জিএসআইটিআই রেকর্ড ব্রেকিং প্রত্যক্ষ অংশগ্রহণ করেছে মহামারীর মধ্যে - Songoti

DEBI SAMMAN ADVERTISEMENT

জিএসআইটিআই রেকর্ড ব্রেকিং প্রত্যক্ষ অংশগ্রহণ করেছে মহামারীর মধ্যে

Share This

হায়দরাবাদ - জিওলজিকাল সার্ভে অফ ইন্ডিয়া ট্রেনিং ইনস্টিটিউট (জিএসআইটিআই)প্রিমিয়ার ভূ-বৈজ্ঞানিক প্রশিক্ষণ ইনস্টিটিউটযেটি হায়দরাবাদে সদর দফতর দিয়ে গত ৪৪ বছর ধরে প্রশিক্ষণ দিচ্ছেকরোনাকালে রেকর্ড তৈরি করেছে১৫০০০ - এর বেশি অংশগ্রহণকারী অংশ নিয়েছে ১৪০ ই- প্রশিক্ষণ কর্মসূচীতে অর্থাৎ২০২০ সালের এপ্রিল থেকে  অক্টোবর পর্যন্তএই তুলনায়,করোনার পূর্ববর্তী সময়ে সারা বছর এটি ৩০০০ - ৫০০০ এর মধ্যে ছিল। 
গত কয়েক বছরে অনুসরণ করা একটি প্রবণতাজিএসআইটিআই অংশগ্রহণকারীদের দক্ষতা বিকাশের জন্য এই প্রশিক্ষণ দিচ্ছে যা তাদের দীর্ঘমেয়াদে তাদের কাজের ক্ষেত্রটি আরও ভালভাবে উপলব্ধি করতে সহায়তা করবে।

অংশগ্রহণকারীরা কেন্দ্রীয় সরকারের ভূতত্ত্ববিদদের সাথে তার নিজস্ব জিএসআই কর্মচারীদের অন্তর্ভুক্ত করে। এএমডিআইবিএম ইত্যাদি বিভাগসিআইএলওএনজিসিওআইএলএমইসিএলএনএমডিসি ইত্যাদিরাজ্য ডিজিএম এবং অন্যান্য রাজ্য সরকার প্রভৃতি PSU গুলি। সংস্থা এবং অনেক একাডেমিক প্রতিষ্ঠান।আইআইটিএনআইটিকেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়রাজ্য বিশ্ববিদ্যালয় ও কলেজসহ বিভিন্ন একাডেমিক প্রতিষ্ঠানের অনুষদ / বিদ্যার্থী গবেষক/ পিজি এবং পোস্ট পিজি শিক্ষার্থীদের অনলাইন প্রশিক্ষণ দেওয়ার জন্য খনি মন্ত্রকের নির্দেশনা অনুযায়ী জিএসআইটিআই একটি বিশেষ অভিযানও গ্রহণ করেছে। । এখনও পর্যন্ত ভারত জুড়ে ২৪৩ টি শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্ন ভূ-বৈজ্ঞানিক থিম সম্পর্কিত ৩০ অনলাইন প্রশিক্ষণ দেওয়া হয়েছে। অংশগ্রহণকারীদের মধ্যে অধ্যাপক, বিদ্যার্থী গবেষকপিজি এবং পোস্ট পিজি শিক্ষার্থী সহ অনুষদ অন্তর্ভুক্ত

No comments:

Post a Comment


Debi Samman

Pages