লোকসভায় শিক্ষার উপরই জোর দিলেন নুসরাত - Songoti

লোকসভায় শিক্ষার উপরই জোর দিলেন নুসরাত

Share This
সঙ্গতি ডেস্ক, কলকাতাঃ আর শপথগ্রহণের পরদিনই নিজের লোকসভা কেন্দ্রর জন্য দাবি তুললেন তিনি। সংসদ ভবনে তার প্রথম বক্তব্য। আর সেই বক্তব্যে বসিরহাটে কেন্দ্রীয় বিদ্যালয় স্থাপনের দাবি করেন অভিনেত্রী সাংসদ নুসরাত।।
লোকসভায় প্রথম ভাষণে তিনি বলেন, ‘এ বিষয়ে কোনও সন্দেহ নেই যে কেন্দ্রীয় বিদ্যালয় গোটা দেশে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। আর এই বিদ্যালয়ের অবদান সত্যিই প্রশংসণীয়। আমি সরকারের কাছে অনুরোধ করব, আমার লোকসভা কেন্দ্র বসিরহাটে কেন্দ্রীয় বিদ্যালয় স্থাপন করা হয়।’
তার এই দাবির পাশাপাশি বসিরহাট এলাকাটি সম্পর্কে একটি সম্যক ধারণা তৈরি করার জন্য কয়েকটি তথ্যও তুলে ধরে নুসরাত বলেন, ‘এই এলাকায় নিরাপত্তার জন্য কেন্দ্রীয় সরকারের কর্মীরা পাহারায় থাকেন। এর পাশাপাশি প্রচুর প্রাক্তন সেনাকর্মীও এই এলাকায় তাদের পরিবারকে নিয়ে বসবাস করেন। ৬০ কিলোমিটারের মধ্যে কোনও কেন্দ্রীয় বিদ্যালয়। এই লোকসভা কেন্দ্রতে ৮৬.৮১শতাংশ গ্রামবাসী। ১৩.১৯ শতাংশ মানুষ শহুরে। আর অধিকাংশ মানুষই বেসরকারি স্কুলে তাদের সন্তানকে পাঠানোর খরচ জোগাতে সমর্থ হন না। কেননা তাদের রোজগার যৎসামান্য। আর সেই কারণে পরবর্তী শিক্ষাবর্ষ থেকে যদি বসিরহাটে একটি কেন্দ্রীয় বিদ্যালয় খোলা যায়। তবে সকলেই উপকৃত হবেন।’ নুসরাত সাংসদ হিসেবে তার প্রথম বক্তব্য থেকে শিক্ষারই উপরে জোর দিলেন।।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages