কিভাবে আপনার কুকুর কে বাড়িতে ব্যাস্ত রাখবেন? - Songoti

কিভাবে আপনার কুকুর কে বাড়িতে ব্যাস্ত রাখবেন?

Share This

 

কলকাতা: যদি এমন কেউ থাকে যে মহামারীতে খুশি ছিল, তবে এটি অবশ্যই আমাদের পোষা কুকুর হতে হবে। তারা তাদের প্রিয় মানুষকে ২৪ ঘণ্টা এবং পুরো সপ্তাহ পাশে দেখেছে। তবে সংস্থাগুলি কর্মীদের অফিস থেকে পুনরায় কাজ শুরু করতে বলে, পোষা প্রাণীরা আরও বেশি চাহিদা পেতে পারে কারণ তারা তাদের প্রতি ঘন্টায় পেট ঘষার ডোজ গ্রহণ করা বন্ধ হয়ে যাবে।

 

শ্রীকান্ত শঙ্কর, একজন ক্যানাইন কনসালট্যান্টের মতামত যে মহামারী চলাকালীন প্রচুর পোষা কুকুরকে বাড়িতে স্বাগত জানানো হয়েছিল এবং তারা তাদের মালিকদের সাথে অনেক সময় কাটিয়েছে। তিনি বিশ্বাস করেন যে কুকুরগুলিকে নিরাপদ আবদ্ধ স্থান যেমন একটি পেন, ক্রেট বা উত্সর্গীকৃত কক্ষে স্বল্প সময়ের জন্য একা থাকার প্রশিক্ষণ দেওয়া তাদের মালিকদের কাজে ফিরে যাওয়ার জন্য প্রস্তুত করতে সহায়তা করতে পারে।

 

শ্রীকান্ত শঙ্কর বলেন নিরাপদ পরিবেশ জন্য নিমাইলের মতো একটি প্রাকৃতিক ফ্লোর ক্লিনার ব্যবহার করুন যা আপনার পোষা প্রাণীদের খেলার জন্য মেঝেকে নিরাপদ রাখে যেখানে তারা ক্ষতিকারক রাসায়নিকের সংস্পর্শে না আসে। এছাড়াও, নিশ্চিত করুন যে আশেপাশে কোন ধারালো বস্তু নেই এবং আপনি যখন তাদের সাথে খেলতে চান তখন জায়গা খালি করুন।

 

সেই ক্ষেত্রে আপনার পোষা প্রাণীর সুরক্ষা নিশ্চিত করতে, প্রাকৃতিক ফ্লোর ক্লিনার যেমন নিমাইল ব্যবহার করুন। এখানে কয়েকটি উপায় রয়েছে যাতে আপনি আপনার পোষা প্রাণীকে নিযুক্ত রাখতে পারেন যেমন বাধা কোর্স, বোল চ্যালেঞ্জ, ট্রেজার হান্ট এবং ট্রিট টস।

No comments:

Post a Comment

Pages