আইটিসি নিমাইল এবং নিমওয়াশের সাহায্যে বাড়ি কে কোরোনাভাইরাস-মুক্ত রাখুন - Songoti

আইটিসি নিমাইল এবং নিমওয়াশের সাহায্যে বাড়ি কে কোরোনাভাইরাস-মুক্ত রাখুন

Share This


কলকাতা: মহামারীটি আমাদের একটি উন্মাদনায় ফেলেছে যেখানে আমরা ক্রমাগত ভাইরাস থেকে নিজেকে রক্ষা করার দিকে তাকিয়ে আছি। এর জন্য আমরা হোম রেমেডি এবং খাবারের প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলছি। ভাইরাসের বিরুদ্ধে আমাদের শক্তি বাড়াতে নানারকম পানীয়গুলি তে স্বাস্থ্যকর জন্য হলুদ ব্যবহার করা হচ্ছে। গিলোই বা সুপারফুড, মোরিংগা সম্পর্কে প্রচুর হোয়াটসঅ্যাপ বার্তা রয়েছে।

তবে আমাদের বাড়ির কী হবে? আমরা আমাদের নিজের শরীরের জন্য সুরক্ষা ব্যবস্থা নিতে পারি, তবে কীভাবে আমরা নিশ্চিত করব যে আমাদের বাড়ি কোভিড -19 মুক্ত থাকবে?

গৃহকর্মী মৃদুলা সংঘভী বলেন, "আমার পরিবার ঘরে থাকে, তবে কখনও কখনও যখন আমরা পার্সেল পাই তখন পরিবারের সদস্যকে লিফটে উঠতে হয় নীচ থেকে পার্সেল নিতে। তারা তাদের হাত স্যানিটাইজ করে তবে আমার বাড়িতে ভাইরাস প্রবেশ করায় আমি উদ্বিগ্ন। আমি আমার ঘর সুরক্ষিত রাখতে একাধিক ভিডিও দেখছি এবং সেগুলি নিমের ব্যবহারের উপর জোর দিয়েছে। আমি আমার ঘর কে ভাইরাস মুক্ত রাখতে নিম ভিত্তিক মতো নিমাইল ফ্লোর ক্লিনারটি ব্যবহার করছি। আমি নিম পানিতেও সিদ্ধ করি এবং নিশ্চিত করি যে আমার পরিবার নিম নিমজ্জিত জল দিয়ে স্নান করবে।




শেফ কুনাল কাপুরও নিমের উপযোগ এর উপর জোর দিয়েছেন। শেফ কুনাল কাপুর বলেন, “আপনি বাড়ির ভিতরে আপনার সুরক্ষা নিশ্চিত করবেন। তবে, আমাদের কাছে অন্যান্য আইটেম রয়েছে যেমন ফল এবং শাকসবজি যা বাইরে থেকে ঘরে প্রবেশ করে। অজান্তেই, আমরা সম্ভবত একটি পরিষ্কার এবং নিরাপদ পরিবেশ দূষিত করতে পারি। এই ক্ষেত্রে আমি নিমওয়াশের মতো একটি প্রাকৃতিক শাকসব্জী এবং ফলের ওয়াশ ব্যবহার করি যার মধ্যে নিমের শক্তি রয়েছে যা কোভিড -১৯  কোরোনাভাইরাস সহ সমস্ত জীবাণু ধুয়ে ফেলা নিশ্চিত করে। এমনকি অন্যান্য প্যাকেজগুলি ঘরে প্রবেশ করার পরেও সেগুলি স্যানিটাইজিং ওয়াইপ বা স্যানিটাইজার স্প্রে দিয়ে স্যানিটাইজ করা গুরুত্বপূর্ণ।“

আমাদের বাড়িগুলি আমাদের এবং আমাদের পরিবারের জন্য নিরাপদ থাকে তা নিশ্চিত করার জন্য আরও কয়েকটি উপায় রয়েছে: দিনে দু'বার নিম ভিত্তিক মতো নিমাইল ফ্লোর ক্লিনার দিয়ে আপনার মেঝে পরিষ্কার করুন। শাকসব্জী এবং ফল কে ধোয়ার জন্য নিমওয়াশের মতো একটি প্রাকৃতিক শাকসব্জী এবং ফলের ওয়াশ ব্যবহার করুন যার মধ্যে নিমের শক্তি রয়েছে। এমন পরিস্থিতিতে আমরা নিজের বাড়ির তে আইটিসি নিমাইল ব্যবহার করে আমাদের ঘরের মেঝে কে পরিষ্কার এবং করোনভাইরাস মুক্ত রাখতে পারি এবং আইটিসি নিমওয়াশ ব্যবহার করে ফল ও শাকসব্জী করোনভাইরাস মুক্ত রাখতে পারি।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages