নতুন স্বাদের স্বল্প দৈর্ঘ্যের ছবি “বহুদূরে” - Songoti

DEBI SAMMAN ADVERTISEMENT

নতুন স্বাদের স্বল্প দৈর্ঘ্যের ছবি “বহুদূরে”

Share This
একটি স্বল্প দৈর্ঘ্যের ছবি বাংলার মানুষ কে উপহার দিতে চলেছেন পরিচালক উত্তম সরকার। ছবির নাম “বহুদূরে”। “বহুদূরে” সিনেমাটি মুক্তি পাবে ইউটিউবে স্মাইল বাংলা চ্যানেলে। ছবিটি প্রযোজনা করছে “Flush Back”.

আর পাঁচটা ছা পোষা গল্পের প্লটের থেকে অনেক টাই আলাদা এ ছবির গল্প। এক পরিশ্রমী স্ক্রিপ্ট রাইটার, আর তার জীবনের মর্মস্পর্শী কাহিনীই এই ছবির মূল বিষয় বস্তু।ছবির মূল চরিত্র স্ক্রিপ্ট রাইটার “অনিক”এর চরিত্রে অভিনয় করছেন এই মুহূর্তে বাংলা টেলি জগতের অতি পরিচিত মুখ, ইন্দ্রজিৎ। টেলিভিশনে কাজ করলেও স্বল্প দৈর্ঘ্যের ছবিতে এটাই তাঁর প্রথম কাজ। এরকম একটি চরিত্র করতে পেরে বেশ উত্তেজিত অভিনেতা।
“অনিক”এর স্ত্রী “ঝিলিক”এর চরিত্রে অভিনয় করছেন বাংলা টেলি জগতের জনপ্রিয় অভিনেত্রী সাওন দে। বহু সিরিয়াল ও সিনেমাতে কাজ করেছেন সাওন। উত্তম বাবুর সাথে এর আগেও একটি স্বল্প দৈর্ঘ্যের ছবিতে অভিনয় করেছেন এই অভিনেত্রী।
পরিচালক উত্তম সরকারের এটাই প্রথম ছবি নয়। এর আগেও বহু স্বল্প দৈর্ঘ্যের ছবি, ওয়েব সিরিজ এবং মিউজিক ভিডিও পরিচালনার কাজ করেছেন তিনি। ইউটিউবে তাঁর একটি নিজস্ব চ্যানেল আছে। নাম স্মাইল বাংলা। 
পরিচালক উত্তম সরকারের কাজ করার ধরন অন্যান্য পরিচালক দের থেকে একেবারেই আলাদা। তাঁর গল্প বলার কায়দা, গল্পের বিষয় বস্তুর মধ্যে যেমন আছে অভিনবত্ব, সেইরকম অভিনব তাঁর টিম। শুধুমাত্র সিনেমা কে ভালোবেসে নিজের গ্রাম নদীয়ার বেথুয়াডহরীতে শুরু করেছিলেন তাঁর সিনেমার প্রোডাকশান। কোনও বড় অভিনেতা নয়, বেছে নিয়েছিলেন সমাজের একেবারে সাধারণ মানুষদের তাঁর ছবির কলাকুশলী হিসেবে। চা এর দোকানে কাজ করা ছেলে, রিক্সা চালকের ছেলে, মাঠে কাজ করা চাষী, ভ্যান চালক, মুদিখানার মালিক, বই এর দোকানের মালিক, রঙ মিস্ত্রি, এরা সবাই তাঁর ছবির অভিনেতা। বহুবার তাঁর এই প্রচেষ্টা উপেক্ষিত হয়েছে বহু প্রযোজক দের কাছে। কিন্তু এতে দ’মে জাননি উত্তম বাবু। নিজের স্বপ্ন কে সফল করে তোলার জন্য অক্লান্ত পরিশ্রম করে গেছেন এবং তিল তিল করে একার প্রচেষ্টায়  গড়ে তুলেছেন আজকের তাঁর এই প্রতিষ্ঠান। বেথুয়াডহরির মানষের মধ্যে এখন বাংলা সিনেমার প্রতি প্রবল আকর্ষণ, ছেলে মেয়েদের স্বপ্ন তারা বড় হয়ে অভিনেতা হবে। এটা উত্তম বাবুর কাছে একটা বড় প্রাপ্তি।উত্তম বাবুর এত বছরের প্রচেষ্টার ফসল হল “বহুদূরে”।উত্তম বাবুর এত বছরের প্রচেষ্টার ফসল হল “বহুদূরে”।
  Camera – Kingshuk Mondal,    Music – Piyush,   Edit – Joydeep

No comments:

Post a Comment


Debi Samman

Pages