সিনেপলিস-এ রেডিও মির্চির স্পেশাল স্ক্রিনিং গোল্ড - Songoti

DEBI SAMMAN ADVERTISEMENT

সিনেপলিস-এ রেডিও মির্চির স্পেশাল স্ক্রিনিং গোল্ড

Share This

পায়েল পাল, কলকাতা ঃ তপন দাসকে মনে আছে? ১৯৩৬ সালে ভারতীয় হকি ফেডারেশনের ম্যানেজার ছিলেন তিনি। ৩৬ - এর পরাধীন ভারতে প্রথম সোনা অর্থাৎ "গোল্ড" জিতিয়েছিলেন, আর সেইদিন থেকেই তিনি নিজের কাছে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছিলেন স্বাধীন ভারতকেও তিনি সোনা উপহার দেবেন। তার জন্য শুরু হল প্রস্তুতি, স্রী দাসের জীবনের শুরু হল নতুন লড়াই - এই লড়াইয়ের শ্রী তপন দাসের সারথি ছিলেন তাঁর সহধর্মীনি মনোবিনা দেবী। মনোবিনা দেবী তাঁর স্বামী'র স্বপ্ন পূরনের জন্য নিজের গয়নাও বিক্রি করে দিয়েছিলেন। সেই বিছিন্ন ভারত থেকে সদস্য একত্রিত করে তৈরী করে ছিলেন ভারতীয় হকি টিম। যার ফলস্বরূপ ১৯৪৮ সালে ব্রিটেনের নিজের মাঠেই ব্রিটেনকে পরাজিত করে সোনা আসে স্বাধীন ভারতে।।

           তপন দাসের স্বপ্প ও মনোবিনা দেবীর স্বার্থ ত্যাগ এই নিয়ে তৈরী হয়েছে রেমা কেগতি'র পরিচালনায় গোল্ড। স্রী দাসের চরিত্রে অক্ষয় কুমার ও শ্রীমতি দাসের ভূমিকায় অভিনয় করেছেন মৌনী রায়।।
            সম্প্রতি গোল্ড সিনেমাটি'র রেডিও মির্চির আয়োজনে স্পেশাল স্ক্রিনিং হয়ে গেল সিনেপলিস-এ। অনুষ্ঠানটির সঞ্চালনার দ্বায়িত্বে ছিলেন আর.জে. সৌমিক ও আর.জে. অগ্নি। স্পেশাল স্ক্রিনিং - এ উপস্থিত ছিলেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য, অভিনেতা সাহেব চ্যাটার্জী, অভিনেত্রী ইসা সাহা, গায়ক সিধু সহ অনেকেই।।

No comments:

Post a Comment


Debi Samman

Pages