'আগমনীর অবগাহন’ ছবির গানের রেকর্ডিং শহরে - Songoti

'আগমনীর অবগাহন’ ছবির গানের রেকর্ডিং শহরে

Share This
পরিচালক অভিজিৎ রায়ের ছবি ‘আগমনীর অবগাহন’-এর পোস্টার প্রকাশ্যে আসার পর থেকেই ছবিটি নিয়ে সবার মধ্যে একটা কৌতূহল তৈরি হয়েছে। সম্প্রতি কলকাতার এক স্টুডিওতে ‘আগমনীর অবগাহন’ ছবির গানের রেকর্ডিং হয়ে গেল।
অভিজিৎ রায় পরিচালিত ‘আগমনীর অবগাহন’ একটি প্রত্যন্ত গ্রামের এক বাবা মেয়ের ভালবাসার কাহিনী। এক গরিব মাঝি বাবার চোখের মনি তার একমাত্র মেয়ে উমা। তার মনে একরাশ স্বপ্ন  আর মেয়ের প্রতি অগাধ ভালোবাসা। সকল বাধা এড়িয়েও সাবলীল জীবনের ছন্দে এগোনোর বার্তা নিয়েই এই গল্প। ছবির পরিচালক অভিজিৎ রায়ের কথায় এই ছবির প্রাণ হল ছবির গান। পরিচালক বলেছেন। “ছবিটিতে মানুষ যেন মাটির গন্ধ পায়, সেই জন্য আমার দরকার ছিল মাটির গান। আমার ছবির প্রথম চাহিদা ছিল এই গানগুলি। আশা করছি মানুষের ভালো লাগবে।” ছবির মিউজিক এর দ্বায়িত্ব রয়েছেন মিউজিক ডিরেক্টর হিয়া জোয়ারদার। পরিচালনার পাশাপাশি ‘আগমনীর অবগাহন’-এ অভিনয়ও করেছেন অভিজিৎ রায়  । 
‘আগমনীর অবগাহন’- এ মোট তিনটি গান থাকছে। এর মধ্যে রয়েছে একটি লোকগান, যা মাটির স্পর্শ দেবে। আর দুটি পুরোপুরি ভিন্ন স্বাদের গান। গানগুলির একটি গাইলেন বিশিষ্ট গায়ক শত্রুজিৎ দাসগুপ্ত। আর দুটি গানে গলা মিলিয়েছেন হিয়া জোয়ারদার নিজেই। 

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages