প্রকাশিত হল ভক্তিবিনোদ ঠাকুরের স্বরচিত জীবনী গ্রন্থ, গৌড়ীয় বৈষ্ণব সংস্কারকের জীবন ও কর্মকাণ্ডে ঠিক কতটা গুরুত্ব রয়েছে ভক্তিবিনোদ ঠাকুরের স্বরচিত জীবনী গ্রন্থে ? - Songoti

প্রকাশিত হল ভক্তিবিনোদ ঠাকুরের স্বরচিত জীবনী গ্রন্থ, গৌড়ীয় বৈষ্ণব সংস্কারকের জীবন ও কর্মকাণ্ডে ঠিক কতটা গুরুত্ব রয়েছে ভক্তিবিনোদ ঠাকুরের স্বরচিত জীবনী গ্রন্থে ?

Share This

কলকাতাঃ ঊনবিংশ শতকের প্রখ্যাত ভারতীয় দার্শনিক, সাধক, ধর্মগুরু এবং গৌড়ীয় বৈষ্ণবধর্মের আধ্যাত্মিক সংস্কারক শ্রী শ্রীমৎ কেদারনাথ দত্ত ভক্তিবিনোদ ঠাকুর ১৮৯৬ সালে তাঁর পুত্র ললিতা প্রসাদের কাছে একটি চিঠির আকারে তাঁর আত্মজীবনী লিখেছিলেন। যেটি তাঁর ছেলে ১৯১৬ সালে কেদারনাথ দত্তের মৃত্যুর দু বছর পর পুস্তক আকারে প্রকাশ করেন। কিন্তু প্রথম মুদ্রণের পর বইটি আর ছাপা হয়নি।।

অথচ এটিই ছিল গৌড়ীয় বৈষ্ণব সংস্কারকের জীবন ও কর্মকাণ্ড সম্পর্কে একমাত্র প্রামান্য গ্রন্থ । তাই ভক্তিবেদান্ত রিসার্চ সেন্টার এবং দে'জ পাবিলিশং-এর যৌথ উদ্যোগে বৈষ্ণব ভক্ত, গবেষক ও অসংখ্য বাঙালি পাঠকদের কথা মনে রেখে বইটি নতুন ভাবে প্রকাশিত হল।।

এদিনের গ্রন্থ প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইস্কনের সহ সভাপতি রাধারমণ প্রভু, গভর্নিং বডি কমিশনের গৌরাঙ্গ প্রভু, ভক্তি বেদান্ত রিসার্চ সেন্টারের ডিন ডক্টর সুমন্ত রুদ্র ও প্রকাশিত পুস্তকের সম্পাদক ডক্টর শান্তনু দে।।

No comments:

Post a Comment