কলকাতায় বি. এন. আইয়ের ব্যবসায়িক সন্মেলন - Songoti

কলকাতায় বি. এন. আইয়ের ব্যবসায়িক সন্মেলন

Share This

দেবপ্রিয় মন্ডল, কলকাতা: এক অনন্য ব্যাবসায়িক সন্মেলনের আয়োজন করে নজির গড়ল বি. এন. আই.। শনিবার এই সন্মেলন অনুষ্ঠিত হয় জে. ডব্লিউ. ম্যারিয়ট হোটেলে। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর সি. এস. ঘোষ। তিনি বলেন, “বি. এন. আইয়ের এই পদক্ষেপে উপকৃত হবেন বহু সাধারণ মানুষ ও ব্যাবসায়ীদের এক বড় অংশ।“ এরকম সন্মেলনের মাধ্যমে অধিকাংশ ব্যাবসায়ীদের একই ছাতার তলায় আনা যাবে বলেই তাঁর অভিমত। তিনি আরও বলেন, “এই ধরণের শিল্পসন্মেলনে অংশগ্রহণ ব্যাবসার সম্প্রসারণের জন্য খুবই প্রয়োজনীয়।“


  ভারতের অন্যতম নামী ও প্রতিষ্ঠিত ব্যাবসায়িক সংগঠন হিসাবে বি. এন. আই. খুবই পরিচিত নাম। ব্যাবসায়িক সুযোগসুবিধা সম্পর্কে নিজস্ব মতামত  প্রকাশের সুবিধা দেওয়ায় এই সংগঠন সুপরিচিত। চলতি বছরে ভারতে এখনও পর্যন্ত ৫৭৮টি চ্যাপ্টারে মোট ২৮,২৯৪ জন সদস্য রয়েছেন। ব্যাবসায়ীদের মধ্যে পারস্পারিক যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে এই সংখ্যাকে আরও বাড়ানোর লক্ষ্যেই বি. এন. আইয়ের এই উদ্যোগ।
  প্রথমবারের থেকে অন্যরকম সেমিনারের আয়োজন করতে পেরে যারপরনাই খুশি বি. এন. আই. কলকাতা ও উত্তরবঙ্গের এক্সিকিউটিভ অফিসার বিমল সমলতিনি জানালেন, সেমিনারে উপস্থিত ছিলেন ১৫০ জন প্রদর্শক ও প্রায় ১৫০০ সংগঠন সদস্য। এছাড়াও বক্তা হিসেবে ছিলেন লেখক চেতন ভগত, প্রসিদ্ধ ব্যাবসায়িক পরামর্শদাতা সুনীল আলাঘ এবং এবিপি লিমিটেডের সিইও সুপ্রিয় সিংহ। 

No comments:

Post a Comment

Pages