বাজাজ ফিক্সড ডিপোজিট এ শতকরা ৮.৬০ সহজ সুদের অঙ্গীকার  - Songoti

DEBI SAMMAN ADVERTISEMENT

বাজাজ ফিক্সড ডিপোজিট এ শতকরা ৮.৬০ সহজ সুদের অঙ্গীকার 

Share This
দেবলীনা দত্ত ঘোষ, কলকাতাঃ  নিজের কর্ম-বছরের মধ্য দিয়ে ৮.৬০ শতাংশ সুদের হার উপার্জন করুন। হ্যা এরকমই অঙ্গীকার করছে বাজাজ ফিনান্স  l নতুন গ্রাহকদের বাজাজ ফিনান্স ৮.৬০ শতাংশ সুদের হার অফার করছে অন্তত 3 বছরের ফিক্সড ডিপোজিটে, সে সুদ উপলব্ধ হবে ম্যাচিউরিটিতে। উচ্চ সুদের হারের অর্থ হল যে আপনি এখন আপনার অবসরকালীন সময়েও  ইন্ধন জোগানো শুরু করতে পারেন এবং মুদ্রাস্ফীতির প্রভাবের সঙ্গেও লড়তে পারেন। সংস্থার দাবি এই সময়ে অর্থাৎ কর্ম বছরগুলোয় সুন্দর সুদের হার উপভোগের ফলে আপনার  একটি বড় মাপের অবসরকালীন ভাতা পেতে পারেন। এর ফলে সংখ্যাটা নেহাত কম নয় বলেই দাবি বাজাজের।


হিসেব অনুযায়ী আপনি 5 বছরের মেয়াদে একটি বাজাজ ফিনান্স এফডি-তে ৮.৬০ শতাংশ সুদে অর্থ বিনিয়োগ করেছেন, এবং ম্যাচিউরিটিতে অর্থ ফেরত নেবেন। এফডি ক্যালকুলেটর ব্যবহার করে আপনি নিজেই যাচাই করতে পারেন কীভাবে এই বিনিয়োগ সময়ের সঙ্গে সঙ্গে বৃদ্ধি পায়। প্রযোজ্য সুদের হার শতকরা ৮.৬০ হলে বিনিয়োগ পরিমান, ম্যাচুরিটির পরিমান, অর্জিত সুদ, বিনিয়োগে রিটার্ন ইত্যাদি বিষয়গুলো ক্ৰমান্বয়ে যুক্ত হবে। অর্থাৎ আপনার বিনিয়োগ এক লাখ এবং সুদ শতকরা  ৮.৬০ হলে ম্যাচুরিটিতে গিয়ে তা বেড়ে দাঁড়াচ্ছে এক লাখ একান্ন  হাজার ষাট টাকা। এই পলিসি অনুযায়ী তিন  ও পাঁচ  বছরের জন্য টাকা রাখার সুবিধা থাকছে। তিরিশ  বছরে বিনিয়োগ করলে তা পাঁচ বছর ও দশ বছরের জন্যও করা যাবে। প্রাথমিকভাবে এক লাখ, পাঁচ ও দশ লাখের ওপরে এই বিনিয়োগ করা যাচ্ছে ।
বাজাজ ফিনান্স এর পক্ষ থেকে জানা গিয়েছে বর্তমান বাজাজ গ্রাহক অথবা বাজাজের কর্মী হলে সেক্ষেত্রে এফ ডি (ফিক্সড ডিপোজিট ) তে সুদের হার  শতকরা ৮.৮৫ হবে। এখানেই শেষ নয়। বলা হচ্ছে  আপনি যখন আপনার এফডি নবীকরণ ও পুন নবীকরণ করছেন ০.১০ শতাংশ সুদের হার বৃদ্ধি পাচ্ছেন। প্রবীণদের ক্ষেত্রে এই সুদের হার শতকরা ৮.৯৫ এবং বিনিয়োগের কোন উর্দ্ধসীমা থাকছে না বলে সংস্থার পক্ষ থেকে জানা গিয়েছে।

No comments:

Post a Comment


Debi Samman

Pages