পুরুষদের পার্শ্ব প্রতিক্রিয়া সত্ত্বেও স্টেরয়েড ভালবাসা বেশি - Songoti

পুরুষদের পার্শ্ব প্রতিক্রিয়া সত্ত্বেও স্টেরয়েড ভালবাসা বেশি

Share This
পুরুষ এমনকি পার্শ্ব প্রতিক্রিয়া জানার পরে এমনকি স্টেরয়েড অপব্যবহার চালিয়ে যায়। ২0১৪ সালের এক গবেষণায় দেখা গেছে যে জনসংখ্যার ৩৩%  জন বা পুরুষ জনসংখ্যার ৬.৪% স্টেরয়েডকে অপব্যবহার করছে।।


 একটি শক্তিশালী শারীরিকতা অর্জন করা বেশিরভাগ লোকই চায়, এবং এটি অর্জন করার জন্য তারা যে কোনও দৈর্ঘ্যের জন্য প্রস্তুত। সম্ভবত এটির সাথে সম্পর্কিত পার্শ্ব বজায় থাকা সত্ত্বেও তারা স্টেরয়েডগুলির উচ্চ মাত্রা গ্রহণ চালিয়ে যাওয়ার কারণ, একটি নতুন গবেষণা প্রকাশ করেছে, এড্রোকিনোলজি বার্ষিক সভায় ইউরোপীয় সোসাইটির সভাপতিত্বে এডুকে উপস্থিত ছিলেন ডঃ গবেষণার ফলাফলগুলি হাইলাইট করেছে যে যারা শক্তি এবং শারীরিক কর্মক্ষমতা উন্নত করতে অ্যানাবলিক স্টেরয়েড ব্যবহার করে এমন ব্যক্তিরা প্রায়শই পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে সচেতন থাকে তবে ডোজ চালিয়ে যেতে পছন্দ করে।।
স্টেরয়েডের ব্যবহার কিছু জীবন-সীমাবদ্ধ এবং গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া সৃষ্টি করে যার মধ্যে শুক্রাণু সংখ্যা, অঙ্গবদ্ধতা ব্যাধি, গলা, স্তন বিকাশ এবং হার্ট ডিজিজ, স্ট্রোক এবং লিভার বা কিডনি ব্যর্থতার ঝুঁকি সহ গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে।
এই স্টেরয়েড অপব্যবহার অব্যাহত থাকলেও ২0১৪ সালের এক গবেষণায় দেখা গেছে যে জনসংখ্যার ৩.৩% অথবা পুরুষ জনসংখ্যার ৬.৪% স্টেরয়েডগুলি অপব্যবহার করছে। সাম্প্রতিক প্রমাণগুলি সুপারিশ করেছে যে শুধুমাত্র স্টেরয়েডগুলিই ব্যক্তির জন্য গুরুতর স্বাস্থ্যের ঝুঁকি সৃষ্টি করে না তবে এটি শুক্রাণুকেও ক্ষতি করে।।
গবেষণার জন্য, গবেষকরা ৫৫০ জন পুরুষের একটি বেনামী জরিপ পরিচালনা করেন, যারা নিয়মিত জিমে উপস্থিত ছিলেন, তাদের জ্ঞান, ব্যবহার এবং অ্যানাবলিক স্টেরয়েডের স্বাস্থ্য ঝুঁকিগুলির প্রতি দৃষ্টিভঙ্গির মূল্যায়ন করতে নিয়মিতভাবে উপস্থিত ছিলেন। গবেষণায় বলা হয়েছে, ৩০.৪% তারা স্টেরয়েড ব্যবহার করে বলেছিলেন, ব্যবহারকারীদের ৭৪.৩% বয়স ২২-৩৫ বছর বয়সী এবং ৭৪.৩% ব্যবহারকারী বলেন যে তারা এই পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে সচেতন।।
তারপরে, সকল উত্তরদাতাদের ৫৪.৮% নির্দেশ করে যে তারা স্টেরয়েড এবং তাদের পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে আরো বিশেষজ্ঞ তথ্য পেতে চাইবে। "এই ফলাফলগুলি বিস্ময়কর ছিল, শুধুমাত্র স্টেরয়েড অপব্যবহারের উচ্চতা ছিল না, কিন্তু ক্ষতিকর পার্শ্ব প্রতিক্রিয়াগুলির জ্ঞানও বেশি ছিল, তবে এটি তাদের গ্রহণ করা বন্ধ করে না।" প্যাভলভ ফার্স্ট সেন্ট পিটার্সবার্গে স্টেট মেডিকেল ইউনিভার্সিটির পাভলভ ডা। মিকোলা লাইখোনোসভ বলেছেন, রাশিয়া।
তিনি বলেন, "এই জনসাধারণের স্বাস্থ্য সমস্যা, আমাদের পূর্বের ব্যবহারকারীদের গল্পগুলি প্রচারের মাধ্যমে সচেতনতা বাড়ানো, স্বাস্থ্য ও জীবন সম্পর্কে স্টেরয়েড অপব্যবহারের উপর নেতিবাচক প্রভাব ফেলেছে, সে সম্পর্কে দুর্ব্যবহারকে হতাশার জন্য একটি শক্তিশালী বার্তা হতে পারে"।

No comments:

Post a Comment

Pages