ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ ফিজিওথেরাপিস্ট সম্মেলন অনুষ্ঠিত হয় শহরে - Songoti

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ ফিজিওথেরাপিস্ট সম্মেলন অনুষ্ঠিত হয় শহরে

Share This
নিজস্ব প্রতিবেদন,কলকাতাঃ ১৬ তম রাজ্য সম্মেলনটি পশ্চিমবঙ্গের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ ফিজিওথেরাপিস্ট অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে চেয়ারপারসন অরূপ কান্ত সহ অনেক ব্যক্তিবর্গ যেমন ডঃ (অধ্যাপক) সঞ্জীব কুমার ঝা, জাতীয় রাষ্ট্রপতি (নির্বাহী), ডাঃ কে.এম. অন্নমালী, সেক্রেটারি (পিটি), এমপিটি (আর্থো), পিএইচডি বিশেষজ্ঞ মাস্কুলোস্কেলিটাল ফিজিওথেরাপিস্ট, সাধারণ সম্পাদক আইএপি, ডাঃ জোজি জন (পিটি), এমপি.টি. (নিউরো), বিশেষজ্ঞ নিউরো ফিজিওথেরাপিস্ট, দিল্লি, ডাঃ জয়ন্ত রায়, পরিচালক ও এইচওডি, নিউরোমেডিসিন বিভাগ, এএমআর হাসপাতাল, ডাঃ সায়ন গুপ্ত, এমবিবিএস, এমআরসিপি, মেডিকেল কো-অর্ডিনেটর এবং চার্জ, আইটিইউ, উত্তর সিটি হাসপাতালের ডা। রুচি ভার্শনে, বিখ্যাত স্পোর্টস অ্যান্ড মাস্কুলোস্কেলিটাল ফিজিওথেরাপিস্ট, হেড, মহিলা সেল আইএপি উপস্থিত ছিলেন।


আলোচনাটি ফিজিওথেরাপিউটিক বিজ্ঞানের জ্ঞান গঠনের গুরুত্ব এবং এটি রোগীর যত্নে কীভাবে সহায়তা করবে তার উপর ভিত্তি করে ছিল। সম্পদ ভাগ করে নেওয়ার জন্য, ডাটাবেসগুলি উন্নত করার জন্য ফিজিওথেরাপিউটিক বিজ্ঞানের জন্য বড় ডেটা সেন্টার স্থাপনের প্রয়োজনীয়তাও এই আলোচনায় অন্তর্ভুক্ত ছিল। ডাব্লুএইচও এবং অন্যান্য রাজ্য সরকার (অন্যান্য রাজ্য সরকার এখানে দিল্লি ওটি ও পিটি কাউন্সিল আইন, মহারাষ্ট্র ওটি ও পিটি কাউন্সিল আইন; পাঞ্জাব ফিজিওথেরাপি কাউন্সিল আইন; গুজরাত ফিজিওথেরাপি কাউন্সিল আইন ইত্যাদি) ফিজিওথেরাপিকে স্বাধীন পেশা হিসাবে সংজ্ঞায়িত করেছে।
বক্তারা যেমন অন্যান্য রাজ্যের মতো ইন্ডিপেন্ডেন্ট ফিজিওথেরাপি কাউন্সিলের প্রয়োজনের উদাহরণ দিয়েছিলেন। মহারাষ্ট্র, দিল্লি এবং গুজরাট। অ্যাসোসিয়েশনটি এএম ও পিএম কাউন্সিল অ্যাক্ট, ২০১৫ দ্বারা সন্তুষ্ট নয়, যেখানে ফিজিওথেরাপির পেশাগুলি ফিজিওথেরাপির জাতীয় ও আন্তর্জাতিক স্তরের তুলনায় অসম্পূর্ণভাবে সংজ্ঞায়িত হয়েছে তবে বিভিন্ন সরকারের ২০০ জন ফিজিওথেরাপিস্টদের জন্য পশ্চিমবঙ্গ সরকারকে ধন্যবাদ জানায়। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages