কোভিড ১৯ -এর সময় আইটিসি এর ফুড ডিভিশন-এর বিশেষ তত্ত্বাবধানে তৈরি হল বক্স অফ হোপ এবং হ্যাপিনেস - Songoti

কোভিড ১৯ -এর সময় আইটিসি এর ফুড ডিভিশন-এর বিশেষ তত্ত্বাবধানে তৈরি হল বক্স অফ হোপ এবং হ্যাপিনেস

Share This
সারা দেশব্যাপী ছড়িয়ে যাওয়া মহামারীর এই কঠিন সময়ে ভারতবর্ষের পরিবারগুলির বয়স্ক মানুষ এবং শিশুদের জন্য স্বাচ্ছন্দ্য প্রদানে ব্রতী হল আইটিসি অভূতপূর্ব এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিতে, এই সংস্থা তার আশীর্বাদ বক্স অফ হোপ এবং সানফিস্ট বক্স অফ হ্যাপিনেস-এর মাধ্যমে পৌছে দিচ্ছে দেশজুড়ে খাদ্য সরবরাহ, যেটি আসলে সংস্থার 150 কোটি টাকা কোভিড 19 (সিওভিআইডি 19) ইমার্জেন্সি ফান্ডের একটি প্রয়াস।



নেশন ফার্স্ট- সব সাথ বাধে -এই বিশ্বাসের ভিত্তিতেই আইটিসি জোটবদ্ধ হয়েছে 3টি শীর্ষস্থানীয় এনজিও-এর সঙ্গে যাতে এই লক ডাউনের দিনগুলিতে তীব্রভাবে প্রভাবিত হওয়া মানুষগুলির কাছে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সরবরাহের এক নিরবিচ্ছিন্ন নেটওয়ার্ক গড়ে ওঠে। চাইল্ড রাইটস অ্যান্ড ইউ(সিআরওয়াই), এসওএস চিল্ড্রেনস ভিলেজ ইন্ডিয়া এবং অন্য আরেকটি বিশিষ্ট এনজিও এই বিশেষ মধ্যবর্তিতাকে বাস্তবায়িত করতে সহায়তা করবে যা বয়স্ক এবং শিশুদের দীর্ঘ মাসব্যাপী প্রয়োজনীয় খাদ্যের যোগানের বিষয়টির সমাধান করবে। প্রয়োজনীয় স্বাস্থ্যস্বাস্থ্যবিধি এবং সুরক্ষা সতর্কতা নিশ্চিত করার পাশাপাশিপ্রতিটি রাজ্যের এনজিওগুলির নিজ-নিজ স্বেচ্ছাসেবকরা এই কর্মসূচি 1 এপ্রিল 2020 থেকে বাস্তবায়িত করল

সহযোগিতার বিষয়ে আইটিসি লিমিটেডের মুখপাত্র বলেন, “লকডাউন চলাকালীন গ্রাহকরা এই দেশব্যাপী মহামারীর প্রতি সমবেদনা ও সহনশীলতার সাথে লড়াই করছেন। যাইহোকশিশু এবং বয়স্ক সম্প্রদায় সবচেয়ে বেশি প্রভাবিত এবং এই কঠিন সময় মোকাবিলায় প্রয়োজন বাড়তি সমর্থন এবং সহায়তার। আইটিসি-তে আমরা সমাজে অর্থবহ অবদান রাখতে এবং সিআরওয়াই, এসওএস এবং আরেকটি উল্লেখযোগ্য এনজিও-এর সহায়তায় প্রতিশ্রুতিবদ্ধআমরা নিজেদের মতো করে এক নজির তৈরি করে নিতে পারার জন্য অনুপ্রাণিত।''
  
এসওএস-এর এক মুখপাত্র জানান, “বর্তমান নজিরবিহীন পরিস্থিতিতে বিশাল সংখ্যার শিশুদের কাছে পর্যাপ্ত পরিমাণ খাবারের সুবিধা নেই। আমরা আনন্দিত যে আইটিসি এই ধরনের বহু শিশুদের মধ্যে প্রফুল্লতা ছড়িয়ে দিতে এগিয়ে এসেছে।”

বিশিষ্ট এনজিওর এক মুখপাত্র বলেন, “আইটিসি সুচিন্তিত ভাবে এমন খাবারের কিটস পৌছে দিচ্ছে যা অনেক বয়স্কদের খাদ্যের প্রয়োজনীয়তার যথেষ্ট যত্ন নিতে পারে। এই নজির সামনে যে দিনগুলি রয়েছে সে সম্পর্কে আমাদের মনে আশা ও দৃঢ়তা জাগায়।

বয়স্কদের জন্য আশীর্বাদ বক্স অফ হোপ-এর ভান্ডারে থাকবে আশীর্বাদ আটা, নুন এবং নূন্যতম মশলাপাতি। অন্যদিকে শিশুদের জন্য সানফিস্ট বক্স অফ হ্যাপিনেস-এ থাকছে সানফিস্ট বিস্কুটের অনেকগুলি করে প্যাকেট, ইপ্পি! নুডলস, জেলিম্যালস, বি ন্যাচরাল জ্যুসেস এবং বিংগোর তরফ থেকে স্ন্যাক্সের খুশির সমাহার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages