লেক্সাস ইন্ডিয়া তার মর্যাদাপূর্ণ লেক্সাস ডিজাইন অ্যাওয়ার্ড ইন্ডিয়া`র পঞ্চম সংস্করণের ঘোষণা করল - Songoti

DEBI SAMMAN ADVERTISEMENT

লেক্সাস ইন্ডিয়া তার মর্যাদাপূর্ণ লেক্সাস ডিজাইন অ্যাওয়ার্ড ইন্ডিয়া`র পঞ্চম সংস্করণের ঘোষণা করল

Share This

কলকাতা: চারটি সফল সংস্করণের পর, লেক্সাস ইন্ডিয়া তার মর্যাদাপূর্ণ পঞ্চম সংস্করণের লেক্সাস ডিজাইন অ্যাওয়ার্ড ইন্ডিয়া ২০২২ (এলডিএফআই)-এর কথা ঘোষণা করেছে, ডিজাইনারদের সৃজনশীলতা ও প্রতিভা প্রদর্শনের ক্ষেত্রে একটি মঞ্চ তৈরি করে তাদের পদচিহ্ন রাখার জন্য। এতে অংশগ্রহণের জন্য এন্ট্রি ২৩ জুলাই থেকে ১৫ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত গৃহীত হবে।

পুরস্কারগুলি 'ডিজাইন ফর বেটার টুমরো` নীতির ওপর ভিত্তি করে দাঁড়িয়ে এবং অংশগ্রহণকারীদের তুলে ধরতে হবে, কীভাবে তাদের ডিজাইন এই নীতিকে অনুসরণ করে, সেটা। অংশগ্রহণকারীদের লেক্সাস ব্র্যান্ডের তিনটি মূল নীতি-অ্যান্টিসিপেট, ইনোভেট ও ক্যাপটিভেট ব্যবহার করে তাদের মৌলিক ভাবনাগুলিকে প্রকাশ করতে হবে। এর পাশাপাশি, এই বছরে একটি নতুন মানদন্ড যুক্ত হয়েছে, যেখানে ডিজাইনারদের দেখাতে হবে, তাদের এন্ট্রিগুলি কীভাবে বিশ্বজুড়ে মানুষের মনে সুখ নিয়ে আসে, সেটি। তাদের ডিজাইনগুলি সমাজের সামনে ভবিষ্যতের চ্যালেঞ্জগুলি`র মোকাবিলা করে কীভাবে মানুষের মনের সুখকে বাড়িয়ে তুলতে পারে, সেই বিষয়ে আকর্ষণীয় ও ইনোভেটিভ ভাবনা তুলে ধরতে হবে।


লেক্সাস ইন্ডিয়ার প্রেসিডেন্ট, পি বি বেণুগোপাল বলেন, 'আমরা পঞ্চম সংষ্করণের লেক্সাস ডিজাইন অ্যাওয়ার্ড ইন্ডিয়া`র কথা ঘোষণা করতে পেরে গর্বিত, কারণ, এটি ডিজাইনারদের সৃজনশীলতা এবং মৌলিকতার মাধ্যমে তাদের প্রতিভা প্রদর্শনের জন্য একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম। আমরা আমাদের লেক্সাস ব্র্যান্ডকে এমন একটি স্থানে প্রসারিত করতে পেরে আনন্দিত যে এটি আমাদের দেশের আগামীদিনের জন্য আরও ভাল, আরও সাসটেইনেবল সমাধানে উদ্ভাবন ও  সনাক্তকরণে সাহায্য করবে। আমরা ভারতীয় ডিজাইনারদের সক্ষমতা`র বিষয়ে আত্মবিশ্বাসী এবং আমাদের প্রতিভাবান অংশগ্রহণকারীরা এই বছর কী অফার করবে সেটা দেখার জন্য আমরা প্রতীক্ষায় রয়েছি।`

 

লেক্সাস ডিজাইন অ্যাওয়ার্ড ইন্ডিয়া ২০২২-এর এন্ট্রি নিম্নলিখিত ১০টি ক্যাটাগরিতে বিচার করা হবে:

প্রতিষ্ঠিত কাজ (ক্লায়েন্ট / স্ব-কমিশনড): প্রোডাক্ট ডিজাইন, ফার্নিচার ডিজাইন, টেক্সটাইলে ডিজাইন, ক্র্যাফট ডিজাইন, ডিজাইন থিংকিং, পাবলিক ইউটিলিটি ডিজাইন, লাইফস্টাইল একসেসোরি ডিজাইন, এবং ডিজাইন ফর সোশ্যাল ইমপ্যাক্ট।

ধারণামূলক কাজ: স্টুডেন্ট ক্যাটাগরি এবং ওপেন ক্যাটাগরি।

 

কনসেপ্টুয়াল ওয়ার্ক বিভাগের ফাইনালিস্টরা ডিজাইন শিল্পের শীর্ষস্থানীয়দের নেতৃত্বে এক্সক্লুসিভ মেন্টরশিপ প্রোগ্রাম পাবেন। এই প্রোগ্রামটিতে অংশগ্রহণকারীদের বিশেষজ্ঞদের মূল্যবান প্রস্তাবনা এবং আইডিয়া পেতে সাহায্য করবে যা তাদের প্রকল্পগুলির পরিমার্জনের ক্ষেত্রে ব্যাপক প্রভাব ফেলতে পারে।

১০টি বিভাগের বিজয়ীদের মর্যাদাপূর্ণ লেক্সাস ডিজাইন অ্যাওয়ার্ড ইন্ডিয়া ২০২২ ট্রফি প্রদান করা হবে, যেটি ডিজাইন করেছেন প্রখ্যাত ডিজাইনার মাইকেল ফোলে, যিনি ডিজাইন-এর ক্ষেত্রে একটি বিশেষ অবদান রেখেছেন এবং এলডিএআই ২০২১-এর মেন্টরদের প্যানেলে ছিলেন। বিজয়ী ডিজাইনগুলি সারা দেশের গেস্ট এক্সপেরিয়েন্স কেন্দ্রগুলির সঙ্গে লেক্সাস ইন্ডিয়ার ডিজিটাল স্পেসে তুলে ধরা হবে। লেক্সাস ইন্টারন্যাশনাল কর্তৃক বিশ্বব্যাপী অনুষ্ঠেয় আন্তর্জাতিক ডিজাইন অ্যাওয়ার্ড ২০২২-এর জন্য ২টি কনসেপ্টুয়াল ওয়ার্ক ক্যাটাগরি`র এন্ট্রিকে বিবেচনা করা হবে।

২০২১ সালে এটির সূচনায় দুর্দান্ত প্রতিক্রিয়ার পরে এই বছর ৩ টি বিশেষ পুরষ্কারের রিটার্ন দেখা যাবে; পিপলস চয়েস, লেক্সাস গেস্ট`স চয়েস এবং মিডিয়া চয়েস অ্যাওয়ার্ডস, যেগুলি যথাক্রমে সাধারণ জনতা, লেক্সাস অতিথি এবং মিডিয়া বন্ধুদের দ্বারা ভোটে নির্বাচিত করা হবে।

এলডিএআই ২০২২-এর বিজয়ীদের নাম ২০২২ সালের প্রথম দিকে ঘোষণা করা হবে। অ্যাওয়ার্ড-এর জন্য বিচারক এবং মেন্টর হিসেবে যুক্ত করা হবে ভারত থেকে কিছু নামী এবং বিখ্যাত ডিজাইনারদের এবং এই ঘোষণা করা হবে ২০২১-এর অক্টোবরে।

লেক্সাস ডিজাইন অ্যাওয়ার্ড এর জন্য আবেদন এবং এন্ট্রিগুলি এখন জমা দেওয়ার জন্য উন্মুক্ত এবং এন্ট্রিগুলির জমা দেওয়ার জন্য সময়সীমা ১৫ সেপ্টেম্বর ২০২১।

লেক্সাস ডিজাইন অ্যাওয়ার্ড ইন্ডিয়া ২০২২ এর বিশদটি www.lexusindia.co.in/en/discover-lexus/lexus-design-award-india.html এ পাওয়া যাবে। অফিসিয়াল হ্যাশট্যাগ - লেক্সাস ডিজাইন অ্যাওয়ার্ড ইন্ডিয়া ।

No comments:

Post a Comment


Debi Samman

Pages