পুজোর আগে আশার আলো, সোমবার থেকে বৃষ্টি কমতে পারে শহরে! - Songoti

পুজোর আগে আশার আলো, সোমবার থেকে বৃষ্টি কমতে পারে শহরে!

Share This
পুজোর আগে শেষ রবিবারের সকালটা কেটেছে প্রবল বর্ষণে। কেনাকাটার শেষ লগ্নের ভারী বর্ষণে ভেসেছিল মহানগরী। কিন্তু বিকেলের দিকে বৃষ্টি কমতেই কেনাকাটায় বেরিয়ে পড়ল মহানগরী। গড়িয়াহাট থেকে নিউ মার্কেট - সর্বত্রই ধরা পড়েছে মানুষের ঢল। চলেছিল শেষ মুহূর্তের শপিং।


তবে, এর মধ্যে আশা জাগিয়েছে হাওয়া অফিস। যদিও রাজ্যের উপরেই সক্রিয় মৌসুমী বায়ু, তাই বিক্ষিপ্ত বৃষ্টি হলেও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। কখনও মাঝারি, কখনও বা ঝিড়বিড়ে বৃষ্টি হতে পারে শহরে। অবশ্য ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরের জেলাগুলিতে।

এই কয়েকদিনের টানা বর্ষণের জেরে সবচেয়ে সমস্যায় পড়েছেন পুজো উদ্যোক্তারা। বৃষ্টির জন্য কোথাও প্যান্ডেলের কাজ বন্ধ রাখতে হচ্ছে, কেউ আবার এর মধ্যেও প্যান্ডেলের ভিতরের কাজকর্ম সেরে রাখছেন। বৃষ্টি থামলেই বাইরের কাজে হাত দেবেন। একই সঙ্গে বৃষ্টি হলে দর্শনার্থীদের যাতে অসুবিধা না হয়, তার জন্যও ভাবনা-চিন্তা এবং সেই অনুযায়ী কাজ শুরু করে দিয়েছে অধিকাংশ পুজো প্যান্ডেলগুলি।

তবে পুজোর চার দিন বৃষ্টি হবে কিনা, সে বিষয়ে অবশ্য এখনও স্পষ্ট করে বলতে পারছেন না আলিপুর আবহাওয়া দফতর। সূত্রের খবর, সোমবার পর্যন্ত রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হবে মালদহ ও দুই দিনাজপুর জেলায়। এছাড়াও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, মুর্শিদাবাদ, বীরভূম এলাকায়। মাঝারি বর্ষণের পূর্বাভাস দুই বর্ধমান, হুগলি, নদিয়া, উত্তর ২৪ পরগনা, দার্জিলিং ও কালিম্পং জেলায়। কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে কখনও হালকা কখনও বা মাঝারি বর্ষণের আশঙ্কা।

সূত্রঃ এই সময়

No comments:

Post a Comment

Pages