আত্মহনন নয় আত্মপ্রত্যয়, কথায় - আলোচনা বার্তায় "বন্ধু এক আশা" - Songoti

আত্মহনন নয় আত্মপ্রত্যয়, কথায় - আলোচনা বার্তায় "বন্ধু এক আশা"

Share This

পায়েল পাল, কলকাতাঃ এক মাসের মধ্যে চার-চারটি তাজা প্রান চলে গেল অসময়ে। না শরীর খারাপ থেকে নয় মন খারাপ থেকে, ফলত আত্মহনন এর রাস্তাই তাঁরা বেছে নিয়েছিল, এমনটাই অনুমান করে আত্মহননকারীদের ঘনিষ্ঠ মহল এবং প্রশাসন। প্রসঙ্গ, কলকাতার উঠতি অভিনেত্রী - মডেল - মেকআপ আর্টিস্টদের কথা অর্থাৎ পল্লবী - বিদিশা - মঞ্জুষা এবং সরস্বতী। তাদের মৃত্যুতে বিচলিত হয়ে পড়েছিল সমগ্র টলিউড। এই আত্মহননের ঘটনা প্রথম নয়, ঘটে চলেছে দিনের পর দিন। তাই নতুন

অভিনেত্রী ইন্দ্রানী হালদার

 প্রজন্মের কাছে আত্মপ্রত্যয়ের বার্তা দিতে টলিউডের অন্যতম লড়াকু অভিনেত্রী ইন্দ্রানী হালদার ও বন্ধু এক আশা এন জি ও'র পক্ষ থকে কলকাতার আই সি সি আর এ আয়োজন করা হয় "উন্মেষ" শীর্ষক একটি আলোচনা সভার। যার মূল মন্ত্র ছিল আত্মহনন নয়, আত্মপ্রত্যয়।।

অভিনেত্রী ইন্দ্রানী হালদারের ডাক সমর্থন করে নাতিদীর্ঘ  এই আলোচনা সভায় অংশগ্রহণ করেন অ্যাডিশনাল স্পেশাল সুপারিটেন্ডেট শান্তি দাস বসাক, অভিনেতা - বাচিক শিল্পী সুজয় প্রসাদ চ্যাটার্জী, সাংবাদিক - পরিচালক - শিশু সুরক্ষা রক্ষক - অভিনেত্রী সুদেষ্ণা রায় সহ অনেকেই। আলোসভায় মূল বিষয় ছিল, যারা আত্মহনন এর দিকে হাঁটছেন কেন হাঁটছেন এবং তা থেকে বেরিয়ে আশার উপায় কী!!

অ্যাডিশনাল স্পেশাল সুপারিটেন্ডেট শান্তি দাস বসাক, সি আই ডি

 ফলত, বক্তারা তাদের নিজের ব্যাক্তিগত স্তরের অনেক অজানা কথা ব্যক্ত করেছিলেন সেই দিন। যেমন অভিনেতা - বাচিক শিল্পী সুজয় প্রসাদ চ্যাটার্জী বলছেন "আমিও দুবার আত্মহত্যা করার চেষ্টা করেছি, একবার ছেলেবন্ধুর দ্বারা প্রত্যাখিত হয়ে, দ্বিতীয়বার এক নাম করা প্রোডাকশন হাউসে থেকে অপমানিত হয়ে। তবে আমি ফিরে এসেছি আমার আত্মপ্রত্যয়ের মধ্য দিয়ে। আমি পেরেছি, তাই অন্যরাও পারবে।

অভিনেতা - বাচিক শিল্পী সুজয় প্রসাদ চ্যাটার্জী

 আমি অত্যন্ত আনন্দিত যে ফেসবুকে চর্বিতচর্বণ না করে এইরকম আলোচনা সভা আয়োজন করেছেন।" অপরদিকে সাংবাদিক - পরিচালক - শিশু সুরক্ষা রক্ষক - অভিনেত্রী সুদেষ্ণা রায় বলছেন "ইয়ুথ হল অস্থিরতারই সময়। কিছুক্ষন আগেই জানতে পারলাম যে প্রতি মাসে প্রত্যেক পুলিশ স্টেশন এ ২টি করে আত্মহত্যার খবর আসে। এটা যেমন পার্ট অফ লাইফ এই সময় সমাজকে ও ফ্যামিলিকে এবং বন্ধুবান্ধবকে তাদের পাশে দাঁড়াতে হবে। আমার মনে হয় আমাদের একটা সুইসাইড হেল্প লাইন

সাংবাদিক - পরিচালক - শিশু সুরক্ষা রক্ষক - অভিনেত্রী সুদেষ্ণা রা

 করা যায়, যেখানে ওই সময় মানসিক অবস্থা হয় - সেই সময় একটা মেন্টাল হেল্পলাইন করা যায় তাঁরা একটু হেল্প পেতে পারে - কথা বলতে পারে।"  অভিনেত্রী ইন্দ্রানী হালদার এই উঠতি অভিনেতা - অভিনেত্রী - মডেলদের উদ্দেশ্যে বলেন "শুধু রিল বানিয়ে পৌছানোটাই বড়ো কথা নয়, সেটাকে কাজে লাগাও", তিনি আরও বলেন "আর নিজেকে এস্টিম করতে শেখো, আমাকে বুঝতে হবে আমি কতটা পারি। তাই আমি দুটি কথা বলি সাইলেন্স আর ব্যালেন্স, এই দুটিকে মেইন্টেন করতে শিখতে হবে"।।   

No comments:

Post a Comment