সর্বাধিক ক্লিনিকাল ট্রায়াল কখনো পোস্টপার্টাম হ্যামারেজে অনুষ্ঠিত হয় ? - Songoti

সর্বাধিক ক্লিনিকাল ট্রায়াল কখনো পোস্টপার্টাম হ্যামারেজে অনুষ্ঠিত হয় ?

Share This
                                 


বার্তা প্রতিবেদন, কলকাতা : ফায়ারফরমিং ফার্মাসিউটিক্যালস এবং এমএসডি অ্যানাসন ক্যাপচারিং এর সবচেয়ে বড় ক্লিনিক্যাল ট্রায়াল যা কখনো পোস্টপার্টাম হ্যামারেজে অনুষ্ঠিত হয়
• প্রসবের পরে অতিরিক্ত রক্তক্ষরণ (প্রসবোত্তর রক্তক্ষরণ বা পিপিএইচ) বিশ্বব্যাপী মাতৃত্বের মৃত্যুর প্রধান কারণ।
• চ্যাম্পিয়ন ট্রায়াল তাপ-স্থিতিশীল carbetocinvs কার্যকারিতা এবং নিরাপত্তা নির্ণয় করা হয়। অক্সিটোকিন, ভিটামিনের জন্মের পরে PPH রোধ করার জন্য যত্নের বর্তমান মান

মাদার্স প্রোডাকশন প্রোগ্রাম দ্বারা পরিচালিত একটি বিশ্বব্যাপী ক্লিনিকাল ট্র্যাফিক চ্যাম্পিয়ন (কারব্যাটোকিন হ্যামারহেজ প্রিভেনশন) এর সমাপ্তি ঘোষণা করে মাদার্স উদ্যোগের জন্য তার MSD- এর মাধ্যমে, মেরক অ্যান্ড কোং, ইঙ্ক। নামে পরিচিত ফ্যারফর্মিং ফার্মাসিউটিক্যালস এবং এমএসডি, কেনিলওয়ার্থ, এনজে, মার্কিন যুক্তরাষ্ট্র। (এইচআরপি) বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। চ্যাম্পিয়নটি তদন্ত করছে যে ফেরারের মালিকানা এবং তাপ-স্থিতিশীল কারব্যাটোকিন প্রসবকালের পরে প্রসবকালীন রক্তক্ষরণ (প্রসবোত্তর হেমোরেজর পিপিএইচ) -এর জন্য অত্যধিক রক্তক্ষরণ প্রতিরোধ করতে পারে কিনা। ২,3,3 টি 10 ​​দেশে প্রায় 30,000 মহিলা জড়িত, এটি পিপিএইচ-এ পরিচালিত সর্বাধিক ক্লিনিকাল ট্রায়াল। 2,3
শিশুমৃত্যুর সময় বিশ্বব্যাপী 5 টির মধ্যে 1 টি মৃত্যুর ঘটনা ঘটেছে, এখনকার দিগন্তে নতুন আশা।
বিশ্বব্যাপী, গর্ভাবস্থায় এবং প্রসবকালীন প্রসবের প্রতিরোধযোগ্য কারনে প্রায় 800 জন নারী মারা যায়; এই মহিলাদের মধ্যে 20 শতাংশ ভারত থেকে এসেছে, 1 এবং পোস্টপ্যাটাম হেমোরেজ (পিপিএল) ভারতের মাতৃ মৃত্যুহারের প্রধান কারণ।
ভারতের এক সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) তিনটি চতুর্থাংশের মাতৃমৃত্যুর হার কমাতে চেয়েছিল, তবে ভারত এই লক্ষ্যে পৌঁছায়নি এবং এর এমএমআর দাঁড়িয়েছে 167 এবং রক্তক্ষরণ এবং সংক্রমণ এখনও অগ্রগতির কারণ হচ্ছে .২২
এই পরিস্থিতিটি এখন পরিবর্তিত হতে পারে, ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনে হিউম্যান রিপ্রোডাকশন প্রোগ্রাম (এইচআরপি) দ্বারা পরিচালিত একটি বড় ট্রায়াল (চ্যাম্পিয়ন ট্রায়াল) এর কারণে ভারত সহ 10 টি দেশের প্রায় 30,000 মহিলাকে নিবন্ধন করে, যেখানে তাপ-স্থিতিশীল ক্যারবটোকিনের কার্যকারিতা ও নিরাপত্তা। ভিটামিনের জন্মের পরে পিপিএল প্রতিরোধের জন্য অক্সিটোকিন, বর্তমান যত্নশীল মান।
ভাল খবর হল এই ট্রায়াল এখন সম্পূর্ণ এবং যদি ফলাফল অনুকূল হয়, এটি সংশ্লিষ্ট কোম্পানিগুলির দ্বারা এই পণ্য অনুমোদনের জন্য আবেদন করতে হবে। ফোর্স ফার্মাসিউটিক্যালস এবং এমএসডি, মরক অ্যান্ড কোং, ইঙ্ক নামে পরিচিত, মাদারের উদ্যোগের জন্য তার MSD এর মাধ্যমে, চ্যাম্পিয়ন (কারব্যাটোকিন হ্যামারহেজ প্রিভেনশন) এর সমাপ্তি ঘোষণা করেছে।
এসআরএস 2001-2003 অনুযায়ী, পিপিএইচ (পোস্ট-পার্টিউম হেমোরেজ) যার জন্য উপরে উল্লিখিত ঔষধ ব্যবহার করা হয়, মাতৃ মৃত্যুর 38% অ্যাকাউন্ট। পিপিএইচ ডায়াবেটিসের একটি ঘন ঘন জটিলতা এবং ভারতে এর রিপোর্টের ঘটনাগুলি 2% - 4% যোনিপরিবহনের পর এবং 6% গর্ভাশয়ে আত্নীয়তার সাথে সিএসআরএনের পর সর্বাধিক প্রচলিত কারণ (50%)।
ভারতের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন গবেষণা PPH4,5 এর বিভিন্ন প্রজন্মের রিপোর্ট
• উত্তরপূর্ব অঞ্চল: ২1.২7%
• দিল্লি: ২২.7%
• উড়িষ্যা: ২8.57%
• পশ্চিম ভারত: ২4.6%

জাতিগততা, অ্যানিমিয়া, স্থূলতা, দীর্ঘমেয়াদী শ্রম ও সঠিক ওষুধের অভাবের কারণে প্রসবের সময় ভারতীয় মহিলারা প্রসব বেদনার শিকার হয়; এবং এই ট্রায়ালের সমাপ্তির আশা একটি রশ্মি প্রস্তাব চ্যাম্পিয়ন ট্রায়ালটি ফোরিং-শেঠ-স্থিতিশীল ক্যারবটোকিনভারসের নিরাপত্তার সাথে তুলনা করে বর্তমান প্রজন্মের যত্ন, অক্সিটোকিন, প্রোটিন প্রতিরোধের জন্য প্রোটিন প্রতিরোধের সময় .২3 হীট-স্থিতিশীল কারব্যাটোকিন্ড অক্সিটোকিন-এর সঙ্গে যুক্ত গুরুত্বপূর্ণ সীমাবদ্ধতার সাথে যোগাযোগ করে - জাহাজের সময় হিমবাহের প্রয়োজন এবং 8C.3 উপরে তাপমাত্রা হ্রাস প্রতিরোধের জন্য স্টোরেজ, তাপ-স্থিতিশীল carbetocinmay গরম এবং আর্দ্র জলবায়ু দীর্ঘমেয়াদী নিষ্ক্রিয়, 3 এবং ক্যাপিটাল স্টোরেজ অর্জন এবং বজায় রাখা কঠিন যেখানে এলাকায় PPH এর ঘটনাটি সম্ভাব্য কমাতে পারে, 3,4 এবং যেখানে পিপিএলের 99% মাতৃমৃত্যুর হার বর্তমানে 4 ফিফার ফার্মাসিউটিক্যালস-এর চিফ মেডিকেল অফিসার প্রোফেসর ক্লাউস দুগি বলেন, "প্রজনন ঔষধ এবং মহিলাদের স্বাস্থ্যে আমাদের প্রতিষ্ঠিত দক্ষতা ব্যবহার করে, আমরা উদ্ভাবনী চিকিত্সাগুলি খুঁজে বের করার চেষ্টা করি, যেগুলি শিশুর জন্মের ফলে মৃত্যুর সংখ্যা কমাতে সাহায্য করবে"। "আমাদের তাপ-স্থিতিশীল carbetocin এই গবেষণা প্রচেষ্টা একটি উদাহরণ এবং বিশ্বব্যাপী পরিবারের স্বাস্থ্য রক্ষা করার জন্য আমাদের চলমান অঙ্গীকার অংশ ফর্ম। আমরা চ্যাম্পিয়ন ট্রায়াল থেকে ফলাফল দেখতে প্রত্যাশা করছি এবং আশা করি যে পিপিএএ প্রতিরোধে একটি নতুন যুগে শিক্ষার সূচনা হবে। "
চ্যাম্পিয়ন ট্রায়ালের ফলাফলগুলি অনুকূল হলে, ফেরিফায়ার সারা বিশ্বে তাপ-স্থিতিশীল ক্যারবটোকিনন একটি বিস্তৃত ভিত্তিতে নিবন্ধন চায়। যদি অনুমোদনপ্রাপ্ত হয়, ফরিদটি পণ্যটি উৎপাদন করবে এবং এটি একটি সাশ্রয়ী ও টেকসই অ্যাক্সেসের দাম কম এবং নিম্ন মধ্যম আয়ের দেশে সরকারী খাতকে প্রদান করা হবে। ট্রায়াল থেকে প্রাপ্ত ফলাফল ২018 সালের দ্বিতীয়ার্ধে উপস্থাপিত হবে এবং প্রকাশিত হবে।
"চ্যাম্পিয়ন ট্রায়ালের দৃষ্টান্ত পরিবর্তন করার সম্ভাবনা রয়েছে, আমরা প্রসবের সময় মায়ের মৃত্যুর চেয়ে বেশি মাকে বাঁচাতে পারি", জুলি এল গর্বারডিং বলেন, এম.ডি., এম.পি.এইচ। এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চীফ পেটেন্ট অফিসার, স্ট্র্যাটেজিক কমিউনিকেশনস, গ্লোবাল পাবলিক পলিসি এবং জনসংখ্যা স্বাস্থ্য এমএসডি। "আমাদের অংশীদারদের পাশাপাশি, আমরা স্বীকৃত যে তাপ-স্থিতিশীল ক্যারবটোকিন PPH প্রতিরোধ করার জন্য একটি রূপান্তরযোগ্য সমাধান হতে পারে, যা মাতৃত্বের মৃত্যুর সংখ্যা এক। মায়ের জন্য এমএসডির মাধ্যমে আমরা ধারণাটি প্রমাণ করার জন্য আমাদের কোম্পানির বৈজ্ঞানিক দক্ষতা এবং আর্থিক সম্পদ প্রদান করেছিলাম এবং শেষ পর্যন্ত মায়েরা, পরিবার এবং সম্প্রদায়ের স্বাস্থ্যের ওপর টেকসই প্রভাব ফেলেছিলাম। "

চ্যাম্পিয়ন * ট্রায়াল ২,3 এ
পোস্টপ্যাটাম হ্যামারেজে বিশ্বের সর্ববৃহৎ ক্লিনিকাল ট্রায়াল চ্যাম্পিয়ন (কারব্যাটোকিনহ্যামোরেজেস প্রিভেনশন), যা যোনিপথ জন্মের পরে প্রসবোত্তর রক্তক্ষরণ প্রতিরোধে অক্সিটোকিনের তাপ-স্থিতিশীল কারব্যাটোকিনের কার্যকারিতা এবং নিরাপত্তা তুলনা করা হচ্ছে। ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনে হিউম্যান রেপ্রোডাকশন প্রোগ্রাম (এইচআরপি) দ্বারা পরিচালিত এই জরিপটি 10 ​​টি দেশের 30 হাজার নারীকে আর্জেন্টিনা, মিশর, ভারত, কেনিয়া, নাইজেরিয়া, সিঙ্গাপুর, দক্ষিণ আফ্রিকা, থাইল্যান্ড, উগান্ডা ও যুক্তরাজ্যসহ অন্তর্ভুক্ত করেছে। মৎস্য-স্থিতিশীল ক্যারবটোকিনের গবেষণা এবং ফায়ারিং ফার্মাসিউটিক্যালস দ্বারা উন্নত এবং চ্যাম্পিয়ন ট্রায়ালকে মাতার জন্য এমএসডি দ্বারা অর্থায়ন করা হয়েছিল।

ফায়ারিং ফার্মাসিউটিক্যালস সম্পর্কে:
ফায়ারিং ফার্মাসিউটিক্যালস একটি গবেষণায় চালিত, বিশিষ্টতাবিষয়ক গোষ্ঠী গোষ্ঠী যারা বিশ্বজুড়ে মানুষকে পরিবার গড়ে তুলতে এবং ভাল জীবন বাঁচানোর জন্য প্রতিশ্রুতিবদ্ধ। সেন্ট-প্রেক্স, সুইজারল্যান্ডের সদর দপ্তর, ফেরিং প্রজনন ওষুধ এবং মহিলাদের স্বাস্থ্যের একটি নেতা, এবং গ্যাস্ট্রোএন্টেরোলজি এবং মূত্রবিজ্ঞান মধ্যে বিশেষ অঞ্চলে। 50 বছরেরও বেশি সময় ধরে মায়ের এবং শিশুদের জন্য ফেরিরিটি চিকিৎসার উন্নয়ন করছে। আজ, কোম্পানির গবেষণা ও উন্নয়নের এক-তৃতীয়াংশের মধ্যে গর্ভধারণের থেকে জন্ম পর্যন্ত, মাতৃ ও শিশুদের সাহায্য করার জন্য উদ্ভাবনী এবং ব্যক্তিগতকৃত স্বাস্থ্যসেবা সমাধানগুলি খোঁজার দিকে যায়। 1950 সালে প্রতিষ্ঠিত হয়, বর্তমানে বিশ্বব্যাপী প্রায় 6,500 জন কর্মী কাজে লাগাচ্ছে, এর প্রায় 60 টি দেশে তার নিজস্ব অপারেটিং উপদেষ্টা রয়েছে এবং 110 টি দেশে তার পণ্য বাজারে রয়েছে।

Www.ferring.com এবং @Ferring এ আরও জানুন, অথবা আমাদের ফেসবুকে, Instagram এবং LinkedIn এ সংযোগ করুন।

মায়েদের জন্য MSD সম্পর্কে
প্রতিবছর, প্রায় 830 জন নারী গর্ভাবস্থায় এবং প্রসবকালীন বয়সের সাথে সম্পর্কিত প্রতিরোধযোগ্য কারণগুলি থেকে মারা যায়। মায়েদের জন্য MSD একটি 10 ​​বছর, 500 মিলিয়ন মার্কিন ডলারের উদ্যোগ যেখানে একটি গর্ভাবস্থা এবং প্রসবকালের জটিলতা থেকে কোন মহিলার মারা যায় না। উদ্ভাবনী, জীবন রক্ষাকারী ওষুধ এবং ভ্যাক্সিন আবিষ্কারের কোম্পানির ইতিহাস অঙ্কন করে, মায়েদের জন্য এমএসডি বিশ্বব্যাপী মায়েদের মৃত্যুহার কমাতে - কোম্পানির বৈজ্ঞানিক এবং ব্যবসায়িক দক্ষতা - সেইসাথে তার আর্থিক এবং মানব সম্পদ প্রয়োগ করছে - Http://www.msdformothers.com/ এবং @MSDforMother- তে আরও জানুন।।


এমএসডি সম্পর্কে
এক শতাব্দীরও বেশি সময় ধরে, বিশ্বব্যাপী একটি জৈবপ্রযুক্তি সংস্থা MSD, জীবনের জন্য উদ্ভাবিত হয়েছে, বিশ্বের বেশিরভাগ চ্যালেঞ্জিং রোগের জন্য ওষুধ ও ভ্যাকসিন নিয়ে আসছে। MSD মেরিল অ্যান্ড কোং, ইঙ্ক। এর একটি বাণিজ্য নাম, Kenilworth, NJ, মার্কিন যুক্তরাষ্ট্রের সদর দপ্তর সহ, আমাদের প্রেসক্রিপশন ওষুধ, ভ্যাকসিন, জার্নালিক থেরাপি এবং পশু হেলথ প্রোডাক্টের মাধ্যমে আমরা গ্রাহকদের সাথে কাজ করি এবং 140 টিরও বেশি দেশে কাজ করি।। 
  

                            

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages