মশাল প্রজ্জ্বলনের মধ্য দিয়ে কুমারগঞ্জ হাইস্কুলে বার্ষিক ক্রীড়া উৎসবের শুভ সূচনা - Songoti

মশাল প্রজ্জ্বলনের মধ্য দিয়ে কুমারগঞ্জ হাইস্কুলে বার্ষিক ক্রীড়া উৎসবের শুভ সূচনা

Share This

দেবাশিস ঘোষ , চাঁচল : মশাল প্রজ্জ্বলনের মধ্য দিয়ে মঙ্গলবার মালদহের চাঁচল মহকুমার রতুয়া -২ ব্লকের কুমারগঞ্জ হাইস্কুলের একদিনের বার্ষিক ক্রীড়া উৎসবের শুভ সূচনা হল। এদিন অনুষ্ঠানের প্রারম্ভে বিদ্যালয় প্রাঙ্গণে মশাল প্রজ্জ্বলন করা হয় ।মশাল প্রজ্জ্বলন করেন বিদ্যালয়ের টি আই সি মজিবর রহমান। তাঁকে সহযোগিতা করেন বিদ্যালয়ের সহ শিক্ষক আব্দুল ওয়াহাব। মশাল সামনে রেখে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয় শোভাযাত্রা । বিদ্যালয়ের ছাত্রছাত্রী ,শিক্ষক-শিক্ষিকারা ও আমন্ত্রিত অতিথিরা ওই শোভাযাত্রায় অংশগ্রহণ করেন । গোটা কুমারগঞ্জ এলাকা পরিক্রমা করার পর শোভাযাত্রা ফিরে আসে বিদ্যালয় প্রাঙ্গণে । এরপর বিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয় । ক্রীড়াপ্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা শপথ বাক্য পাঠ করেন ।  ড্রিল হয় । ছাত্রছাত্রীরা পিরামিড প্রদর্শন করেন। ক্রীড়া প্রতিযোগিতার ফাঁকে ছাত্রীরা নৃত্যানুষ্ঠানও উপস্থাপিত করে।।
জানা গেছে , দৌড় ও লম্ফন , ডিসকাসসহ ৩৭ টি ইভেন্টে বিদ্যালয়ের প্রায় ৪০০জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন । প্রতিযোগিতার শেষে সফল প্রতিযোগীদের পুরস্কৃত করা হয় । বিদ্যালয়ের শারীর শিক্ষা বিভাগের শিক্ষক দেবতনু বসাক জানান , “ প্রতিবছরের মতো এবছরও আমাদের বিদ্যালয়ের বাৎসরিক ক্রীড়া উৎসব অনুষ্ঠিত হল । ৩৭টি ইভেন্টে মোট ৪০০জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করেছে ।প্রতিযোগিতায় সফল প্রতিযোগীদের পুরস্কৃত করা হয়েছে । "
বিদ্যালয়ের টিআইসি মজিবর রহমান বলেন , “ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে। খেলাধুলা করলে শরীর ও মন সতেজ থাকে। শরীর ও মন সতেজ থাকলে লেখাপড়াও ভালো হয়।।"



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages