হার্ট অ্যাটেক, সকালের চেয়ে রাতে হয় বেশি - Songoti

হার্ট অ্যাটেক, সকালের চেয়ে রাতে হয় বেশি

Share This

সকালে বেশিরভাগ ক্ষেত্রে হার্ট অ্যাটাক হ'ল রাতে কার্ডিয়াক গ্রেফতারের চেয়ে বেশি গুরুতর থাকে, গবেষকরা সতর্ক করে দেন।
ট্রেন্ড ইন ইমিউনোলজির জার্নাল প্রকাশিত এই গবেষণায় অ্যালার্জি থেকে হৃদরোগে আক্রান্ত হওয়া সঙ্কটের তীব্রতা প্রভাবিত করে। উদাহরণস্বরূপ, গবেষণায় দেখানো হয়েছে যে অভিযোজিত প্রতিরক্ষা প্রতিক্রিয়া - যা অত্যন্ত বিশেষ, প্যাথোজেন-লড়াই কোষ সপ্তাহেরও বেশি সময় ধরে বিকশিত হয় - সার্কডিয়ান নিয়ন্ত্রণের অধীনে।
গবেষকরা গবেষণায় সংকলিত, প্রধানত মাউস মধ্যে, যে সার্কডিয়ান rhythms এবং প্রতিরক্ষা প্রতিক্রিয়া মধ্যে সংযোগ তাকান। সুইজারল্যান্ডের জেনেভা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ক্রিস্টোফ স্কিয়ারম্যান বলেন, "এটি 'আঘাত হ'ল এবং ক্লান্তিকর অ্যাপ্লিকেশনগুলির জন্য ট্রান্সপ্লান্ট থেকে ভ্যাকসিনেশন পর্যন্ত প্রাসঙ্গিক হওয়া উচিত।
গবেষকগণের মতে, মানুষের এবং মাউসের উভয় ক্ষেত্রেই, সাদা রক্তের কোষগুলি সার্কডিয়ান পদ্ধতিতেও ছড়িয়ে পড়ে, যাতে সার্কডিয়ান ঘড়ির সচেতনতা ও ব্যবহারের মাধ্যমে ইমিউন প্রতিক্রিয়াটি অপটিমাইজ করার জন্য একদিন সম্ভব হতে পারে কিনা সেটি উত্থাপন করে।
গবেষণার জন্য, গবেষকরা পৃথক গবেষণায় দেখেন যে স্বাভাবিক অবস্থার মধ্যে প্রদাহ প্রতিরোধের সময়, প্রদাহ এবং রোগের অনাক্রম্য কোষের তুলনা করে।
শাইয়েরম্যান বলেন, "জেনেটিক এবং অভিযোজিত অনাক্রম্যতাতে সার্ক্যাডিয়ান তালগুলি তদন্ত করাটি সাধারণত শারীরবৃত্তীয় ইন্টারপ্লে এবং প্রতিক্রিয়া প্রতিক্রিয়া তৈরির সময়গুলির উপর নির্ভরশীল উত্তরাধিকার বোঝার একটি দুর্দান্ত হাতিয়ার।"
"চ্যায়ারম্যান মন্তব্য করেছেন," মানব রোগীদের জন্য সময়-উপযোগী থেরাপিতে সার্কডিয়ান ইমিউনোলজির আমাদের ক্রমবর্ধমান যান্ত্রিক বোঝার চ্যানেল কিভাবে চ্যালেঞ্জ করা যায়, তা চ্যালেঞ্জ "।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages