ভিএমসির উদ্যোগে অনুষ্ঠিত হবে দেশব্যাপী অনলাইন জাতীয় ভর্তি পরীক্ষা (এনএটি) - Songoti

ভিএমসির উদ্যোগে অনুষ্ঠিত হবে দেশব্যাপী অনলাইন জাতীয় ভর্তি পরীক্ষা (এনএটি)

Share This

 জেইই এবং নীট প্রস্তুতির অন্যতম প্রধান জাতীয় প্রতিষ্ঠান বিদ্যামন্দির ক্লাসেস ২১এপ্রিল থেকে শুরু হওয়া ব্যাচগুলির জন্য অনলাইনে ২০ ডিসেম্বর ২০২০ এবং ৩ জানুয়ারী ২০২১ এ জাতীয় ভর্তি পরীক্ষা (এনএটি) পরিচালনার প্রস্তুতি নিয়েছে। ভিএমসি এনএটি পরীক্ষায় পরীক্ষার্থীদের কৃতির ভিত্তিতে শীর্ষস্থানীয়দের ন্যূনতম ৪০,০০০/- এবং ১০০% পর্যন্ত বৃত্তি ও বিশেষভাবে সক্ষম শিক্ষার্থীদের জন্য একটি অতিরিক্ত ২০% বৃত্তির ব্যবস্থা করেছে। শিক্ষার্থীরা  ২০ ডিসেম্বরের পরীক্ষার জন্য ১৯ ডিসেম্বর ২০২০ এবং ৩ জানুয়ারীর পরীক্ষার জন্য ২ জানুয়ারি পর্যন্ত রেজিস্টার করতে পারবেন।


এই অনুষ্ঠানে বক্তব্য রেখে বিদ্যামন্দির ক্লাসের সহ-প্রতিষ্ঠাতা ব্রিজ মোহন বলেছেন, “বিগত কয়েক বছর ধরে এনএটি যে সাফল্য লাভ করেছে তাতে আমরা অভিভূত।  পড়ুয়াদের তাদের মেডিকেল বা আইআইটির মতো স্বপ্নগুলিকে অনুধাবন করার ক্ষেত্রে আজ এটি দেশের বৃহত্তম গেটওয়ে হিসাবে আত্মপ্রকাশ করেছে। বর্তমান পরিস্থিতি মাথায় রেখে আমরা অনলাইন পরীক্ষার সময়সূচি রেখেছি যাতে শিক্ষার্থীরা তাদের বাড়ির আরাম ও সুরক্ষায় থেকে একই চেষ্টা করতে পারে। ইঞ্জিনিয়ারিং এবং মেডিকেল কলেজগুলিতে বিশেষভাবে সক্ষম শিশুদের আরও বেশি অংশগ্রহণ এবং ভর্তি করতে উৎসাহিত করার জন্য আমরা তাদের জন্য অতিরিক্ত ২০% ছাড়ও দিচ্ছি।"

এনএটি হ'ল শিক্ষার্থীদের ভিএমসির পদ্ধতিগত প্রশিক্ষণ কর্মসূচির অংশ হওয়ার জন্য একটি সুযোগ যা এই বিষয়ের মৌলিক ধারণাগুলি ব্যাখ্যা করার উপর জোর দেয় এবং শিক্ষার্থীদের দ্বিধা দূর করতে মক টেস্ট এবং বিশেষ অধিবেশনের ব্যবস্থা করে। এনএটি হ'ল সেইসব জেইই এবং নীট প্রত্যাশীদের জন্য পরিকল্পিত একটি অনলাইন জাতীয় যোগ্যতা পরীক্ষা যারা শীর্ষ ইঞ্জিনিয়ারিং এবং মেডিকেল কলেজগুলির অংশ হতে চান এবং এই স্ট্রিমগুলিতে কোর্স করতে চান।  এই দক্ষতা পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের বর্তমান সম্ভাব্যতাগুলি পর্যালোচনা করতে পারেন এবং এনএটি পরীক্ষায় প্রাপ্ত নম্বরগুলির ভিত্তিতে তাদের কেতাবি বুদ্ধি উপলব্ধি করতে পারেন।

ভিএমসি উচ্চতর অভিজ্ঞ অনুষদদের জেইই এবং নীটের মতো প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করার ক্ষেত্রে ন্যূনতম ১০ বছরের অভিজ্ঞতা রয়েছে, যা ক্লাসগুলিকে সহজতর করে। এই টেস্টটি জেইই এবং নীট পরীক্ষার্থীদের জন্য পরিকল্পনা করা হয়েছে যারা দেশের শীর্ষস্থানীয় প্রকৌশল ও মেডিকেল কলেজগুলির অংশ হতে চান।  মহামারী পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত পাঠদান প্রক্রিয়াটি অনলাইনে থাকবে। এই অনলাইন অধিবেশনগুলি ভিএমসির প্রতিষ্ঠাতাসহ সেরা অনুষদ সদস্যরা পরিচালনা করবেন।
শিক্ষার্থীরা এনএটি সম্পর্কিত আরও তথ্যের জন্য www.vidyamandir.com ওয়েবসাইট দেখতে পারেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages