পূর্ব ভারতে প্রথমবার 'অঙ্গদান' প্রচার করবে 'অর্গ্যান ইন্ডিয়া', সহযোগিতায় জে.কে মশলা - Songoti

পূর্ব ভারতে প্রথমবার 'অঙ্গদান' প্রচার করবে 'অর্গ্যান ইন্ডিয়া', সহযোগিতায় জে.কে মশলা

Share This

 কলকাতা: পূর্ব ভারতে প্রথমবার 'অর্গ্যান ইন্ডিয়া' 'অঙ্গ-দান-এক নয়া জীবন' নামের এক প্রচার শুরু করল জনসাধারণকে অঙ্গ-দান সম্পর্কে সচেতন করার জন্য। সম্প্রতি কোভিড পরবর্তী পরিস্থিতিতে অনেকের শরীরেই বিভিন্ন প্রকার জটিলতা তৈরি হয়েছে এবং প্রতিবছর ভারতে প্রায় পাঁচ লাখ মানুষ অর্গ্যান ডোনারের অভাবে মারা যায় তাই জে.কে মশলা এই সতর্কতা ছড়ানোর জন্য তাদের সিএসআর (কর্পোরেট সোশ্যাল রেস্পন্সিবিলিটি) অ্যাক্টিভিটির আওতায় 'অর্গ্যান ইন্ডিয়া'-কে যথা সম্ভব সহযোগিতা করছে। এই প্রচার ১৭ই জুলাই থেকে ১৩ই আগস্ট ২০২১ পর্যন্ত চলবে সমস্ত প্ল্যাটফর্মেই। জে.কে মশলা তাঁদের সোশ্যাল মিডিয়া পেজে এবং 'আউটডোর এডভার্টাইসিং' -এর মাধ্যমে বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছানোর জন্য যথাসাধ্য চেষ্টা করবে। জে.কে মশলার ব্র্যান্ড অ্যাম্বাসডর টলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকারও সাধারণ মানুষকে অঙ্গদানের ব্যাপারে উৎসাহিত করেছেন এবং নিজেও প্রতিকারবদ্ধ অঙ্গদানের ব্যাপারে।

ভারতে লক্ষাধিক মানুষ অঙ্গদানের অভাবে মারা যান প্রতি বছর। তাই সমাজে এই সতর্কতামূলক বার্তা তুলে ধরার জন্য এবং অঙ্গদানের জন্য মানুষকে উৎসাহিত করার জন্য এটি একটি অত্যন্ত গুরুত্ত্বপূর্ণ সময় বলে মনে করছে জে.কে মশলা। এই প্রচারের মূল উদ্যেশ্য হল অঙ্গদানের সংখ্যা বৃদ্ধি করে ট্রান্সপ্লান্টের লাইন যথাসম্ভব কমিয়ে আনা।
জে.কে মশলা এর ডিরেক্টর, জীতেন্দ্র জৈন বলেছেন, "আমরা খুবই আনন্দিত পূর্ব ভারতে অঙ্গদান সম্পর্কিত সচেনতা ছড়িয়ে দেওয়ার প্রথম উদ্যোগে অর্গ্যান ইন্ডিয়ার সঙ্গে যুক্ত হয়ে। কোভিড পরবর্তী জটিলতা আমাদের জীবনকে খুব বেশি প্রভাবিত করেছে তাই আমরা যথাযথ সচেনতা তৈরি করার জন্য অর্গান ইন্ডিয়ার সঙ্গে এই উদ্যোগ নিয়েছি যাতে সমাজে সচেতনতা বৃদ্ধি করে আরও বেশি সংখ্যক মানুষকে অঙ্গদানে প্রতিকারবদ্ধ করা যায়।" 

অর্গান ইন্ডিয়ার পক্ষে পরাশর ফাউন্ডেশনের চেয়ারপার্সন অনিকা পরাশর এই ব্যাপারে বলেন, "এটি আমাদের পূর্ব ভারতে প্রথম উদ্যোগ এবং জে.কে মশলার সহযোগিতায় এই উদ্যোগের পরিকল্পনা থেকে বাস্তবায়ন সম্পন্ন হয়েছে। আমরা আশা করি এই উদ্যোগটি খুবই সফল হবে এবং বেশির ভাগ সংখ্যক মানুষ এই উদ্যোগ এর মাধ্যমে অঙ্গদানের ব্যাপারে প্রতিকারবদ্ধ হবে।" 

No comments:

Post a Comment

Pages