রবীন্দ্রনাথের মায়ার খেলা নিয়ে মঞ্চে আসছে দক্ষিণায়ন ইউকে নৃত্য পরিচালনায় ডোনা গাঙ্গুলি কলকাতা এবং শান্তিনিকেতনে - Songoti

রবীন্দ্রনাথের মায়ার খেলা নিয়ে মঞ্চে আসছে দক্ষিণায়ন ইউকে নৃত্য পরিচালনায় ডোনা গাঙ্গুলি কলকাতা এবং শান্তিনিকেতনে

Share This

কলকাতাঃ আবার মঞ্চে ফেরা বিশিষ্ট ওড়িশি নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলির রবীন্দ্রনাথের মায়ার খেলা-এর হাত ধরে। দক্ষিণায়ন ইউকে এর উদ্যোগে দীক্ষামঞ্জরী এর নৃত্য পরিবেশনায় এই প্রয়াস আগামী১৭ এপ্রিল রবীন্দ্রসদনে, ১৯ এপ্রিল জি.ডি.বিড়লা সভাঘরে সন্ধ্যা ৬ টা থেকে অনুষ্ঠিত হবে।এরপর প্রযোজনাটি পরিবেশিত হবে ইজেডসিসি-এর আমন্ত্রণে মোহর-বীথিকা অঙ্গনের সহযোগিতায় শান্তিনিকেতন সৃজনী শিল্পগ্রামে, ২৩ এপ্রিল সন্ধ্যা ৬টা থেকে।

করোনার নানা বিধি নিষেধ মেনে রিহার্সালে মাস্ক পড়ে উপস্থিত সব অংশগ্রহণকারী নৃত্যশিল্পীরা। জোড় কদমে চলেছে রিহার্সাল গানের দলের সঙ্গে। গানের দলে উপস্থিত বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী এবং এই অনুষ্ঠানের উদ্যোক্তা আনন্দ গুপ্ত।প্রায় দেড় ঘন্টার এই নৃত্যনাট্যে ডোনা গাঙ্গুলি থাকছেন দীক্ষামঞ্জরী এর ছাত্রীদের নিয়ে। ডোনা গাঙ্গুলি বললেন," করোনা এখন আমাদের জীবনের সাথে চলবে। তাই বলে আমাদের কাজ আমরা করবোনা এমনটা তো চলেনা।তাই এই উদ্যোগে সামিল হওয়া।দক্ষিণায়ন ইউকে এর আমন্ত্রণে এই প্রযোজনায় আমাদের এই অংশগ্রহণ আসা করি সকলের ভালো লাগবে।আমরা মাস্ক পড়েই রিহার্সাল করছি।শুধু মিডিয়ার বন্ধুদের ছবির জন্য মাক্স খুলছি।খুব বড় গ্রুপ নিয়েও কাজটা করা হচ্ছে না।প্রযোজনাটা এই বছর জানুয়ারি মাসেই করার কথা থাকলেও করোনার তৃতীয় ঢেউ এর কারণে পিছিয়ে দিতে হয়েছিল।তবে এবার তিনটে ভিন্ন মঞ্চে হচ্ছে।ভালো লাগছে শান্তিনিকেতনেও করা হচ্ছে।" অন্যদিকে আনন্দ গুপ্ত বললেন," অনেকদিনের ইচ্ছা ছিল এই প্রোযোজনাটা আমরা করব।সেই হিসেবেই এগিয়েছি।দীক্ষামঞ্জরী এর শিল্পীদের নৃত্যের সাথে লাইভ গানে এই নৃত্যনাট্যটা পরিবেশিত হবে।দর্শককে কোভিড বিধি মেনে হলে ঢুকতে হবে।" প্রমদার চরিত্রে রয়েছেন ডোনা গাঙ্গুলি, অমরের চরিত্রে রঘুনাথ দাস।অমরের চরিত্রে গান গেয়েছেন সঙ্গীত পরিচালক ডা: আনন্দ গুপ্ত।

সঙ্গীত আয়োজনে সুব্রত বাবু মুখোপাধ্যায়।নৃত্য পরিচালনায় ডোনা গাঙ্গুলি।আলো দীনেশ পোদ্দার এর।তালবাদ্যে থাকছেন বিশিষ্ট যন্ত্রসংগীত শিল্পী বিপ্লব মন্ডল।

No comments:

Post a Comment

Pages