প্রেমের দিনে প্রেমের গান পরিবেশনায় সহজ পাঠ - Songoti

প্রেমের দিনে প্রেমের গান পরিবেশনায় সহজ পাঠ

Share This

বার্তা প্রতিবেদন, কলকাতাঃ সহজ পাঠ গ্রুপ তাদের ইউটিউব চ্যানেলে "প্রেমের দিনে প্রেমের গান" আয়োজন করেছে যা সম্প্রতি প্রচারিত হয়েছিল। গান, কবিতা ও বয়ানের মধ্য দিয়ে পালিত হলো ভালোবাসার উৎসব। সারা বিশ্বের সুন্দর প্রেমের গল্পগুলিও কবিতার সাথে মিউজিক্যাল পদ্ধতিতে বর্ণনা করা হয়েছিল। পুরো অনুষ্ঠানটির আয়োজন ও পরিকল্পনা করেন নীলাঞ্জন ঘোষ, যেখানে ডাঃ উৎসব দাস এবং অরুণা গান গেয়ে অংশ নেন এবং আবৃত্তিতে ছিলেন সত্যজিৎ বিশ্বাস। আমেরিকা থেকে অনুষ্ঠান ও আবৃত্তি সঞ্চালনা করছিলেন বিশিষ্ট কবি ও বাগ্মিতা অমৃতা সরকার তাই তিনি মার্কিন সময়ে কনসার্টে উপস্থিত ছিলেন। পেশায় ডাক্তার উৎসব দাস রবীন্দ্রনাথের গান 'কতবার ভেবেছিনু', 'আমি তোমার সাথে' এবং স্বর্ণযুগের গান 'হয়তো তোমারি নয়া' গেয়েছেন।

অরুণা প্রধান গাঙ্গুলী গেয়েছেন রবীন্দ্রনাথ ঠাকুরের গান 'দিন রজনী আমি কেন', আধুনিক গান 'জানি এ ভুল' এবং চলচ্চিত্রের গান 'যত ভাবনা খিলা'। সত্যজিৎ বিশ্বাস ৪টি ভিন্ন ভিন্ন কবিতা আবৃত্তি করেন- প্রেম, তাথাপি, চুম্বন এবং যাব বলে।

অমৃতা সরকার আবৃত্তি করেন রবীন্দ্রনাথ ঠাকুরের 'সহযাত্রী', পূর্ণেন্দু পত্রীর 'সেই ঘাটা' এবং সুনীল গঙ্গোপাধ্যায়ের 'জন্ম হয়না মৃত্যু হয়' কবিতা।

স্মৃতি, গান ও কবিতা নিয়ে এমন আনন্দঘন দিন চিরকাল মনে থাকবে। এবং আমরা কবিতার সাথে সঙ্গীত সবসময় ভারত এবং আন্তর্জাতিক বাঙালিদের হৃদয়ে রাজত্ব করেথাকবো এই আশা রাখি |

No comments:

Post a Comment