সুজিত কুমার দাসের নির্দেশনায় খুদে শিশুদের নাটকে সবুজ রক্ষার বার্তা - Songoti

সুজিত কুমার দাসের নির্দেশনায় খুদে শিশুদের নাটকে সবুজ রক্ষার বার্তা

Share This
বার্তা প্রতিবেদন, কলকাতাঃ গত ১৪ নভেম্বর ২০১৯ তারিখ শিশু দিবসে বহরমপুর সৈদাবাদে গুরুদাস তারাসুন্দরী ইনিস্টিটিউশন অডিটোরিয়ামে 'মর্নিং গ্লোরি কিডস প্লে স্কুল' তাদের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিল। ছোট্ট শিশু শিক্ষার্থীদের নাচ গান নাটক উপস্থাপনায় সেদিনের সন্ধ্যাবেলা জমে উঠেছিল। দর্শকবৃন্দের ভীড় ছিল চোখে পড়ার মতো। বিশেষ করে বন্য প্রাণী ও বনভূমি সংরক্ষণ এবং পরিবেশ রক্ষা বিষয়ে। সচেতনতা মূলক নাটক 'সবুজ বন' দেখে দর্শকমন্ডলী ভীষণ আপ্লুত হয়েছেন। 


মুর্শিদাবাদ জেলার একমাত্র মূকাভিনয় শিল্পী ও বিশিষ্ট নাট্য পরিচালক এবং সমাজসেবী সুজিত কুমার দাসের রচনা, পরিকল্পনা ও নির্দেশনায় প্রায় ২১ জন খুদে শিশু দক্ষতার সঙ্গে নাটকের অভিনয় করে সকলের হৃদয় ছুঁয়েছে। নাটকে শিশুরা খুব সুন্দর ভাবে পাখি, হরিণ, গাছ, ঢোল বাজনা, সেপাইয়ের হাতের লাঠি ইত্যাদি মূকাভিনয়ের মাধ্যমে ফুটিয়ে তুলেছে। নাটকে আবহ সঙ্গীতের ক্ষেত্রে সিনথেসাইজারে সৌরভ চক্রবর্তী ও তবলায় বুবুন ব্যানার্জি খুব সুন্দর ভাবে সহযোগিতা করেছেন। এছাড়া  খুদে অভিনয় শিল্পীরা মুখ দিয়ে বিভিন্ন পাখির ডাক ও ছন্দে ছন্দে শব্দ করার মাধ্যমে দারুন আবহ সৃষ্টি করেছে।
স্কুলের প্রধান শিক্ষিকা পিয়ালি বাগচী ও প্রধান পৃষ্ঠপোষক সাগরনীল বাগচী নাট্যপরিচালক সুজিত কুমার দাস কে সংবর্ধনা প্রদান করেছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages