আজিম প্রেমজি বিশ্ববিদ্যালয়, ২০২২ সালের স্নাতক প্রোগ্রামে ভর্তির জন্য দরখাস্ত আহবান করছে - Songoti

আজিম প্রেমজি বিশ্ববিদ্যালয়, ২০২২ সালের স্নাতক প্রোগ্রামে ভর্তির জন্য দরখাস্ত আহবান করছে

Share This

কলকাতাআজিম প্রেমজি বিশ্ববিদ্যালয়, তার পূর্ণ সময়ের আবাসিক স্নাতক প্রোগ্রামের জন্য ভর্তির ঘোষণা করছে। আবেদনপত্রগুলি ওয়েবসাইটে পাওয়া যাবে। জলদি ভর্তির জন্য আবেদনের শেষ তারিখ ৭ ডিসেম্বর ২০২১। এই ব্যাচের ক্লাস ২০২২ সালের জুলাই মাসে শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রোগ্রামগুলি হল: ১-পদার্থবিদ্যা, জীববিদ্যা ও গণিতে ৩ বছরের বিএসসি ডিগ্রি। ২-অর্থনীতি, ইংরেজি, দর্শন বা ইতিহাসে ৩ বছরের বিএ ডিগ্রি। ৩-পদার্থবিদ্যা,জীব বিজ্ঞান বা গণিত ও শিক্ষণে স্পেশালাইজেসন সহ বিজ্ঞান ও শিক্ষায় ৪ বছরের বিএসসি-বিএড দ্বৈত ডিগ্রি।



আজিম প্রেমজি বিশ্ববিদ্যালয়ের পাঠক্রমটি প্রচলিত পাঠক্রমের তুলনায় বিষয়ের গভীরতা, বিশ্লেষণাত্মক দক্ষতা, যুক্তির প্রয়োগ ও সমস্যা সমাধানের ক্ষমতার উপরে অনেক বেশি জোর দেয়। সব শিক্ষার্থীরাই তাদের দক্ষতা ও সক্ষমতা জোরদার করার জন্য একটি সাধারণ পাঠক্রমে পড়াশোনা করে, যাতে তারা সক্রিয় ও স্ব-অনুপ্রানিত শিক্ষার্থী হয়ে উঠতে পারে। আজিম প্রেমজি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রোগ্রামের ছাত্রছাত্রীরা এক বৈচিত্র্যময় সমুদায়। ছাত্রছাত্রীরা প্রয়োজনভিত্তিক পূর্ণ বা আংশিক বৃত্তি, ও বিস্তৃত আকাদেমিক সহায়তা পেয়ে থাকে। এছাড়া, দক্ষ ও অভিজ্ঞ ফ্যাকাল্টি, ক্লাসরুম ও মাঠের অভিজ্ঞতা ও গবেষণা সম্বলিত উদ্ভাবনী শিক্ষণ পদ্ধতি, এবং সুনির্দিষ্ট শিক্ষার্থী গাইডান্সের আধারে তৈরি এই প্রোগ্রাম,পড়ুয়াদের ভারতের জটিল সামাজিক ও রাজনৈতিক বাস্তবতাটি অনুসন্ধান করার ও ২১ শতকের দায়িত্বশীল নাগরিক হওয়ার সুযোগ এনে দিচ্ছে। এই ছাত্রছাত্রীরা অনার্স প্রকল্পের সুবিধা নিয়ে গবেষণার কাজ করার সুযোগও পেতে পারে।

 

ভর্তি প্রক্রিয়া: ভর্তি প্রক্রিয়া জলদি ভর্তি ও সময়ে ভর্তি -- এই দুই ধারায় চালিত হবে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অনলাইনে দরখাস্ত করতে পারবেন। দরখাস্তকারীদের লিখিত পরীক্ষার ভিত্তিতে বাছাই করা হবে। শর্টলিস্ট হওয়া শিক্ষার্থীদের ব্যক্তিগত ইন্টার্ভিউ নেওয়া হবে। ST এবং KYPY স্কোরকেও ভর্তির জন্য বিবেচনা করা হবে।

 

নতুন ক্যাম্পাস: স্নাতক প্রোগ্রামটি ব্যাঙ্গালোরের উপকণ্ঠে সারজাপুর-আতিবেলে রোডে অবস্থিত, বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে পরিচালিত হবে। ক্যাম্পাসটি ৮০ একর জুড়ে ছড়ানো জমির উপর তৈরি। ২.৭ মিলিয়ন বর্গফুটের প্রথম পর্যায়ের নির্মাণকাজের শেষে ৩৮০০ জন শিক্ষার্থী, ৭০০ জন ফ্যাকাল্টি ও প্রশাসনিক কর্মীর জন্য পর্যাপ্ত জায়গা পাওয়া যাবে। শিক্ষার্থীদের জন্য ছাত্রাবাস, ফ্যাকাল্টি ও প্রশাসনিক কর্মীদের জন্য আবাসিক সুবিধা,অতিথিনিবাস, গ্রন্থাগার, মিলনায়তন, আম্ফিথিয়েটার, আউটডোর ও ইনডোর স্পোর্টসের জন্য উপযুক্ত স্পোর্টস কমপ্লেক্স সহ এই ক্যাম্পাসটি একটি স্বয়ংসম্পূর্ণ শিক্ষণ ও আবাসস্থল হবে।

 

ঠিকানাআজিম প্রেমজি বিশ্ববিদ্যালয়, বুড়ুগুন্টে ভিলেজ, সারজাপুর হাবলি, আনেকল তালুক, ব্যাঙ্গালোর ৫৬২১২৫। মোবাইল ৮৯৭১৮৮৯৯৮৮।ইমেল- ugadmissions@apu.edu.inওয়েবসাইট – https://azimpremjiuniversity.edu.in/undergraduate.

No comments:

Post a Comment

Pages