বাংলার সমাজ সংস্কৃতির উৎসব ২০১৮ - Songoti

DEBI SAMMAN ADVERTISEMENT

বাংলার সমাজ সংস্কৃতির উৎসব ২০১৮

Share This
নিজস্ব প্রতিনিধি, কলকাতাঃ উত্তর ২৪ পরগনা জেলায় এই প্রথম একই সাথে শর্ট ফিল্ম-ডকুমেন্টারি-মিউজিক ভিডিও  ফেস্টিভেল, ফটোগ্রাফি কম্পিটিশন অনুষ্ঠান হয় বাংলার সমাজ সংস্কৃতির উদ্যোগে শ্যামনগর রবীন্দ্রভবনে। উৎসব মঞ্চে  উপস্থিত ছিলেন বাংলাদেশ গভঃমেন্ট কলেজের প্রাক্তন অধ্যক্ষ অতুল চন্দ। জগদ্দল থানার আই. সি. শ্রী সঞ্জীব চক্রবর্তী, ভাটপাড়া পৌরসভা উপ-পৌরপ্রধান শ্রী সোমনাথ তালুকদার, আতপুর সাব ট্রাফিক গার্ড ওসি শ্রী বিক্রম ঘোষ, অভিনেত্রী নিলাঞ্জনা মজুমদার, অভিনেতা সন্দীপ ভট্টাচার্য, সঙ্গীত শিল্পী তিতলি চ্যাটার্জি। গুরুজি বিনয় মহারাজ, মানব অধিকার কর্মী মদন শেঠ। 


    বাংলার সমাজ সংস্কৃতির সম্পাদক শ্রী গৌতম  পাল জানান জেলার উদীয়মান পরিচালক, ফটোগ্রাফার, শিল্প কলার সাথে যুক্ত মানুষদের প্রতিভার বিকাশ ঘটানোর জন্যই আমাদের এই প্রয়াস, বাংলা সংবাদ পত্রের ২০০ বছর উপলক্ষে সাংবাদিকদের  সত্যাণ্বেষি সম্মান প্রদান করা। শিল্পী কলা কুশলীদের, সমাজ সংস্কৃতি সম্মান প্রদান করা হয়। এছাড়াও প্রদান করা হয় শিক্ষা সম্মান, সেবা সম্মান, পথ শিশুদের নতুন বস্ত্র বিতরণ করা হয়। পরিবেশ ও প্রকৃতির ওপর একটি র‍্যাম্প শো অনুষ্ঠিত হয়, পাশাপাশি সংগীত-আবৃত্তি-নৃত্যে মুখরিত হয়ে ওঠে রবীন্দ্রভবন।  
প্রসঙ্গত,  শর্ট ফিল্ম ফেস্টিভেল-ফটোগ্রাফি  প্রতিযোগিতায় অংশ নেয় জেলা এবং কোলকাতার ১৬ জন পরিচালকের নির্মিত শর্ট ফিল্ম, ডকুমেন্টারি এবং মিউজিক ভিডিও। ফটোগ্রাফি কম্পিটিশনে অংশ নেয় দিল্লি,  বোম্বাই এবং দেশের বিভিন্ন প্রান্তের ৫০ জন ফটোগ্রাফার। এছাড়াও অঙ্কন, নৃত্য, যেমন খুশি সাজো তে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৮০০ জন প্রতিযোগি অংশ নেয়।

No comments:

Post a Comment


Debi Samman

Pages