গদ্য পদ্য প্রবন্ধ সম্মান ২০২৩ পাচ্ছেন ইংরেজি ভাষার কবি সনেট মণ্ডল, হিন্দি কবি তুষার ধবল ও কবি সাহিত্যিক সর্বজিৎ গারচা - Songoti

গদ্য পদ্য প্রবন্ধ সম্মান ২০২৩ পাচ্ছেন ইংরেজি ভাষার কবি সনেট মণ্ডল, হিন্দি কবি তুষার ধবল ও কবি সাহিত্যিক সর্বজিৎ গারচা

Share This

 সাহিত্যের মানুষের অভিজ্ঞতাকে আলোকিত করার একটি অনন্য ক্ষমতা রয়েছে, যা আবেগ, সংস্কৃতি এবং দৃষ্টিভঙ্গির অন্তর্দৃষ্টি প্রদান করে। তিনজন ব্যতিক্রমী কবি, সনেট মন্ডল, সরবজিৎ গড়চা, এবং তুষার ধাওয়াল গদ্য পদ্য প্রবন্ধ সম্মান ২০২৩ পাওয়ার জন্য প্রস্তুত যা পদ্যের জগতে তাদের অসাধারণ অবদানের জন্য সম্মানিত। তাদের স্বতন্ত্র কণ্ঠস্বর এবং আকর্ষক আখ্যান তাদেরকে এই স্বীকৃতি দিয়েছে, সমসাময়িক কবিতায় তাদের প্রভাব তুলে ধরে। আগামী ১লা সেপ্টেম্বর কলকাতার রোটারি সদনে গদ্য পদ্য প্রবন্ধ সাহিত্য উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে কবিদের এই পুরস্কার প্রদান করা হবে।

সাহিত্যের সীমানা অতিক্রম করার এবং মানুষকে গভীর স্তরে সংযুক্ত করার অবিশ্বাস্য ক্ষমতা রয়েছে। সেপ্টেম্বরের শুরুতে অনুষ্ঠিতব্য এই উৎসবে দেশের বিভিন্ন ভাষার কবিরা অংশগ্রহণ করবেন। উৎসবটি প্রতি বছর কলকাতা শহরে সমগ্র ভারত থেকে কণ্ঠস্বরের একটি মিটিং পয়েন্ট তৈরি করার কাজটি বহন করে। উৎসবটি কলকাতার সপ্তর্ষি প্রকাশন দ্বারা আয়োজিত এবং কলকাতার রোটারি ক্লাব দ্বারা সমর্থিত। 

বাংলার নবীন প্রবীণ কবিদের নিয়ে রাজ্যজুড়ে নানান কবিতা উৎসব আয়োজন করার পর অনুষ্ঠিত হবে এই দেশব্যাপী সাহিত্য উৎসব. উৎসবের সাফল্য বিষয়ে আশাবাদী সম্পাদক অংশুমান কর এবং প্রকাশক সৌরভ মুখোপাধ্যায়।


No comments:

Post a Comment