জাগরণ ফিল্ম ফেস্টিভ্যালের শুভ সূচনা দিল্লিতে - Songoti

জাগরণ ফিল্ম ফেস্টিভ্যালের শুভ সূচনা দিল্লিতে

Share This

দেবলীনা দত্ত ঘোষ, কলকাতাঃ  জারগণ ফিল্ম ফেস্টিভালের দ্বিতীয় দিন শুরু হল অপর্ণা সেনের সঙ্গে একান্ত আলাপচারিতায়।  নিলেন ডক্টর রাজু মাসান্ড। ফেস্টিভালের  দ্বিতীয় দিনে উপস্থিত ছিলেন পৌরাণ দেরাকসান্দে এবং মধুমিতা সুন্দরারামান  সহ আর্জেন্টিনা ও ইরানের  অনেক  চলচ্চিত্র জগতের সঙ্গে জড়িত বিশিষ্ট ব্যক্তিরা। উপস্থিত ছিলেন বিশিষ্ট পরিচালক অনির। অনির কে খুঁজে পাওয়া গেল ফিল্মোগ্রাফির  প্রশ্ন-উত্তরের হালকা আড্ডায়। তার ছবি উইডওস অফ বৃন্দাবন ও দেখানো হবে ফেস্টিভ্যালে। জাগ্রন ফিল্ম ফেস্টিভ্যালের দ্বিতীয় দিনে রজনীগন্ধার আঁচিভার্স ব্যানার এর  মুভি রীমা কাগটি পরিচালনায় ছবি গোল্ডের ও  স্ক্রিনিং হলো।


পুরো ফিল্ম ফেস্টিভ্যাল কি কয়েকটি ক্যাটাগরিতে বিভাজিত। এগুলি হল ইন্ডিয়া প্রিমিয়ার মুভিস এন্ড ডকুমেন্টারিস ,শর্ট ফিল্ম এন্ড ডকুমেন্টারিস,  রজনীগন্ধা অ্যাচিভার ফিল্ম, ওয়ার্ল্ড রেট্রোস্পেক্টিভ এবং মাস্টার স্ট্রোক বাই  টিভিএফ। জাগ্রন ফিল্ম ফেস্টিভ্যাল দিল্লিতে চালু হলেও দেশের মোটামুটি সব কটি শহরে ফেস্টিভ্যালের  ছবির  স্ক্রীনিং হবে। দিল্লি থেকে কানপুর, এলাহাবাদ, বারানসি, আগ্রা, মিরাট, দেরাদুন, লুদিয়ানা, জামশেদপুর,গোরখপুর, রায়পুর, ইনডোর,ভোপাল পর্যন্ত l 29 শে সেপ্টেম্বর মুম্বাইতে  ফেস্টিভাল শেষ হচ্ছে। 


: Advertisement : 

ফেস্টিভ্যালে প্রদর্শিত ছবিগুলোর মধ্যে থাকছে পৌধা, তুমবাদ, ইমাগো, সাওয়া l শর্ট ফিল্ম এর ডকুমেন্টারি এর মধ্যে থাকছে  এ ফ্লাওয়াররিং ট্রি, সোহনা - এ ফ্লাইং কিড, বিংগো, পাউদিয়া, সাহারা, মোমেন্ট অফ মিরাকেল প্রমুখ। ওয়ার্ল্ড রেট্রোস্পেক্টিভের মধ্যে আন্ডার ডি স্মোকি রুফ উল্লেখযোগ্য।।

No comments:

Post a Comment

Pages