বাগান শ্রমিকদের নিয়ে প্রতারণা, প্রতারণা করছে BJP : শচীন শাহু - Songoti

বাগান শ্রমিকদের নিয়ে প্রতারণা, প্রতারণা করছে BJP : শচীন শাহু

Share This

পাঞ্চজন্য রায়, পাথারকান্দি : হাতিখিরা চা বাগানের বর্তমান শ্রমিক বিক্ষোভ নিয়ে রাজনীতি করছে BJP. এর পেছনে শাসক দলের কিছু নেতার হাত রয়েছে। ওই নেতারাই শ্রমিকদের উস্কে দিচ্ছেন। বুধবার অসম প্রদেশ যুব কংগ্রেস সম্পাদক তথা কংগ্রেস নেতা শচীন শাহু চান্দখিরা দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এই মন্তব্য করেছেন।

তাঁর কথায়, বিগত দিনে বৃহত্তে এই কেন্দ্রের চা বাগান গুলোতে BJP-র যে প্রভাব ছিল তা বর্তমানে ঘাটতির দিকে। ফলে নিজেদের ভিত ক্রমশ দুর্বল হয়ে পড়ায় আসন্ন নির্বাচন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন BJP নেতারা। এখন তাঁরা নিজেদের আখের গোছাতে চা শ্রমিকদের ব্যবহার করছেন। শচীন বাবু উল্লেখ করেন, দুর্গাপূজার বোনাস কান্ড নিয়ে বিগত দিনে হাতিখিরা বেসরকারি বাগানটি দীর্ঘ ১০ মাস lockout-র পর খোলে। এতে বাগান কর্তৃপক্ষের সঙ্গে শ্রমিক ও শ্রমিক নেতাদের DC কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এক চুক্তি স্বাক্ষরিত হয়। এতে শাসক দলের বিধায়ক কৃষ্ঞেন্দু পালেরও স্বাক্ষর ছিল।
এই চুক্তির মেয়াদ আগামী মার্চ মাসে শেষ হবে। অথচ শাসক দলের নেতারা বিধায়কের ইশারায় শ্রমিকদের জীবন-জীবিকা নিয়ে ছিনিমিনি খেলছেন। ফলে গত কয়েক দিন থেকে গোটা চা বাগানের কাজকর্ম স্তব্ধ হয়ে পড়েছে। চুক্তির মেয়াদ পূর্ণ হওয়ার আগেই BJP নেতারা নিজেদের রাজনৈতিক স্বার্থে শ্রমিকদের ব্যবহার করছেন। তিনি বলেন, চা-বাগানের এ অবস্থার পেছনে তিনি রাজনৈতিক গন্ধ পাচ্ছেন। তিনি এসবকে BJP-র নাটক বলে আখ্যায়িত করেছেন। তিনি আরও বলেন, চুক্তি পত্রের মেয়াদ শেষ হওয়ার পর তিনি শ্রমিকের পাশে আন্দোলনে থাকবেন। ফলে বর্তমান সময়ের BJP-র 'মায়াকান্না' থেকে শ্রমিকদের দূরে থাকতে আহ্বান জানান যুবনেতা শচীন বাবু।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages