সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া তার ঋণগ্রহীতাদের দায়বদ্ধতা সহজ করার জন্য চালু করেছে প্রকল্প - Songoti

সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া তার ঋণগ্রহীতাদের দায়বদ্ধতা সহজ করার জন্য চালু করেছে প্রকল্প

Share This
সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া একটি বড় জাতীয়করণিত ব্যাংক তার ঋণগ্রহীতাদের তরলতার অবস্থানটি স্বাচ্ছন্দন করতে বিভিন্ন প্রকল্পের ঘোষণা দিয়েছে যারা সিওভিড -১৯ মহামারী এবং ফলস্বরূপ দেশব্যাপী লকডাউন শুরু হওয়ার কারণে তারল্য সঙ্কটের মুখোমুখি হতে পারে। প্রকল্পগুলি কর্পোরেট গ্রাহকগণ / এমএসএমই গ্রাহকগণ / কৃষি গ্রাহক এবং এমনকি এসএইচজি গ্রাহকদের যেমন তার সমস্ত ঋণদাতাকে সহায়তা করার লক্ষ্যে রয়েছে।

  •  কেন্দ্রের কভিড -১৯ সাহাটা - স্ট্যান্ড স্ট্যান্ডার্ড ওয়ার্কিং ক্যাপিটাল লিমিট যা স্ট্যান্ডার্ড সম্পদ হিসাবে শ্রেণিবদ্ধ করা হয় তা বিদ্যমান তহবিল ভিত্তিক কার্যকরী মূলধনের সীমাতে ১০% অবধি জরুরী লাইন গ্রহণ করতে পারে এমন সমস্ত ঋণ গ্রহীতাদের সহায়তা করার জন্য এই প্রকল্পটি চালু করা হয়েছে। সর্বোচ্চ ১৫০ কোটি যা  মাসের স্থগিত সহ ১৮ টি ইএমআইতে পরিশোধযোগ্য। অতিরিক্ত ঋণ প্রদানের এই বিধানটি এমএসএমই ঋণগ্রহীতাদের জন্যও উপলব্ধ। স্কিম জুন ৩১, ২০২০ অবধি বৈধ।মার্জিন হ্রাস, তহবিল ভিত্তিক এবং নন-তহবিল ভিত্তিক সীমাবদ্ধতার মধ্যে সম্পূর্ণ আন্তঃ বিনিময়যোগ্যতার জন্য সরবরাহ করা হয়েছে।


  • কোভিড -১৯ এর প্রভাব কাটিয়ে উঠতে কৃষি ঋণগ্রহীতাদের সহায়তা করার জন্য সেন্ট কিষান কোভিড -১৯ কেয়ার চালু করা হয়েছে। কমপক্ষে এক বছরের সন্তোষজনক ট্র্যাক রেকর্ডধারী সমস্ত বিদ্যমান কৃষ্ণ ক্রেডিট কার্ড ধারক বা শস্য / ফিশারি / পোল্ট্রি / দুগ্ধ / পশুপালনের জন্য মেয়াদী ঋণ গ্রহণকারীরা যোগ্য ন্যূনতম সীমা ১০,০০০ টাকা / এবং সর্বোচ্চ সীমা ৫০,০০০,০০০। স্কিম  জুন ৩১, ২০২০ অবধি বৈধ।
  •  এসএইচজি কোভিড -১৯ কেয়ারের জন্য বিশেষ ঋণ প্রকল্প এবং এনআরএলএম এসএইচজি কোভিড -১৯ কেয়ার-এর বিশেষ -ণ প্রকল্প-এই প্রকল্পটির লক্ষ্য বিদ্যমান সমস্ত ঋণ সংযুক্ত স্বনির্ভর গোষ্ঠীগুলির জন্য অর্থ সরবরাহ করা। সর্বাধিক পরিমাণ প্রতি সদস্য ৫,০০০ এবং সর্বাধিক সিলিং প্রতি এসএইচজি গ্রুপে ১০০,০০০টাকা হয়। স্কিম  জুন ৩১, ২০২০ অবধি বৈধ।
  • অ্যাপ্লিকেশন সংগ্রহ, প্রক্রিয়াকরণ এবং দ্রুত বিতরণের জন্য নির্দিষ্ট সময়ের ফ্রেম নির্ধারণ করা হয়েছে। এই প্রকল্পগুলির কার্যকর পর্যবেক্ষণ এবং বাস্তবায়নের জন্য নোডাল অফিসারদের বিভিন্ন বিভাগে মনোনীত করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages