লন্ডনের থেমস এ ভেসে দেখা মিলবে দূর্গা প্যারেড -এর - Songoti

লন্ডনের থেমস এ ভেসে দেখা মিলবে দূর্গা প্যারেড -এর

Share This


কলকাতাঃ গত বছর উদ্বোধনী টেমস দুর্গা প্যারেডের বিশাল সাফল্যের পর, এই বছর ২য় সংস্করণ হিসাবে আরও বড় এবং উন্নত সংস্করণ প্রস্তুত ইউকে ভিত্তিক অলাভজনক সংস্থা হেরিটেজ বেঙ্গল গ্লোবাল। কলকাতার দুর্গা পূজাকে একটি বিশ্বব্যাপী পর্যটন গন্তব্য হিসেবে প্রচার করার লক্ষ্যে, টেমস দুর্গা প্যারেড ইউকে দুর্গা পূজার দৃশ্যে একটি পরিবর্তনকারী হয়েছে। এই বছর একটি নৌকা এবং ক্যামডেনের মূর্তি দিয়ে শুরু করা হবে ২৮শে অক্টোবর শনিবার বিকেলে টেমসের উপর দুটি বড় নৌকা যাত্রা করতে দেখবে- একটি HBG-এর সাথে মেডওয়ে ওকাটান কালচারাল অ্যাসোসিয়েশনের মূর্তি, প্রথমবারের মতো পূজা করছে এবং অন্যটি ক্যামডেনের। 

এবারের প্যারেডের একটি অনন্য বৈশিষ্ট্য হবে টেমস-এ বাংলার প্রশংসিত লোক গায়ক সৌরভ মনির ভাটিয়ালী গান, যিনি ইভেন্টে অংশ নিচ্ছেন অন্যটি হল প্যারেডের একটি প্রধান বৈশিষ্ট্য যা বাংলার উপর দৃষ্টি নিবদ্ধ করে, তা হল বাংলার ব্যবসায়িক হাউসগুলি দ্বারা প্রসারিত সমর্থন- এই স্বপ্নের দ্বারা অনুপ্রাণিত হয়ে, লালবাবা চালের কর্ণধার মিঃ পার্থ নন্দী প্যারেডে তার ব্র্যান্ড অ্যাসোসিয়েশনকে তার সারাজীবনের জন্য প্রসারিত করেছেন এবং প্যারেডকে লালবাবা রাইস টেমস দুর্গা প্যারেড বলা হচ্ছে।

এইচবিজি সদস্য প্রিয়াঙ্কা বর্মন, যশমিতা চৌধুরী, আরতি দাস সহ-সভাপতি মহুয়া বেজের সাথে নৌকার সাজসজ্জার বিষয়ে ঘনিষ্ঠভাবে পরিকল্পনা করছেন- 'গত বছরটি একটি ভাল শিক্ষা ছিল এবং আমরা তাদের বিবেচনায় নিয়ে নৌকাটিকে সুন্দর এবং জাতিগত দেখাচ্ছি। আমরা যে প্রত্নবস্তু তৈরি করছি', মহুয়া বলে৷ পেশাদার এজেন্সি Here and Now ৩৬৫ দিনে একটি পরিষ্কার বিতরণের জন্য দলের সাথে কাজ করছে। কলকাতার ভবানীপুর 75 পল্লীও ইভেন্টের ডেলিভারি পার্টনার, বিশেষ করে কলকাতার প্রান্তে ক্রিয়াকলাপ এবং সম্পর্কগুলি পরিচালনা করে।

কলকাতা লন্ডন বন্ধনে কাজ করে, এই বছরের প্যারেড কলকাতা রোয়িং ক্লাব (সিআরসি) ইভেন্টের শতবর্ষ উদযাপনের সূচনা দেখতে পাবে, নভেম্বর মাসে, লন্ডন রোয়িং ক্লাব (এলআরসি) দ্বারা সমর্থিত এইচবিজি বোট- সদস্যরা সিআরসি এবং এলআরসি প্রতীকীভাবে টেমসের উপর কলকাতা ইভেন্টের পতাকা দিয়ে, এটিকে একটি অনন্য ইন্দো ব্রিটিশ অভিজ্ঞতা করে তুলেছে। সিআরসির সেক্রেটারি চন্দন রায় চৌধুরী ঢাকুরিয়া হ্রদের একটি ইভেন্টের জন্য টেমসের এই লঞ্চে তার আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

No comments:

Post a Comment