পতঞ্জলি যোগ সমিতি যোগ প্রচারের জন্য ১৮০ যোগ শিক্ষককে প্রত্যয়িত করে - Songoti

পতঞ্জলি যোগ সমিতি যোগ প্রচারের জন্য ১৮০ যোগ শিক্ষককে প্রত্যয়িত করে

Share This

পতঞ্জলি যোগ সমিতি, হাওড়া, যার লক্ষ্য যোগের ক্ষেত্রে ক্যারিয়ারের সম্ভাবনা সম্পর্কে সচেতনতা তৈরি করা এবং আজকের প্রজন্মকে ভবিষ্যতের জন্য যোগব্যায়াম গ্রহণের জন্য উৎসাহিত করা, কলকাতার রাজ্য শিক্ষক ও রাজ্য কর্মীদের ১৮০ টি শংসাপত্র প্রদান করেছে রবিবার। 

  যাঁর মিশন “স্বাস্থ ভারত, আত্মনির্ভর ভারত”, সেই পূজ্য যোগ ঋষি স্বামী রামদেবজীর অনুপ্রেরনায় শংসাপত্র গ্রহণকারীরা হাওড়ার পতঞ্জলি যোগপীঠে এক ১০০ ঘন্টা যোগ শিক্ষক প্রশিক্ষণ কর্মশালাটি গ্রহণ করেন। কর্মশালায় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের পৃষ্ঠপোষক পূজ্য স্বামী প্রবীরদেব এবং শ্রী বিজয় জয়সওয়াল। এছাড়া ছিলেন কলকাতার রাজ্য সভাপতি এবং অন্যান্য সদস্যরাও।

   "কলকাতার রাজ্য শিক্ষক, রাজ্য আধিকারিক এবং জেলা দায়িত্বরত এবং যোগ শিক্ষকদের হাতে প্রায় ১৮০ টি শংসাপত্র হস্তান্তর করা হয়। কর্মশালা শান্তিমন্ত্রের আবৃত্তি দিয়ে শেষ হয়েছিল", আমাদের জানান পশ্চিমবঙ্গের পৃষ্ঠপোষক মিঃ বিজয় জয়সওয়াল।
    তিনি আরও বলেন যে যোগব্যায়াম সমস্ত বয়স জুড়েই জনপ্রিয়তা পাচ্ছে। দেখা যায় যে বিগত বছরগুলিতে এটি মানুষের জন্য একটি ভাল ক্যারিয়ার পছন্দ হিসাবে আত্মপ্রকাশ করেছে। তিনি বলেন, "যোগকে সবার জীবনের অংশ হিসাবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দৃষ্টিভঙ্গির সাথে পতঞ্জলি যোগ সমিতি ভাল যোগ প্রশিক্ষকদের একটি পুল তৈরি করার উদ্যোগ"। হাজারের বেশি উৎসাহী এই শংসাপত্র অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। কোভিড -১৯ এর পরে, আমাদের আশা, যোগ প্রশিক্ষক এবং প্রশিক্ষকদের জন্য চাহিদা বাড়বে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages