ে বলা হয়েছে যে কলকাতার পিয়ারলেস হসপিটালে ডায়াবেটিস রোগীদের বিনামূল্যে ইনসুলিন থেরাপি দেওয়া হবে। এবং আজকের এই আলোচনা ডায়াবেটিস রোগীদের ইনসুলিন দেওয়া নিয়ে। এবং ডাক্তারদের মধ্যে ছিলেন ডক্টর কে কে গঙ্গোপাধ্যায়, আরো অনেকেই। যা ২০১৭ সালের ডাক্তারদের এক সমীক্ষায় দেখা গেছে যে ৭৩ মিলিয়নের বেশি ভারতবাসীর ডায়াবেটিস রোগ থেকে বাঁচানোর জন্য এই থেরাপি দেওয়া হচ্ছে। যা তাদের রক্তে শর্করার মাত্রা বেড়ে যাওয়া, কিডনি ড্যামেজ হয়ে যাওয়া, এবং স্ট্রোক প্রভৃতি মরণব্যাধি থেকে বাঁচাতে সাহায্য করবে। এবং নিয়ন্ত্রণে ও রাখবে।

Image result for peerless hospital

যা কিনা ডায়াবেটিস থেরাপি রোগ নিরাময়ের ক্ষেত্রে এক তাৎপর্য ভূমিকা রাখে। এবং পিয়ারলেস ইন হসপিটালের চিকিৎসক কে কে গঙ্গোপাধ্যায়, এমডি, এমআরসিপি, ডায়াবেটিস এন্ড এনডোক্রিনোলোজি কনসালট্যান্ট বলেন যে আমরা ডায়াবেটিস রোগীদেরকে ৩০ শতাংশ ছাড় দেয়। এবং রোগীকে ইনসুলিনের ইনজেকশনও দিয়ে থাকে। যা তাদের রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণে থাকে। এবং যেসব মহিলা অন্তঃসত্ত্বা তাদের জন্যও এই ইনসুলিন থেরাপির ব্যবস্থা করা হয়েছে।
এই ডায়াবেটিস থেরাপি রোগীদের নিয়ন্ত্রণে রাখবে, ব্লাডসুগারের মাত্রা ঠিক রাখবে। যাতে তাদের কোনো স্নায়ুতন্ত্র খারাপ হয়ে যেতে না পারে , শারীরিক অবস্থার কোনোরকম অবনতি না ঘটে তার জন্য মোক্ষম দাওয়াই দেবে এই ইনসুলিন থেরাপি ডায়াবেটিস রোগীদের।পিয়ারলেস হসপিটাল ডায়াবেটিস রোগীদের ইনসুলিন থেরাপি দেওয়ার জন্য এক সাক্ষ্য বহন করে থাকে। তার সাথে রোগীদের শরীর মন চাঙাও করে তোলে। কিডনি ড্যামেজ, লিভার ড্যামেজ না হওয়ার জন্য পিয়ারলেস হসপিটালের বেশ নামও রয়েছে। এবং ইনসুলিন দেওয়ার জন্য তারা একটি পথ অনুসরণ করে চলে। ও রোগীদের ইনসুলিন থেরাপি দেওয়ার জন্য তারা ঠিকঠাক ব্যবস্থাও করে থাকে।

No comments:

Post a Comment


Debi Samman

Pages