Ministry of Communications : পার্সেল, নথিপত্র বুকিং বাড়াতে ‘ডোরস্টেপ বুকিং অ্যাপ’-এর সূচনা - Songoti

Ministry of Communications : পার্সেল, নথিপত্র বুকিং বাড়াতে ‘ডোরস্টেপ বুকিং অ্যাপ’-এর সূচনা

Share This

 

ন্যাশেনালঃ ডিজিটাল প্রযুক্তি আধুনিক জীবনের প্রায় প্রতিটি দিক বদলে দিয়েছে। ভ্রমণ, কাজকর্ম, কেনাকাটা, বিনোদন এবং যোগাযোগ ক্ষেত্রে সাম্প্রতিক দশকে আমূল বিপ্লব ঘটেগেছে। ওয়েবসাইট, মোবাইল ও ই-কমার্স সাধারণ মানুষের পণ্য ও পরিষেবা খোঁজার উপায় এবং কেনাকাটার ধরণ বদলে দিয়েছে। এর মূল কারণ হল, এখন আমাদের উপভোক্তা ভিত্তিক অর্থনীতি এবং এই ডিজিটাল যুগে উপভোক্তাদের প্রত্যাশা আগের চেয়ে অনেক বেশি। গ্রাহকদের দোরগোড়ায় পরিষেবা পৌঁছে দেওয়ার উন্নতিসাধনের লক্ষ্যে বর্তমানে পরিচালিত পোস্টম্যান মোবাইল অ্যাপ রয়েছে, যা তৎক্ষণাত গ্রাহকদের সামগ্রী পৌঁছে দেয়। 

 
 
এবার পার্সেল, নথিপত্র ইত্যাদি বুকিং বাড়াতে পশ্চিমবঙ্গ পোস্টার সার্কেল গ্রাহকদের দোরগোড়ায় দেশীয় রেজিস্ট্রার্ড চিঠি, স্পিড পোস্ট এবং পার্সেল বুকিং-এর ক্ষেত্রে সহায়তা করার জন্য “ডোরস্টেপ বুকিং অ্যাপ” তৈরি করেছে। এটি পশ্চিমবঙ্গ সার্কেলের সরকারি ওয়েবসাইটের সঙ্গে যুক্ত অফলাইন ও অনলাইন মোডে কাজ করবে। প্রতিটি বুকিং-এর পরে ডিজিটাল মিডিয়ার মাধ্যমে মুদ্রণ/ স্থানান্তর করার জন্য সমস্ত বিবরণ সহ একটি পিডিএফ রসিদ তৈরি হবে, যাতে মোবাইল পার্সেল বুকিং ভ্যানের পোস্টম্যান গ্রাহকদের কাছ থেকে বুক করা সামগ্রী সহজেই সংগ্রহ করতে পারেন।
 
 
 
পশ্চিমবঙ্গ, সিকিম এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের চিফ পোস্টমাস্টার জেনারেল শ্রীমতী জে. চারুকেশি আজ যোগাযোগ ভবনে পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেলের অন্য বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে এই মোবাইল অ্যাপ্লিকেশনের উদ্বোধন করেছেন।
 

No comments:

Post a Comment