মেদিনীপুরে গোদাপিয়াসল স্পোর্টস গ্রাউন্ডের উদ্বোধন করল ডালমিয়া সিমেন্ট ভারত লিমিটেড - Songoti

মেদিনীপুরে গোদাপিয়াসল স্পোর্টস গ্রাউন্ডের উদ্বোধন করল ডালমিয়া সিমেন্ট ভারত লিমিটেড

Share This

মেদিনীপুর: ডালমিয়া সিমেন্ট (ভারত) লিমিটেড (ডিসিবিএল)-এর কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (সিএসআর) শাখা, ডালমিয়া ভারত ফাউন্ডেশন (ডিবিএফ) পশ্চিমবঙ্গের মেদিনীপুরে তার বেঙ্গল সিমেন্ট ওয়ার্কস (বিসিডব্লিউ) প্ল্যান্টের আশেপাশের গ্রামের যুবকদের মধ্যে ক্রীড়া প্রতিভা বিকাশের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। সম্প্রতি তারা স্থানীয় গোদাপিয়াসল ফুটবল গ্রাউন্ডের উদ্বোধন-এর কথা ঘোষণা করেছে। এই উদ্যোগটি স্থানীয় এলাকায় খেলাধুলো`র পরিকাঠামোর উন্নয়ন এবং ফুটবল, ক্রিকেট ইত্যাদির মত প্রতিযোগিতামূলক খেলায় আগ্রহী যুবকদের জন্য প্রচুর সুযোগ করে দিয়ে উপকৃত করতে পারবে।

 

ডিসিবিএল-এর এই উদ্যোগে স্কুল ছাত্র-ছাত্রীসহ আশেপাশের এলাকার প্রায় ১০০০ যুবক উপকৃত হবে। গোদাপিয়াসাল, স্টেশনপাড়া, মঙ্গলমারি, গুরাইপাটনা, সৌলা, নুতনবস্তি এবং কুলাপাচুরিয়া হল আশেপাশের কিছু গ্রাম যা এই উদ্যোগের কারণে প্রত্যক্ষ এবং ইতিবাচকভাবে প্রভাবিত হবে।

 

ডিসিবিএল-এর মেদিনীপুর ইউনিটের প্রধান শ্রী অম্বুজ শ্রীবাস্তব বলেছেন, “ডালমিয়া সিমেন্ট ভারত-এর মাধ্যমে, আমরা আমাদের সামাজিক দায়িত্ব পালনে প্রতিশ্রুতিবদ্ধ। এই উদ্দেশ্যকে সামনে রেখে, আমরা আমাদের আশেপাশের এলাকার মানুষের সঙ্গে যুক্ত হয়ে স্থানীয় যুবকদের জীবনে দক্ষতা বাড়ানোর বিষয়ে শিক্ষা দিয়ে তাদের সামাজিক উন্নতি ও ক্ষমতায়নের মাধ্যমে তাদের সামগ্রিক জীবনযাত্রার মান উন্নত করতে তাদের সঙ্গে যুক্ত থেকে কাজ করবো। আমাদের গোদাপাইসল ফুটবল স্টেডিয়ামের মাধ্যমে আমরা আবারও খেলাধুলো সংস্কৃতির উন্নয়ন ও অগ্রগতির ঘটানোর বিষয়ে দৃঢ় প্রতিশ্রুতি রাখছি। আমরা আত্মবিশ্বাসী যে আমাদের এই প্রয়াস ইতিবাচকভাবে আমাদের প্রতিভাবান যুব ক্রীড়াবিদদের সমৃদ্ধ করবে।”

 



উদ্বোধনী অনুষ্ঠানের পর কর্ণগড়-এর প্রধান শ্রী প্রতাপ জাসু, শালবনি ব্লক-এর কর্মদক্ষ-ক্রীড়া ও শিক্ষা শ্রীমতি ঊষা কুন্ডু, শালবনি ব্লক-এর কর্মদক্ষ- স্বাস্থ্য শ্রীমতি নিবেদিতা ব্যানার্জি, এমজিএম হাই স্কুলের প্রধান শিক্ষক শ্রী ভূপাল প্রসাদ চক্রবর্তী, প্ল্যান্ট এইচআর হেড শ্রী সুধীর রঞ্জন মোহান্তি, স্টেকহোল্ডার ম্যানেজমেন্ট শ্রী আশিস চক্রবর্তী, সিএসআর টিম সদস্য ও গ্রামবাসীদের উপস্থিতিতে ডিসিবিএল-এর মেদিনীপুর ইউনিটের প্রধান অম্বুজ শ্রীবাস্তব এই স্পোর্টস গ্রাউন্ডটি উৎসর্গ করেন। ওই মাঠে একটি দুই দিনের নকআউট ক্রিকেট টুর্নামেন্টেরও আয়োজন করা হয়।

 

স্টেডিয়ামটির উন্নয়নের জন্য ডিসিবিএল-এর এই একক উদ্যোগটি সম্পূর্ণ হতে তিন বছর সময় নেয় (২০১৮-২০২১)। নিরন্তর প্রচেষ্টার মাধ্যমে, ডিসিবিএল তার এই উল্লেখযোগ্য অবদান রেখেছে। এর ফলে এই অঞ্চলের ক্রীড়া চেতনাকে পুনরুজ্জীবিত করার আশা করছে তারা।


No comments:

Post a Comment

Pages