শুরু হল পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমি'র আয়োজনে দ্বাবিংশ নাট্যমেলা - Songoti

শুরু হল পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমি'র আয়োজনে দ্বাবিংশ নাট্যমেলা

Share This


কলকাতাঃ বাংলা নাট্য চর্চার প্রান কেন্দ্র কলকাতা। সেখানেই বৃহস্পতিবার শুরু হল দ্বাবিংশ নাট্যমেলা। আয়োজনে পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমি। বৃহস্পতিবার থেকে আগামী ১০ দিন চলবে এই মেলা। এছাড়াও জেলায় শুরু হবে মার্চ মাস থেকে। কলকাতার মোট ৭ টি থিয়েটার হলে চলবে শো। জেলা - শহর মিলিয়ে  মোট ২০০'র বেশি নাটক উপস্থাপিত হবে

নাট্যমেলা উদ্বোধন

 মঞ্চগুলিতে। এদিন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী, রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু, তথ্য ও সংস্কৃতি বিভাগ এবং কারীগরী শিক্ষা বিভাগীয় মন্ত্রী ইন্দ্রনীল সেন, পশ্চিমবঙ্গ তথ্য ও সংস্কৃতি বিভাগীয় সচিব শান্তনু বসু, পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমি সভাপতি দেবশঙ্কর হালদার সহ অনেকেই।। 

মঞ্চস্থ হচ্ছে "হ্যামলেট"


রবীন্দ্র সদনে উদ্বোধনী নাটক হিসেবে স্বপ্নসন্ধানী'র নির্দেশনায় উইলিয়াম শেক্সপিয়ারের "হ্যামলেট" পরিবেশন করা হয়। চরিত্রে ছিলেন কৌশিক সেন, রেশমী সেন এবং ঋদ্ধি সেন সহ অনেকেই।।

গগনেন্দ্র প্রদর্শনশালায় প্রদর্শনী

চলতি বছর বাংলার সাধারণ রঙ্গালয়ের দেড়শো বছর। তাই পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমি'র প্রয়াসে গগনেন্দ্র প্রদর্শনশালায় "দেড়শো বছরে বাংলা সাধারণ রঙ্গালয়" শীর্ষক প্রদর্শনী করা হয়েছে। শহরের রবীন্দ্র সদন, শিশির মঞ্চ, মিনার্ভা থিয়েটার, মধুসূদন মঞ্চ, তৃপ্তি মিত্র নাট্যগৃহ, গিরিশ মঞ্চ এবং রবীন্দ্র তীর্থ (নিউটাউন) এ।।

No comments:

Post a Comment