ঋষিকা সরকারকে স্কলারশিপ দিল মার্লিন গ্রুপ এবং যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স - Songoti

ঋষিকা সরকারকে স্কলারশিপ দিল মার্লিন গ্রুপ এবং যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স

Share This

কলকাতা: যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স এবং মার্লিন গ্রুপ বরাবর প্রতিভাদের কদর করে আসছেন। এবার সাড়ে তিন বছর বয়সী ক্রিকেট প্রতিভা ঋষিকা সরকারকে স্কলারশিপ বা বৃত্তি দিল মার্লিন গ্রুপ। ক্রিকেট আইকন যুবরাজ সিং, যিনি এই বারের আইসিসি টি-২০ বিশ্বকাপের অফিসিয়াল ব্র্যান্ড অ্যাম্বাসেডর,  তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ টি-টোয়েন্টি খেলা চলাকালীন এই স্কলারশিপ ঘোষণা করেছে।

আজ এক আনুষ্ঠানিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ছোট ঋষিকা কে এই স্কলারশিপ দেওয়া হয়। উপস্থিত ছিলেন,  মার্লিন গ্রুপের ডিরেক্টর  শ্রী সত্যেন সাঙ্ঘভি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং ওয়াইএসসিই-এর প্রধান কোচ শ্রী সত্যেন্দ্র সিং।  স্কলারশিপ -এর সাথে ছোট ঋষিকার হাতে ক্রিকেটের সমস্ত সরঞ্জাম এবং জার্সি  উপহার হিসাবে তুলে দেন প্রাক্তন ভারতীয় ফুটবলার এবং আর টেন ফুটবল একাডেমির প্রধান কোচ শ্রী কৃষ্ণেন্দু রায়। এছাড়াও উপস্থিত ছিলেন প্রাক্তন রেডিও জকি এবং কন্টেন্ট ক্রিয়েটর প্রবীণ এবং তার টিম। 


মার্লিন গ্রুপের ওয়াইএসসিই এর প্রধান  এই ক্রিকেট আইকন তার শুভেচ্ছা পাঠিয়ে বলেছেন, “কলকাতার মার্লিন রাইজের যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স তরুণ ক্রিকেট প্রতিভাদের এগিয়ে নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ।  বাংলায় ক্রিকেটের প্রতিভা সবসময় এগিয়ে ছিল এবং আমরা ঋষিকা সরকার এর মত প্রতিভাকে  এই বিশেষ স্কলারশিপ দিচ্ছি।  আমি তার ক্রিকেট খেলার ভিডিও দেখেছি এবং আমি বিশ্বাস করি সে এত অল্প বয়সে খুবই প্রতিভাবান।  তার কিছু শট আমাকে খুব আপ্লুত করেছে।  আমরা কলকাতার  মার্লিন রাইজ-এ  ওয়াইএসসিই র আমাদের হাই পারফরম্যান্স ট্রেনিং সেন্টারে তার প্রশিক্ষণে সহায়তা করব এবং আমাদের কোচেরা তার প্রতিভাকে আরো ভালো ভাবে এগিয়ে নিয়ে যেতে  সাহায্য করবেন। ”

একই সংগে মার্লিন গ্রুপের এমডি সাকেত মোহতা বলেন, “ঋষিকা সরকারকে তার প্রশিক্ষণে সহায়তা করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।  আমরা তার খেলার জন্য যে অত্যাধুনিক শিক্ষার প্রয়োজন, তার দায়িত্ব নিয়েছি।  বর্তমানে, মার্লিন রাইজে ইতিমধ্যেই ছেলেদের জন্য থেকে প্রশিক্ষণ নেওয়ার সুবিধা রয়েছে।  মেয়েদের জন্য আমাদের এই রেসিডেন্সিয়াল ব্যাবস্থা শীঘ্রই শুরু হবে। আমরা তখন ঋষিকাকে এখানে থাকার সুযোগ করে দিতে পারব।  মার্লিন রাইজ-এ, আমরা তরুণ ক্রীড়া প্রতিভাদের সব সময় প্ল্যাটফর্ম দিয়ে থাকি।  আমি ঋষিকার জন্য শুভ কামনা করি, ও আগামী দিনে অনেক বড় ক্রিকেটার হয়ে ওঠুক।” 

যুবরাজ সিং ঋষিকার প্রতিভায় খুশি হয়ে তার সই করা একটি ক্রিকেট ব্যাট উপহার হিসাবে পাঠিয়েছেন।  উল্লেখ্য  সাড়ে তিন বছরের ঋষিকা সরকার নিউ টাউনের শহরতলিতে এক দরিদ্র পরিবারে মানুষ হচ্ছে।  প্রতিদিন খাবারের তাগিদে তার পরিবারকে সংগ্রাম করতে হয়। তা সত্ত্বেও অদম্য ইচ্ছা ছোট ঋষিকাকে দমাতে পারেনি।  ক্রিকেটের প্রতি তার আগ্রহ এবং দিনে ছয় ঘণ্টার বেশি অনুশীলনই তার প্রমান।  তার বাবা রাজীব সরকার তাকে সাধারন ভাবেই অনুশীলন করিয়ে এসছে এবং তার কোচিং এর মধ্য দিয়েই  স্কোয়ার ড্রাইভ থেকে কভার ড্রাইভ সবই খেলতে পারে এই ঋষিকা।


বর্তমানে যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স-এ ঋষিকাকে সপ্তাহে তিন দিন কোচিং করানো হবে এবং তার দিকে ব্যক্তিগত ভাবে নজর রাখবেন কোচেরা। মার্লিন রাইজ এবং ক্লাব প্যাভিলিয়ন, মার্লিন রাইজের স্পোর্টস ক্লাব ঋষিকার ডায়েট তালিকা মেনে  পুষ্টিকর খাবার দেবে। ওয়াইএসসিই নিয়মিত তার পারফরম্যান্স পর্যবেক্ষণ করবে এবং তার জন্য আগামী  ম্যাচ খেলার সুযোগ তৈরি করে দেবে।  মার্লিন গ্রুপ তার এলাকার কাছাকাছি একটি স্কুল চিহ্নিত করবে এবং তার পরবর্তী পড়াশুনোর সমস্ত খরচ বহন করবে

No comments:

Post a Comment