কমল দাশগুপ্ত ও ফিরোজা বেগম স্মরণে ২১ বছর পর সুস্মিতা আনিসের অ্যালবাম - Songoti

কমল দাশগুপ্ত ও ফিরোজা বেগম স্মরণে ২১ বছর পর সুস্মিতা আনিসের অ্যালবাম

Share This
সুস্মিতা আনিসের গাওয়া ১০টি আধুনিক গান নিয়ে ১৯৯৮ সালে প্রকাশ হয়েছিল  'কমল দাশগুপ্ত ও প্রণব রায়ের স্মৃতির উদ্দেশ্যে'  নামে অ্যালবামটি।এই অ্যালবামের সব কটি গানের সুর কমল দাশগুপ্তের আর লেখা প্রণব রায়ের।আর পুরো অ্যালবামের মিউজিক করেছিলেন ফিরোজা বেগম। রাগা মিউজিকের ব্যানারে ভারতের গ্রামোফোন কোম্পানি অ্যালবামটি বাজারে এনেছিল।।

 এই অ্যালবামটির সবগানগুলোকে রিমিক্স ও রিমাস্টার করে ডিজিটাল ভার্সনে প্রকাশের উদ্যোগ নিয়েছেন শিল্পী সুস্মিতা আনিস।২৬ জুলাই এই অ্যালবামের নতুন সংস্করণের প্রকাশনা অনুষ্ঠান হবে কলকাতায়।।


 সুস্মিতা আনিস বলেন, 'এই অ্যালবামে আমার ফুপু আমাকে এমন কিছু গান গাইতে বলেন যা আগে প্রকাশিত হয়নি, বা অন্য কোনো শিল্পীও গাননি। তিনি আমাকে রেকর্ডিংয়ের আগেই গানগুলো শেখান। আমি সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞযে আমাকেএই গানগুলো গাইবার সুযোগ করে দেবার জন্য। আমি ভীষণ আনন্দিত যে কমল দাশগুপ্ত আর ফিরোজা বেগমের জন্মদিনেই আমি অ্যালবামটি নতুন করে প্রকাশ করতে পারছি।।'
 ভারতীয় উপমহাদেশের প্রখ্যাত দুই সংগীতজ্ঞ কমল দাশগুপ্ত ও ফিরোজা বেগম। ২৮ জুলাই কমল দাশগুপ্ত ও ফিরোজা বেগম জুটির জন্মদিন। আর এদিনটিকে সামনে রেখে তাদের স্মৃতির উদ্দেশ্যেই অ্যালবামটি নতুন করে সকল অনলাইন,  টেলিকম এবং ডিজিটাল বাজারে ছাড়া হচ্ছে।।

No comments:

Post a Comment

Pages