রবিবার সন্ধ্যায় কলকাতা এবং 'অটল কাব্য কলা নর্তন' - Songoti

রবিবার সন্ধ্যায় কলকাতা এবং 'অটল কাব্য কলা নর্তন'

Share This


বার্তা প্রতিবেদন, কলকাতাঃ বেঙ্গালুরুর ইন্টারন্যাশনাল আর্টস অ্যান্ড কালচারাল ফাউন্ডেশন ও ইন্ডিয়ান ' কাউন্সিল ফর কালচারাল রিলেশনস এর যৌথ উদ্যোগে এক অভিনব সন্ধ্যার আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের নাম,' অটল কাব্য কলা নর্তন '। কলকাতার আইসিসিআর প্রেক্ষাগৃহেই অনুষ্ঠিত হবে এই নৃত্য উৎসব। অনুষ্ঠানে প্রয়াত প্রধানমন্ত্রী ও ভারতরত্ন অটল বিহারি বাজপেয়ীর লেখা কবিতার


 সুরের ছন্দে পা মিলিয়েছিলেন দেশের বিভিন্ন যশস্বী ক্ল্যাসিক্যাল নৃত্যশিল্পীরা। ভারতনাট্যম, কত্থক, কুচিপুরি, ওডিসি, মোহিনীয়াট্টম এর মতো দেশের বিভিন্ন ক্ল্যাসিক্যাল নৃত্যের আঙ্গিক একই মঞ্চে দর্শকদের সামনে নিয়ে হাজির হবেন নৃত্যশিল্পীরা। অনুষ্ঠানের মূল উদ্দেশ্য প্রয়াত এই জন্নাতের স্মৃতির উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপনের পাশাপাশি তাঁর লেখনী ও ভারতীয় নৃত্যের শৈলীতে দর্শকদের মুগ্ধ করা। এই উৎসবের মঞ্চে যে বিখ্যাত নৃত্যশিল্পীরা পারফর্ম করেছেন তাঁদের মধ্যে উল্লেখ্য হলেন ভারতনাট্যম শিল্পী অনুরেখা ঘোষ, কত্থকশিল্পী ঋত্বিকা ঘোষ,কুচিপুরি শিল্পী ববি চক্রবর্তী,ওডিসি নৃত্যশিল্পী সংঘমিত্রা জানা  এবং মোহিনীয়াঅট্টম শিল্পী কলামন্ডলম স্বর্ণদ্বীপা। 


এই উৎসবের সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের ডাব্লিউসিডি অ্যান্ড এস ডাব্লিউ ডিপার্টমেন্টের আই এ এস অফিসার কেম্পাহনাইয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিসিআর কলকাতার রিজিওনাল ডিরেক্টর  শ্রী আর এন গোস্বামী। প্রসঙ্গত, এই নৃত্য উৎসবের অন্যতম আয়োজকের তালিকায় রয়েছে ভারত সরকারের মিনিস্ট্রি অফ কালচার, তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages